বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অনুব্রতর হাত ধরে তৃণমূলে যোগ দিলেন আদিবাসী নেতা সুনীল সোরেন
তৃণমূলে যোগ দিলেন আদিবাসী নেতা সুনীল সোরেন। ছবি হিন্দুস্তান টাইমস।
তৃণমূলে যোগ দিলেন আদিবাসী নেতা সুনীল সোরেন। ছবি হিন্দুস্তান টাইমস।

অনুব্রতর হাত ধরে তৃণমূলে যোগ দিলেন আদিবাসী নেতা সুনীল সোরেন

  • সম্প্রতি এ নিয়ে বিজেপির রাজ্য নেতৃত্বের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করেছিলেন শীর্ষ নেতৃত্বরা।

এবার তৃণমূলে যোগ দিলেন বিজেপি ঘনিষ্ঠ আদিবাসী নেতা সুনীল সোরেন। বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের হাত ধরে তিনি তৃণমূলে যোগ দিয়েছেন।

কয়েকদিন আগেই দেউচা পাচামি কয়লাখনি প্রকল্প নিয়ে স্থানীয় আদিবাসী প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছিলেন রাজ্য সরকারের আধিকারিকরা। সরকারের ঘোষণা করা প্যাকেজ সেই সময় প্রতিনিধিদের জানানো হলেও তারা সিদ্ধান্তের কথা পরে জানাবেন বলে জানিয়েছিলেন। এই অবস্থায় একজন আদিবাসী নেতাকে হাতে পেয়ে তৃণমূলের কাজ অনেকটাই এগিয়ে যাবে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

তৃণমূলে যোগ দেওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করেন সুনীল সোরেন। দেউচা কয়লাখনি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্যাকেজ ঘোষণা প্রসঙ্গে তিনি বলেন, 'গত শুক্রবার এ নিয়ে আধিকারিকদের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। জমিদাতাদের জন্য যে প্যাকেজের কথা মুখ্যমন্ত্রীর ঘোষণা করেছিলেন, সে সমস্ত বিষয়ে আধিকারিকদের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। 'সকলের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।

উল্লেখ্য, বীরভূমের দেউচাতে সম্প্রতি মাটির নিচে প্রচুর পরিমাণে কয়লার সন্ধান পাওয়ার পরেই সেখানে খনি করতে আগ্রহী হয়ে ওঠে রাজ্য সরকার। এই পরিমাণ কয়লা উত্তোলন হলে রাজ্যের আর্থিক অবস্থা অনেকটাই ভালো হবে বলে মনে করা হচ্ছে। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভায় এ প্রসঙ্গে জানিয়েছিলেন যে, সিঙ্গুরের মতো ঘটনা হবে না। সকলের সঙ্গে কথা বলার পরে জমি নেওয়া হবে।

বন্ধ করুন