বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'কোনও দলেই সৌমিত্রের বেশিদিন মন টেকে না', কটাক্ষ সুজাতার
একই মঞ্চে সৌমিত্র খাঁ এবং সুজাতা খাঁ মণ্ডল। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
একই মঞ্চে সৌমিত্র খাঁ এবং সুজাতা খাঁ মণ্ডল। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

'কোনও দলেই সৌমিত্রের বেশিদিন মন টেকে না', কটাক্ষ সুজাতার

তিনি বলেন, ‘‌অনেক অনামি নেতাদের সুযোগ করে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি তাঁর মায়ের (‌মমতা বন্দ্যোপাধ্যায়)‌ হতে পারলেন না, তো অন্য দলের কীভাবে হবেন।’‌

বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন স্ত্রী সুজাতা খাঁ। বিধানসভা নির্বাচনের আগেই সুজাতা তৃণমূলে যোগ দিয়েছিলেন। তৃণমূলে যোগ দিয়েই সাংবাদিক বৈঠক করে তাঁর স্বামী ও বিজেপির প্রতি ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি। এদিন ফের অসন্তোষ প্রকাশ করে সুজাতা জানিয়েছেন, সৌমিত্রর কোনও দলেই বেশিদিন মন টেকে না। এমন একটা সময়ে সুজাতা এই মন্তব্য করছেন, যখন বিজেপি নেতৃত্বের প্রতি ফেসবুক লাইভে বা ফেসবুকে পোস্ট করে নিজের অসন্তোষের কথা জানাচ্ছেন সৌমিত্র।

তৃণমূল নেত্রী সুজাতা খাঁ স্বামী সৌমিত্র খাঁকে নিশানা করে বলেন, ‘‌ওনার মস্তিষ্কে বিকৃতি হয়েছে, নাকি ওনার শ্বাস নিতে কষ্ট হচ্ছে তা তিনিই বলতে পারবেন। আসলে সৌমিত্রের কোনওদলেই বেশিদিন মন টেকে না। ফলে এখন তিনি বিজেপিতে খুশি আছেন কিনা বলতে পারব না।’‌ এখানেই ক্ষান্ত থাকেননি সুজাতা, একইসঙ্গে তিনি বলেন, ‘‌অনেক অনামী নেতাদের সুযোগ করে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি তাঁর মায়ের (‌মমতা বন্দ্যোপাধ্যায়)‌ হতে পারলেন না, তো অন্য দলের কীভাবে হবেন।’‌ এর আগেও সৌমিত্রের তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া নিয়ে কটাক্ষ ছুড়ে দিয়েছিলেন সুজাতা। এদিন সৌমিত্রকে সেই একই ভাষায় বিঁধলেন তিনি।

লেন তিনি।

কিছুদিন আগেই সৌমিত্র খাঁ ফেসবুক লাইভে বিজেপির রাজ্য নেতৃত্বের প্রতি অসন্তোষ প্রকাশ করে বিজেপির রাজ্য যুব মোর্চার সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। ওইদিন রাতে আবার বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের 'নির্দেশে' ইস্তফাপত্র ফেরতও নিয়ে নিয়েছিলেন তিনি। যদিও বিজেপির অন্দরে রাজ্য যুব মোর্চার সভাপতির বিকল্প নাম বাছার প্রক্রিয়া শুরু হয়ে যায়। ফেসবুক লাইভে নাম না করেই শুভেন্দু অধিকারীকে আক্রমণ করেছেন সৌমিত্র। তাঁর কথায়, এখন যিনি নেতা হয়েছেন, তাঁর ফোকাস এক জায়গায় চলে গিয়েছে। তিনি দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় নেতাদের ভুল বোঝাচ্ছেন। তিনি যেন একাই আত্মত্যাগ করছেন। আমরা কিছু করছি না। বিরোধী দলনেতাকে বলব, আয়নায় নিজের মুখ দেখতে। কেন্দ্রীয় নেতৃত্বকে ভুল বোঝাবেন না। অন্যদিকে রাজ্য সভাপতি দিলীপ ঘোষকেও আক্রমণ করেন সৌমিত্র।

বন্ধ করুন