বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Satabdi Roy: বোকামি করেছে, দল নিশ্চই সমর্থন করে না, সন্দেশখালি হামলা নিয়ে শতাব্দী রায়

Satabdi Roy: বোকামি করেছে, দল নিশ্চই সমর্থন করে না, সন্দেশখালি হামলা নিয়ে শতাব্দী রায়

শতাব্দী রায়

শতাব্দী বলেন, ‘কোনও আক্রমণকেই সমর্থন করা যায় না। সেটা দলও নিশ্চই সমর্থন করে না। দল ওই লোকগুলোকে তৈরিও করেনি। না দল বলেছে এটা করতে। কেউ যদি করে থাকে সেটা তার ব্যক্তিগত দায়িত্বে।

সন্দেশখালিতে ইডি আধিকারিকদের ওপর শাহজাহান শেখের বাহিনীর তাণ্ডবকে বোকামি বললেন বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায়। শনিবার নিজের লোকসভা কেন্দ্রে দাঁড়িয়ে তিনি বলেন, দলে এর খারাপ প্রভাব পড়বে। তবে রাজ্যে আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে বলে মনে করেন না বলেও জানিয়েছেন অভিনেত্রী - সাংসদ।

এদিন শতাব্দী বলেন, ‘কোনও আক্রমণকেই সমর্থন করা যায় না। সেটা দলও নিশ্চই সমর্থন করে না। দল ওই লোকগুলোকে তৈরিও করেনি। না দল বলেছে এটা করতে। কেউ যদি করে থাকে সেটা তার ব্যক্তিগত দায়িত্বে। এতে দলের কোনও দায়িত্ব নেই। এতে দলের ক্ষতি হচ্ছে। বিরোধীরা প্রশ্ন করছে। এক লাইনে বলতে গেলে এটা বোকামি। এই বোকামির খারাপ প্রভাবই পড়ে’।

এর পর তিনি বলেন, ‘বিরোধীরা তো বলবেই আইন শৃঙ্খলা ভেঙে পড়েছে। কিন্তু আমি তা মানি না। রাজ্যের আইনশৃঙ্খলা ঠিকই আছে’। 

বলে রাখি, শুক্রবার সন্দেশখালির ঘটনাকে স্বতঃস্ফূর্ত গণরোষ বলে দাবি করে তৃণমূল। হামলার জন্য ইডি ও কেন্দ্রীয় বাহিনীকেই দায়ী করে তারা। এই প্রথম তৃণমূলের কোনও প্রতিনিধি সরাসরি সেই হামলার বিরোধিতা করলেন।

শুক্রবার সকালে সন্দেশখালিতে তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশিতে যান ইডির আধিকারিকরা। অনেক ডাকাডাকিতেও কেউ সাড়া না দেওয়ায় বাড়ির তালা ভাঙার চেষ্টা শুরু করেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। তখনই বিভিন্ন জায়গা থেকে কয়েক শ’ নারী - পুরুষ দুষ্কৃতী কেন্দ্রীয় বাহিনীর জওয়ান ও ইডি আধিকারিকদের ওপর হামলা চালায়। হামলায় একাধিক ইডি আধিকারিকের মাথা ফাটে। এর পর গাড়িতে করে এলাকা ছাড়ার চেষ্টা করেন ইডি আধিকারিকরা। অভিযোগ গাড়ি থামিয়ে ফের মারধর করা হয় তাঁদের। ভাঙচুর করা হয় গাড়ি। প্রাণ বাঁচাতে অটো রিকশয় করে এলাকা ছাড়েন তাঁরা। এর পর এলাকার বিভিন্ন রাস্তায় গাছের গুঁড়ি ফেলে অবরোধ শুরু হয়।

এই ঘটনা নিয়ে শনিবার রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘তৃণমূল কংগ্রেস একটা রণকৌশল তৈরি করেছে। কোথাও হার্মাদ বাহিনী দিয়ে, কোথাও রোহিঙ্গা দিয়ে কেন্দ্রীয় সংস্থাগুলিকে তারা কাজ করতে দেবে না। কেন্দ্রীয় সংস্থাগুলির আদালতে গিয়ে বলা উচিত। এদের গ্রেফতার করে রাজ্যের বাইরে নিয়ে যাওয়া উচিত। রাজ্যের মধ্যে থাকলে তো আবার এই ধরণের আক্রমণ হতে পারে। সেজন্য মামলাগুলিকে রাজ্যের বাইরে স্থানান্তর করা উচিত’। এমনকী রাজ্যে হিন্দুদের ওপর হামলা হলে কে বাঁচাবে সেই প্রশ্নও তুলেছেন সুকান্তবাবু।

বাংলার মুখ খবর

Latest News

সকাল-সকাল 'ভোট দিতে' চলে এল গজরাজ রামলাল! রাস্তায় ‘টহল’ হাতির 'যত মাটি, তত টাকা!', এবার রামকৃষ্ণদেবের বাণী বিকৃত করার অভিযোগ মমতার বিরুদ্ধে ডিফেন্সের জঘন্য ভুলে আয়োজক বেলজিয়ামের কাছে বড় ব্যবধানে হারল ভারতীয় পুরুষ দল দক্ষিণের থেকেও বেশি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে, পাহাড়ে মেঘভাঙা বৃষ্টির সম্ভাবনা রুচক রাজযোগ দিয়ে শুরু হচ্ছে আগামী মাস, মঙ্গলের কৃপায় সাফল্যর জোয়ারে ভাসবে ৩রাশি ‘ভোট দিন, পরিবর্তন আনুন,’ভোট দিয়ে আবেদন প্রিয়াঙ্কা গান্ধীর পুত্র-কন্যার বাড়িতেই তৈরি হচ্ছে মডেল, মেয়ের Ramp WalK-এর ভিডিয়ো দিলেন নওয়াজউদ্দিন লঙ্কার আবার হালুয়া! কালিকটের দোকানে তৈরি অদ্ভুত ডেজার্টের রেসিপি ভাইরাল ভোটের কাজের ফাঁকেই বিশেষভাবে সক্ষম ভোটারকে আলিঙ্গন দেবের ছোটতে মেয়ের হাত ধরে র‍্যাম্পে হাঁটতে শিখিয়েছিলেন, বড় হয়ে Ramp walk নওয়াজ কন্যার

Latest IPL News

বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.