বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আজ থেকে রাজ্যের রেলযাত্রীদের বিশাল লাভ, চালু ২ গুরুত্বপূর্ণ এক্সপ্রেস ও মেমু

আজ থেকে রাজ্যের রেলযাত্রীদের বিশাল লাভ, চালু ২ গুরুত্বপূর্ণ এক্সপ্রেস ও মেমু

শিয়ালদা-সিউড়ি-শিয়ালদা মেমু স্পেশাল এবং হাওড়া-দিঘা-হাওড়া কাণ্ডারী এক্সপ্রেস চালু হচ্ছে। (বাঁদিকের ছবি প্রতীকী, ডানদিকের ছবি ফেসবুক থেকে সংগৃহীত)

আজ (১ অগস্ট) থেকে শিয়ালদা-সিউড়ি-শিয়ালদা মেমু স্পেশাল এবং হাওড়া-দিঘা-হাওড়া কাণ্ডারী এক্সপ্রেস চালু হচ্ছে। যে দুই জোড়া ট্রেন প্রতিদিন চলবে। আজ থেকে ০৮০০১/০৮০০২ হাওড়া-দিঘা-হাওড়া স্পেশাল বাতিল থাকছে।

আজ থেকে রাজ্যে চালু হচ্ছে দুই অত্যন্ত গুরুত্বপূর্ণ ট্রেন। শিয়ালদা-সিউড়ি-শিয়ালদা মেমু স্পেশাল এবং হাওড়া-দিঘা-হাওড়া কাণ্ডারী এক্সপ্রেস চালু হচ্ছে। যে দুই জোড়া ট্রেন প্রতিদিন চলবে।

১৩১৮০/১৩১৭৯ শিয়ালদা-সিউড়ি-শিয়ালদা মেমু স্পেশাল (Sealdah-Siuri-Sealdah MEMU Express):

রবিবার আনুষ্ঠানিকভাবে শিয়ালদা-সিউড়ি-শিয়ালদা মেমু স্পেশাল পরিষেবা শুরু হয়েছে। উদ্বোধনী যাত্রায় সিউড়ি-শিয়ালদা মেমু একমুখী যাত্রা সম্পন্ন করেছে। আজ থেকে পুরোদমে আপ-ডাউন অভিমুখে যাত্রা শুরু হতে চলেছে। প্রতিদিন ভোরে সিউড়ি থেকে ট্রেন ছাড়বে। আবার ফিরতি পথে বিকেলে শিয়ালদা থেকে ছাড়বে মেমু স্পেশাল।

১) সিউড়ি-শিয়ালদা মেমু স্পেশাল

প্রতিদিন ভোর ৫ টা ২০ মিনিটে সিউড়ি স্টেশন থেকে মেমু স্পেশাল ছাড়বে। যে ট্রেন শিয়ালদায় পৌঁছাবে সকাল ৯ টা ৫৭ মিনিটে। যাত্রাপথে পাণ্ডবেশ্বর থেকে ভোর ৫ টা ৫১ মিনিট, অন্ডাল থেকে সকাল ৬ টা ২২ মিনিট, দুর্গাপুর থেকে সকাল ৬ টা ৩৮ মিনিট, পানাগড় থেকে সকাল ৬ টা ৫১ মিনিট, বর্ধমান থেকে সকাল ৭ টা ৩০ মিনিট, ব্যান্ডেল থেকে সকাল ৮ টা ৩২ মিনিট এবং নৈহাটি থেকে সকাল ৮ টা ৫৮ মিনিটে মেমু ছেড়ে বেরিয়ে যাবে।

২) শিয়ালদা-সিউড়ি মেমু স্পেশাল

প্রতিদিন বিকেল ৫ টা ২৫ মিনিটে শিয়ালদা থেকে ছাড়বে। রাত ১০ টা ১৫ মিনিটে সিউড়িতে পৌঁছাবে। নৈহাটি থেকে সন্ধ্যা ৬ টা ১২ মিনিট, ব্যান্ডেল থেকে সন্ধ্যা ৬ টা ৩৪ মিনিট, বর্ধমান থেকে সন্ধ্যা ৭ টা ৩৫ মিনিট, পানাগড় থেকে রাত ৮ টা ২৬ মিনিট, দুর্গাপুর থেকে রাত ৮ টা ৩৮ মিনিট, অন্ডাল থেকে রাত ৯ টা ৪ মিনিট এবং পাণ্ডবেশ্বর থেকে রাত ৯ টা ৩২ মিনিটে ট্রেন ছেড়ে বেরিয়ে যাবে।

কোন স্টেশনে কতক্ষণ দাঁড়াবে? নৈহাটি, ব্যান্ডেল, বর্ধমান, পানাগড়, দুর্গাপুর, অন্ডাল এবং পাণ্ডবেশ্বরে ট্রেন ছাড়ার সময় দেওয়া হয়েছে। নৈহাটি, ব্যান্ডেল, বর্ধমান এবং অন্ডালে দু'মিনিট ট্রেন দাঁড়াবে। বাকি স্টেশনগুলিতে এক মিনিট স্টপেজ দেওয়া হবে।

২২৮৯৭/২২৮৯৮ হাওড়া-দিঘা-হাওড়া কাণ্ডারী এক্সপ্রেস (Howrah-Digha-Howrah Kandari Express)

১) ২২৮৯৭ হাওড়া-দিঘা কাণ্ডারী এক্সপ্রেস: প্রতিদিন দুপুর ২ টো ২৫ মিনিটে হাওড়া থেকে ছাড়বে। বিকেল ৫ টা ৫০ মিনিটে দিঘায় পৌঁছাবে। আজ (১ অগস্ট) থেকে পরিষেবা শুরু হবে।

২) ২২৮৯৮ দিঘা-হাওড়া কাণ্ডারী এক্সপ্রেস: প্রতিদিন সন্ধ্যা ৬ টা ২৫ মিনিটে দিঘা থেকে ছাড়বে। রাত ৯ টা ৪৫ মিনিটে হাওড়ায় পৌঁছাবে। আজ (১ অগস্ট) থেকে শুরু হবে পরিষেবা।

সেই পরিস্থিতিতে আজ থেকে ০৮০০১/০৮০০২ হাওড়া-দিঘা-হাওড়া স্পেশাল বাতিল থাকছে।

বন্ধ করুন