বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > National Flag: জুতো পরে জাতীয় পতাকা উত্তোলন! বিতর্কে জড়ালেন মুর্শিদাবাদের এসডিও

National Flag: জুতো পরে জাতীয় পতাকা উত্তোলন! বিতর্কে জড়ালেন মুর্শিদাবাদের এসডিও

জাতীয় পতাকা উত্তোলন করছেন ডোমকলের এসডিও। 

মহকুমা শাসকের দফতরে জাতীয় পতাকা উত্তোলন করেন এসডিও। অভিযোগ, তিনি জুতো পরে পতাকা উত্তোলন করার পাশাপাশি জুতো পরেই স্বাধীনতা সংগ্রামীদের ছবিতে মাল্যদান করেছেন। এই নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। যদিও এ বিষয়ে মহকুমা শাসকের কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলনকে কেন্দ্র করে বিতর্কে জড়ালেন মুর্শিদাবাদের ডোমকলের এসডিও। অভিযোগ, জুতো পরেই জাতীয় পতাকা উত্তোলন করেছেন এসডিও সুমিত কুমার রায়। একজন সরকারি আধিকারিক নিয়ম ভঙ্গ করায় জাতীয় পতাকাকে অবমাননার অভিযোগ উঠেছে। এ নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

১৫ আগস্ট উপলক্ষে এদিন ডোমকলেও স্বাধীনতা দিবস উদযাপন করা হয়। মহকুমা শাসকের দফতরে জাতীয় পতাকা উত্তোলন করেন এসডিও। অভিযোগ, তিনি জুতো পরে পতাকা উত্তোলন করার পাশাপাশি জুতো পরেই স্বাধীনতা সংগ্রামীদের ছবিতে মাল্যদান করেছেন। এই নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। যদিও এ বিষয়ে মহকুমা শাসকের কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

তবে জাতীয় পতাকা উত্তোলনকে কেন্দ্র করে শুধু ডোমকলই নয়, রাজ্যের বিভিন্ন জায়গায় বিতর্ক দেখা দিয়েছে। স্বাধীনতা দিবসে উল্টো জাতীয় পতাকা উত্তোলন করে বিতর্কে জড়িয়েছেন বাঁকুড়ার জেলাশাসক কে রাধিকা আইয়ার। সোমবার বাঁকুড়ার জেলা সংসশোধনাগারের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা শাসক। প্রথমে উল্টো জাতীয় পতাকার বিষয়টি জেলা শাসকের নজরে আসেনি। 

সেখানে জাতীয় পতাকা উত্তোলন অনুষ্ঠান শেষ হওয়ার পর বিষয়টি কারারক্ষীদের নজরে আসলে তারাই তড়িঘড়ি পতাকা নামিয়ে সোজা করে তোলেন। এ বিষয়ে জেলাশাসকের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার বলেন, ‘রাজ্য সরকার যেভাবে চলছে সেখানে পতাকা, দেশপ্রেম নিয়ে কোনও চর্চায় নেই। তারই পরিণাম এই ঘটনা। এখানে যারা পতাকা নিয়ে হাঁটে। সোজা পতাকা নিয়ে চলে তাদেরকে বিব্রত করা হল এই সরকারের কাজ।’

বন্ধ করুন