বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > SBSTC: পুজোয় দিঘা যাবেন? বাড়তি বাসের ব্যবস্থা করছে এসবিএসটিসি

SBSTC: পুজোয় দিঘা যাবেন? বাড়তি বাসের ব্যবস্থা করছে এসবিএসটিসি

এবার কি পুজোয় দিঘা যেতে চান? 

এবার আর দিঘা যাওয়ার কোনও সমস্যা নেই। পুজোয় দিঘা ডিপোর জন্য় একেবারে দ্বিগুণ বাসের ব্যবস্থা করছে এসবিএসটিসি।

অনেকেই পুজোর ভিড়ভাট্টা এড়িয়ে একটু নির্জনে পুজোর কয়েকটি দিন দিঘায় কাটাতে চান। কিন্তু পুজোয় সমুদ্র সৈকতে নির্জনতা কতটা পাওয়া যাবে তানিয়ে সন্দেহ রয়েছে। আর পুজোয় পর্যটকদের ভিড়ের কথা মাথায় রেখে যাতায়াতের সুবিধার জন্য বাসের সংখ্যা একেবারে দ্বিগুণ করে দিচ্ছে দক্ষিণবঙ্গ রাজ্য পরিবহণ সংস্থা।

এসবিএসটিসি সূত্রে খবর বিগতদিনে দিঘা ডিপো থেকে অন্তত ৫০-৫২টি বাস চলাচল করত। তবে পরবর্তী সময়ে সেই বাসের সংখ্যা একধাক্কায় কিছুটা কমে যায়। বহরমপুর, মানবাজার, বান্দোয়ানের নতুন ডিপোতে দিঘা ডিপো থেকে বাস তুলে নিয়ে চলে যাওয়া হয়। এরপর দিঘা ডিপোতে বাসের সংখ্যা একধাক্কায় কমে যায়। বর্তমানে দিঘা ডিপো থেকে ৩০টি বাস চালানো হয়।

তবে এবার পুজোয় দিঘাতে ভালোই ভিড় হতে পারে। আর সেদিকটা মাথায় রেখে অতিরিক্ত বাস চালানোর পরিকল্পনা নিচ্ছে এসবিএসটিসি। এবার অন্তত ৬০টি বাস দিঘা ডিপো থেকে চালানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। এক্ষেত্রে ঝাড়গ্রাম, আরামবাগ ও বিষ্ণুপুর সহ বিভিন্ন ডিপো থেকে বাস এনে দিঘা থেকে চালানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। এক্ষেত্রে বাস না পাওয়া নিয়ে সমস্যা অনেকটাই কমতে পারে বলে মনে করা হচ্ছে। 

দিন কয়েকের মধ্যেই এই অতিরিক্ত বাস চালানো হতে পারে। সেক্ষেত্রে ব্যাগ গুছিয়ে পুজোর কয়েকদিন আপনিও ঘুরে আসতে পারেন দিঘায়। যাতায়াতের যেটুকু চিন্তা ছিল সেটাও মেটানোর চেষ্টা করছে এসবিএসটিসি।

আগামী ২০ সেপ্টেম্বর থেকে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার পুজোর প্যাকেজ ট্যুর শুরু হয়ে যাচ্ছে। তবে শুধু এনবিএসটিসি নয় এবার পর্যটকদের সুবিধার কথা মাথায় রেখে নয়া পরিকল্পনা নিচ্ছে এসবিএসটিসিও।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

প্রথম মাসের বেতন ২.৩ লাখ! রাশিয়ার হয়ে লড়তে ইউক্রেন সীমান্তে যুদ্ধে মৃত ভারতীয় ‘একা পেলেই বলি, তুমি এত হট…’! সবাই হিংসে করে কাঞ্চনকে, তাই ট্রোল, দাবি শ্রীময়ীর কলকাতায় আরও বাড়তে পারে পেঁয়াজের দাম, এই মূল্যবৃদ্ধির পিছনে দায়ি কে? কেমন কাটবে আগামিকাল? মঙ্গলবারে মঙ্গলজনক ঘটনা ঘটতে পারে? জানুন রাশিফল বাংলার মুখ্যমন্ত্রী, তবুও দিদি নম্বর ওয়ানে কী নিয়ে আক্ষেপ জানালেন মমতা? পরমকে বিয়ে করে শুনেছেন গালাগাল, তিন মাসেই তৃতীয় বিয়ে সারছেন অনুপম, পিয়া কী বললেন ক্যামেরা চলছে, তখনই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারকে খুন করলেন স্বামী, তারপর? ৮৭ শতাংশ বড়লোকই আয়কর দেন না! জানানো হল রিপোর্টে, বীতশ্রদ্ধ বিশেষজ্ঞরা সুহানা-খুশিদের পর এবার অর্জুন কন্যার পালা! শীঘ্রই বলিউডে ডেবিউ করছেন মাহিকা বিরুষ্কার ছেলে অকায় দেখতে কেমন হবে? AI দ্বারা তৈরি এই ছবি দেখলে চমকে উঠবেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.