বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আজ থেকে কড়া বিধিনিষেধ লাগু রাজ্যে, আগামী ১৩দিন বন্ধ সেলুন-জিম-স্কুল

আজ থেকে কড়া বিধিনিষেধ লাগু রাজ্যে, আগামী ১৩দিন বন্ধ সেলুন-জিম-স্কুল

প্রতীকী ছবি

আজ থেকে রাজ্যের সমস্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ হচ্ছে। তাছাড়া আগামী ১৩ দিন জিম, সুইমিং পুলও বন্ধ থাকছে। 

কোভিড মোকাবিলায় রবিবারই কড়া বিধিনিষেধ জারির ঘোষণা করেছে রাজ্য সরকার। সেই বিধিনিষেধ লাগু হচ্ছে আজ থেকে। এই বিধিনিষেধ জারি থাকবে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত। আর এই সময়কালে রাজ্যে ফের বন্ধ থাকবে সেলুন, স্পা, বিউটি পার্লার। এর আগে করোনার আগমনে যখন প্রথমবার লকডাউন জারি করা হয়েছিল, সেই সময়ও দীর্ঘদিন বন্ধ থেকেছিল স্পা, বিউটি পার্লার, সেলুন। এরপর করোনা সংক্রমণ কিছুটা কমলে ধাপে ধাপে খুলেছিল সেগুলি। কোভিডবিধি মেনে গ্রাহকরা সেলুন বা স্পাতে যেতে পেরেছিলেন। তবে ফের রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী হতেই তালা লাগল স্পা, বিউটি পার্লার, সেলুনের দরজায়।

তাছাড়া আজ থেকে রাজ্যের সমস্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ হচ্ছে। পঠনপাঠন ফের অনলাইনে ফিরছে। তবে শিক্ষা প্রতিষ্ঠানগুলির প্রশাসনিক কর্মচারীরা স্কুল, কলেজে যেতে পারবেন। যদিও এই উপস্থিতির হার ৫০ শতাংশের বেশি হতে পারবে না। সরকারি এবং বেসরকারি অফিসের ক্ষেত্রেও দিনে সর্বাধিক ৫০ শতাংশ কর্মীকে অফিসে ডাকা যাবে। বাকি ৫০ শতাংশ কর্মচারীকে ‘ওয়ার্ক ফ্রম হোম’ করতে হবে।

এদিকে আগামী ১৩ দিন জিম, সুইমিং পুলও বন্ধ থাকছে। তাছাড়া বন্ধ থাকছে বিনোদন পার্ক, চিড়িয়াখানা-সহ বিভিন্ন পর্যটনস্থল। এদিকে শপিং মল এবং মার্কেট কমপ্লেক্সে সর্বাধিক ৫০ শতাংশ লোক ঢুকতে পারবেন। শপিং মলগুলি রাত ১০ টা পর্যন্ত খোলা থাকবে। তাছাড়া সিনেমা হল, রেস্তোরাঁ এবং পানশালাগুলিতেও সর্বাধিক ৫০ শতাংশ লোক ঢুকতে পারবেন। ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন ও মেট্রো। লোকাল ট্রেন চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। তবে দূরপাল্লার ট্রেনে কোনও বিধিনিষেধ আরোপ করা হয়নি। এদিকে রাত্রিকালীন বিধিনিষেধের সময়সীমা বেড়ে রাত ১০ টা থেকে ভোর ৫ টা হয়েছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেল ভারতের মহিলা ফুটবল দল 'কাঞ্চনের জীবন থেকে ২টো জিনিস চলে যাক'! কী চাইছেন শ্রীময়ী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.