বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Santragachi BJP Nabanna Abhijan: রণক্ষেত্র সাঁতরাগাছি, ‘অধিনায়কহীন’ মিছিল থেকে উড়ে এল ইট, পালটা বজ্রহানা পুলিশের
রণক্ষেত্র সাঁতরাগাছি

Santragachi BJP Nabanna Abhijan: রণক্ষেত্র সাঁতরাগাছি, ‘অধিনায়কহীন’ মিছিল থেকে উড়ে এল ইট, পালটা বজ্রহানা পুলিশের

  • নবান্ন অভিযানের শুরু হওয়ার আগেই এদিন শুভেন্দুকে আটক করে কলকাতা পুলিশ। 

বিজেপির নবান্ন অভিযান কর্মসূচি ঘিরে আজ রণক্ষেত্র পরিণত হয় সাঁতরাগাছি। আজকে সাঁতরাগাছির এই মিছিলের নেতৃত্ব দেওয়ার কথা ছিল শুভেন্দু অধিকারীর। তবে মিছিলের সূচনাস্থলে পৌঁছানোর আগেই শুভেন্দুকে আজ পিটিএস-এ আটক করে লালবাজারে নিয়ে যাওয়া হয়েছিল। শুভেন্দুকে পুলিশ আটক করে নিয়ে যাওয়ায় সাঁতরাগাছি থেকে শুরু হওয়া বিজেপির মিছিলের নেতৃত্ব দেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। মিছিলে পা মেলাচ্ছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা বিজেপি বিধায়ক অশোক ডিন্ডা। (নবান্ন অভিযানের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে)

এদিন মিছিল শুরু হয় নির্বিঘ্নেই। এরপর বিজেপি কর্মী সমর্থকরা ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা করলে ধুন্ধুমার কাণ্ড বাঁধে। নবান্ন থেকে আড়াই কিমি দূরে কোনা এক্সপ্রেসওয়েতে যে ব্যারিকেড তৈরি করা হয়েছে, তা ভাঙার চেষ্টা করেন বিজেপির কর্মীরা। ইট ছোঁড়া হয়। জল কামান চালায় পুলিশ। 'বজ্র' থেকে কাঁদানে গ্যাসের শেল ছোঁড়ে পুলিশ। মিছিল ছত্রভঙ্গ করতে পুলিশ ব্যারিকেড টপকে এসে লাঠি চার্জ শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে বিশাল পুলিশ বাহিনী।

নবান্ন অভিযানের শুরু হওয়ার আগেই এদিন শুভেন্দুকে আটক করে কলকাতা পুলিশ। পিটিএসে দ্বিতীয় হুগলি সেতুর মুখে ব্যারিকেডে আটকে পুলিশের সঙ্গে আজ বচসায় জড়ান শুভেন্দু, লকেট চট্টোপাধ্যায়। অন্য পথ দিয়ে যেতে বলা হলে শুভেন্দু পুলিশকে প্রশ্ন করেন, ‘ইয়ার্কি মারছেন আমার সঙ্গে?’ হাই কোর্টে যাওয়ার হুঁশিয়ারি দেন শুভেন্দু। পরে বিরোধী দলনেতা, সাংসদকে প্রিজন ভ্যানে তোলে পুলিশ। আটক করা হয় বিজেপি নেতা রাহুল সিনহাকেও।

বন্ধ করুন