বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > ২০ সেপ্টেম্বর পর্যন্ত খুলবে না স্কুল, বন্ধ থাকবে কলেজও, ঘোষণা রাজ্যের
২০ সেপ্টেম্বর পর্যন্ত খুলবে না স্কুল, বন্ধ থাকবে কলেজও, ঘোষণা রাজ্যের (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
২০ সেপ্টেম্বর পর্যন্ত খুলবে না স্কুল, বন্ধ থাকবে কলেজও, ঘোষণা রাজ্যের (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

২০ সেপ্টেম্বর পর্যন্ত খুলবে না স্কুল, বন্ধ থাকবে কলেজও, ঘোষণা রাজ্যের

  • শিক্ষামন্ত্রী আগেই জানিয়েছিলেন, পড়ুয়াদের বিপদের মুখে ঠেলে দেওয়া হবে না।

এখনই স্কুল, কলেজ-সহ শিক্ষা প্রতিষ্ঠানগুলি খোলার পথে হাঁটল না রাজ্য। করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনা করে জানানো হল, আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকছে।

গত জুলাইয়ের শেষের দিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, করোনা পরিস্থিতি বিবেচনা করে আগামী ৫ সেপ্টেম্বর থেকে স্কুল খোলা হতে পারে। সেক্ষেত্রে পড়ুয়াদের রোজ স্কুলে যেতে হত না। একদিন অন্তর ক্লাস করতে হত। কিন্তু তারপর থেকে রাজ্যে করোনা পরিস্থিতির উন্নতি হয়নি। সুস্থতার হার বাড়লেও মোট আক্রান্তের গ্রাফও উর্ধ্বমুখী। 

সেই পরিস্থিতিতে গত সপ্তাহে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন, পড়ুয়াদের জীবন ঝুঁকির মুখে ঠেলে স্কুল-কলেজ খোলা হবে না। তবে স্কুল কবে খুলবে, সে বিষয়ে মুখ্যমন্ত্রীর নেতৃত্বাধীন রাজ্য মন্ত্রিসভা চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছিলেন তিনি। 

তারপর বুধবার বৈঠকে বসে মন্ত্রিসভা। বৈঠকের পর নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, ২০ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকছে। তবে বিশ্ববিদ্যালয়ের বন্ধ থাকার বিষয়টি স্পষ্টভাবে উল্লেখ না করেননি তিনি। যদিও মুখ্যমন্ত্রী বলেন, ‘স্কুল, কলেজ-সহ এখন যা যা বন্ধ আছে, তা থাকবে।’ সংবাদসংস্থা পিটিআইও জানিয়েছে, আপাতত রাজ্যের সমস্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়-সহ যাবতীয় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকছে।

বন্ধ করুন