বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > স্কুলমাঠে মাথায় জ্যাভেলিন বিঁধে জখম ছাত্র, আক্রান্ত পক্ষাঘাতে
এশএসকেএম হাসপাতালে অস্ত্রোপচারের আগে মাথায় জ্যাভেলিন বেঁধা অবস্থায় সৌরদীপ বেরা। সোমবার।
এশএসকেএম হাসপাতালে অস্ত্রোপচারের আগে মাথায় জ্যাভেলিন বেঁধা অবস্থায় সৌরদীপ বেরা। সোমবার।

স্কুলমাঠে মাথায় জ্যাভেলিন বিঁধে জখম ছাত্র, আক্রান্ত পক্ষাঘাতে

  • প্রতিযোগিতা চলার সময় আচমকা একটি জ্যাভেলিন উড়ে এসে সৌরদীপের মাথার ডান পাশে বিঁধে যায়। এসএসকেএম হাসপাতালে দেড় ঘণ্টা অস্ত্রোপচারের পরে জ্যাভেলিনটি বের করা হলেও কিশোর পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েছে।

স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় মাথায় জ্যাভেলিন বিঁধে গুরুতর আহত হল ষষ্ঠ শ্রেণির ছাত্র সৌরজিত্ বেরা। অস্ত্রোপচারের পরে তার শরীরের বাঁ অংশে পক্ষাঘাতজনিত সমস্যা দেখা দিয়েছে।

সোমবার দুপুরে শ্যামপুরের নওদা নয়নচন্দ্র বিদ্যাপীঠের মাঠে ক্রীড়া প্রতিযোগিতা চলার সময় আচমকা একটি জ্যাভেলিন উড়ে এসে সৌরদীপের মাথার ডান পাশে বিঁধে যায়। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে। সেখানে প্রতামিক চিকিত্সার পরে তাকে রেফার করা হয় কলকাতার এসএসকেএম হাসপাতালে।

এসএসকেএম হাসপাতালে ওই ছাত্রের মাথায় দেড় ঘণ্টা ধরে অস্ত্রোপচার করে জ্যাভেলিনটি বের করতে সক্ষম হয়েছেন চিকিত্সকরা। কিন্তু তার পর থেকেই কিশোরের শরীরের বাঁ দিকে অনুভূতি লোপ পেয়েছে বলে জানা গিয়েছে। চিকিত্সকদের মতে, ওই কিশোর সাময়িক পক্ষাঘাতে আক্রান্ত হয়েচে।

স্কুল কর্তৃপক্ষের দাবি, গত কয়েক দিন ধরে স্কুলের মাঠে বার্ষিক ক্রীজডা প্রতিযোগিতা চলছিল। ওই দিন মাঠের একাংশে জ্যাভেলিন থ্রো প্রতিযোগিতা চলার সময় আচমকা ট্র্যাকে ঢুকে পড়ে সৌরদীপ। ঠিক সেই সময় দ্বাদশ শ্রেণির এক ছাত্র জ্যাভেলিন চোড়ে এবং তা এসে সৌরদীপের মাথায় গেঁথে যায়।

কর্তৃপক্ষের দাবি, যথাযথ নিরাপত্তা সুনিশ্চিত করতে জ্যাভেলিন ট্র্যাক ঘিরে রাখা সত্ত্বেও সেখানে ষষ্ঠ শ্রেণির ওই ছাত্র হঠাত্ ঢুকে পড়ায় বিপত্তি ঘটে। জ্যাভেলিন মাথায় এসে বিঁধতে মাটিতে লুটিয়ে পড়ে সৌরদীপ।

ঘটনার জেরে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করবেন কি না, তা এখনও জানাননি সৌরদীপের অভিভাবকরা।

বন্ধ করুন