বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শিয়ালদা মেন শাখায় ট্রেন চলাচল ব্যাহত, সপ্তাহের শুরুতেই নাকাল নিত্যযাত্রীরা

শিয়ালদা মেন শাখায় ট্রেন চলাচল ব্যাহত, সপ্তাহের শুরুতেই নাকাল নিত্যযাত্রীরা

শিয়ালদা মেন শাখায় ব্যাহত হল ট্রেন চলাচল।

শিয়ালদা–নৈহাটি শাখায় প্রত্যেকদিন যাত্রীসংখ্যা খুব বেশিই থাকে। এখানে সমস্যা হলে যাত্রীদের দুর্ভোগ চরমে ওঠে। নির্ধারিত সময়ে ট্রেন না আসায় ব্যাপক সমস্যা তৈরি হচ্ছে। কখন এই সমস্যা মিটবে এখনও রেলের পক্ষ থেকে জানানো হয়নি। এখন যা পরিস্থিতি তৈরি হয়েছে তাতে ব্যারাকপুর স্টেশনে বহুক্ষণ ধরে কোনও ট্রেন নেই।

আজ, সোমবার নৈহাটি স্টেশনে সিগন্যালে প্রযুক্তিগত সমস্যা দেখা দিয়েছে। সপ্তাহের প্রথম কাজের দিনেই তার জেরে শিয়ালদা মেন শাখায় ব্যাহত হল ট্রেন চলাচল। শিয়ালদা–নৈহাটি ও নৈহাটি–ব্যান্ডেল শাখায় দেরিতে চলছে একাধিক লোকাল ট্রেন। অফিস টাইমে চূড়ান্ত নাকাল হচ্ছেন যাত্রীরা। শিয়ালদামুখী একাধিক ট্রেন নানা স্টেশনে আটকে পড়েছে। কিছু ট্রেন চললেও সেগুলি নির্ধারিত সময়ের প্রায় ৪৫ মিনিট পর গন্তব্যে গিয়ে পৌঁছচ্ছে।

এদিকে রেল সূত্রে খবর, আজ সকাল ৬টা নাগাদ নৈহাটি স্টেশনে সিগন্যাল ব্যবস্থায় সমস্যা দেখা দেয়। ৮টা ৫০ মিনিটে আংশিক মেরামতি হলেও ট্রেন পরিষেবা স্বাভাবিক হয়নি। তার জেরে ৭টি দূরপাল্লার ট্রেন এবং ২০টি লোকাল দেরিতে চলছে। সিগন্যালিং সমস্যার জন্য এমন ঘটনা ঘটেছে। তার ফলে শিয়ালদা–নৈহাটি শাখায় ব্যাহত ট্রেন চলাচল। সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। গন্তব্যে পৌঁছতে রীতিমতো কালঘাম ছুটছে সকলের।

অন্যদিকে সমস্যা বড় আকার নেওয়ায় দ্রুত সমাধানে অকুস্থলে অফিসারদের এবং ইঞ্জিনিয়ারদের পাঠানো হয়েছে। নৈহাটিতে পৌঁছে তাঁরা ইতিমধ্যেই কাজ শুরু করেছে। কেন সিগন্যালিং ব্যবস্থায় এমন বিভ্রাট ঘটল?‌ সেটা খতিয়ে দেখা হচ্ছে। রেলের পক্ষ থেকে যাত্রীদের আশ্বাস দেওয়া হয়েছে, সমস্যা খুব দ্রুতই মিটে যাবে। তবে এখনও পর্যন্ত ট্রেন পরিষেবা স্বাভাবিক হয়নি। সেটা যাতে তড়িঘড়ি করা যায় এখন সেদিকেই লক্ষ্য রাখা হয়েছে। ট্রেন পরিষেবা স্বাভাবিক না হলে বিপুল পরিমাণ সমস্যায় পড়বেন নিত্যযাত্রীরা। সকালে সবাই বেরিয়ে অফিস যাচ্ছেন। তাঁদের সমস্যায় পড়তে হয়েছে। এটা যেন না বাড়ে তার দিকে খেয়াল রাখা হচ্ছে।

আর কী জানা যাচ্ছে?‌ শিয়ালদা–নৈহাটি শাখায় প্রত্যেকদিন যাত্রীসংখ্যা খুব বেশিই থাকে। তাই এখানে সমস্যা হলে যাত্রীদের দুর্ভোগ চরমে ওঠে। নির্ধারিত সময়ে ট্রেন না আসায় ব্যাপক সমস্যা তৈরি হচ্ছে। কখন এই সমস্যা মিটবে সেটা এখনও রেলের পক্ষ থেকে স্পষ্টভাবে জানানো হয়নি। দ্রুত মিটবে বলা হচ্ছে। এখন যা পরিস্থিতি তৈরি হয়েছে তাতে ব্যারাকপুর স্টেশনে বহুক্ষণ ধরে কোনও ট্রেন নেই। ট্রেন যদিও মিলল সেটা কিছুদূর এগিয়েই দাঁড়িয়ে পড়ল। ফলে যাত্রীদের ভোগান্তি চরমে উঠেছে। বহু যাত্রী ক্ষোভপ্রকাশ করে সড়কপথে গন্তব্যে পৌঁছতে চাইছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক বিজেপির ‘দ্বিতীয় বিকল্প’ তৃণমূল কংগ্রেস, নতুন লাইনে পুরনো ছন্দে হাঁটল বামফ্রন্ট ‘‌পানীয় জলের অপচয় করা ঠিক নয়’‌, মাসিক অধিবেশনে ক্ষোভ প্রকাশ করলেন মেয়র ১২ বছর পর বৃষ রাশিতে বৃহস্পতির প্রবেশ, ৩ রাশির জীবনে আসছে সুখ সমৃদ্ধির জোয়ার রাত থেকেই উত্তপ্ত কোচবিহার, সকালে দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি ফুলবাড়িতে পুড়ল বিজেপির অফিস, তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী কার্যালয়ে আগুন IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে ভোট মিটলেই বিয়ে তৃণমূলের দেবাংশুর? প্রেমিকার সত্যি ফাঁস করলেন ‘খেলা হবে’র জনক খিদে পেত না,রাতে ঘুম হত না,ওজন কমে যাচ্ছিল- অবসাদের কারণেই ৩১ বছরেই অবসর নেন মেগ প্রেমের দিক থেকে কাদের জন্য আজকের দিনটি ভালো নয়? দেখুন আজকের প্রেম রাশিফল

Latest IPL News

ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.