বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রবিবার থেকে চালু হচ্ছে শিয়ালদহ-লালগোলা প্যাসেঞ্জার ট্রেন, কখন ছাড়বে ও পৌঁছাবে?
শিয়ালদহ-লালগোলা শাখার যাত্রীদের জন্য স্বস্তি। (ছবিটি প্রতীকী)
শিয়ালদহ-লালগোলা শাখার যাত্রীদের জন্য স্বস্তি। (ছবিটি প্রতীকী)

রবিবার থেকে চালু হচ্ছে শিয়ালদহ-লালগোলা প্যাসেঞ্জার ট্রেন, কখন ছাড়বে ও পৌঁছাবে?

  • যাত্রীদের জন্য স্বস্তি।

শিয়ালদহ-লালগোলা শাখার যাত্রীদের জন্য স্বস্তির খবর। আগামিকাল (রবিবার) থেকে সেই শাখায় প্যাসেঞ্জার স্পেশাল ট্রেন চালু করতে চলেছে পূর্ব রেলওয়ে। রোজ একটি ট্রেন শিয়ালদহ থেকে ছাড়বে। একটি ছাড়বে লালগোলা থেকে। 

কখন সেই ট্রেন ছাড়বে, দেখে নিন সময়সূচি

১) ০৩১৯১ শিয়ালদহ-লালগোলা প্যাসেঞ্জার স্পেশাল: রাত ১১ টা ৩০ মিনিটে শিয়ালদহ স্টেশন থেকে ছাড়বে। তা লালগোলায় পৌঁছাবে ভোর ৪ টা ৫৫ মিনিটে।

২) ০৩১৯০ লালগোলা-শিয়ালদহ প্যাসেঞ্জার স্পেশাল: সকাল ৯ টা ১৫ মিনিটে লালগোলা থেকে ছাড়বে। তা শিয়ালদহে পৌঁছাবে দুপুর ৩ টে ১০ মিনিটে।

এমনিতে গত ৩১ অক্টোবর থেকে রাজ্যে শুরু হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। নবান্নের তরফে করোনাভাইরাস সংক্রান্ত বিধিনিষেধের যে নির্দেশিকা প্রকাশ করা হয়, তাতে জানানো হয়, ৩১ অক্টোবর থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন চলতে পারবে। তার আগে পর্যন্ত শুধুমাত্র খাতায়-কলমে স্টাফ স্পেশাল ট্রেন চলছিল। তাতে কোনও বাধা ছাড়াই উঠছিলেন সাধারণ যাত্রীরা। তা সত্ত্বেও প্রায় সাড়ে পাঁচ মাস পর খাতায়-কলমে লোকাল ট্রেন চালানোর অনুমতি দেয় রাজ্য। সেই নির্দেশিকার পরই পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছিলেন, রাজ্যের নির্দেশেই গত মে থেকে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ ছিল। রাজ্য সরকারের সবুজ সংকেত পাওয়ায় আবার রবিবার থেকে লোকাল ট্রেন চালু হবে। তবে আমজনতার কাছে তাঁর আর্জি, সরকারের নির্দেশ মতো সব লোকাল ট্রেন চালু হলেও জরুরি কারণ ছাড়া যেন সাধারণ মানুষ ট্রেনে না ওঠেন। তিনি বলেছিলেন, ‘রাজ্য সরকারের নির্দেশিকা মেনে আমরা ৫০ শতাংশ যাত্রী নিয়ে ট্রেন চালাব। বিধিনিষেধ যাতে পালন করা হয়, তা নিশ্চিত করতে আরপিএফ মোতায়েন করবে পূর্ব রেল এবং যাত্রীরা যাতে ঠিকভাবে করোনা বিধি মেনে চলেন, সেজন্য রাজ্য সরকারকে সহযোগিতার আর্জি জানানো হবে।’

বন্ধ করুন