বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Section 144 In Uluberia: বাংলায় পয়গম্বর বিতর্কের আগুনে জল ঢালতে কড়া পদক্ষেপ, উলুবেড়িয়ায় জারি ১৪৪ ধারা
নতুন করে হিংসার ঘটনা ঘটতেই এবার উলুবেড়িয়া সাবডিভিশনে ১৪৪ ধারা জারি করা হল। (PTI)

Section 144 In Uluberia: বাংলায় পয়গম্বর বিতর্কের আগুনে জল ঢালতে কড়া পদক্ষেপ, উলুবেড়িয়ায় জারি ১৪৪ ধারা

  • Section 144 In Uluberia: পরিস্থিতি নিয়ন্ত্রণে ইতিমধ্যেই পুলিশ কড়া পদক্ষেপ করতে শুরু করেছে। নতুন করে হিংসার ঘটনা ঘটতেই এবার উলুবেড়িয়া সাবডিভিশনে ১৪৪ ধারা জারি করা হল।

পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্যের জের। হাওড়ার বিভিন্ন এলাকা বৃহস্পতিবার থেকে অগ্নিগর্ভ পরিস্থিতি। পরিস্থিতি নিয়ন্ত্রণে ইতিমধ্যেই পুলিশ কড়া পদক্ষেপ করতে শুরু করেছে। নতুন করে হিংসার ঘটনা ঘটতেই এবার উলুবেড়িয়া সাবডিভিশনে ১৪৪ ধারা জারি করা হল। অশান্তির পরিপ্রেক্ষিতে শান্তিরক্ষার জন্য় বিভিন্ন মহল থেকে আবেদন করা হচ্ছে। দিনভর গণ্ডগোলের জেরে সাধারণ মানুষ সমস্যায় পড়ছেন। তবে তাতে ভ্রূক্ষেপ নেই বিক্ষোভকারীদের। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করতে বাধ্য হয়েছে।

এর আগে শুক্রবার সকাল থেকে দফায় দফায় উত্তপ্ত হল রাজ্যের বিভিন্ন এলাকা। ইমামরা শান্তি রক্ষার আবেদন জানালেও তাতে পরিস্থিতি শান্ত হয়নি। বেঙ্গল ইমাম অ্যাসোসিয়েশনের সভাপতি মহম্মদ ইয়াহিয়া জানিয়েছেন, প্রশাসন ভালো কাজ করেছে। লাঠি চালিয়ে ছত্রভঙ্গ করেছে। যারা প্রশাসনের উপর হামলা করছে, বোমা ছুঁড়ছে তাদের ধিক্কার। বাংলার কোথাও যাতে এই অশান্তি না ছড়ায়। প্রশাসন কড়া হাতে মোকাবিলা করুক।

হজরত মহম্মদ বিতর্কে হিংসার ঘটনায় গতকাল গোটা রাজ্যের বিভিন্ন জায়গায় একাধিক হিংসার ঘটনা সামনে আসে। সেই প্রেক্ষিতে ৭০ জনকে গ্রেফতার করল পুলিশ। হিংসাত্মক বিক্ষোভ, ভাংচুর, অগ্নিসংযোগ এবং সরকারি সম্পত্তির ক্ষতি এবং পুলিশ কর্মীদের উপর হামলার অভিযোগ রয়েছে ধৃতদের বিরুদ্ধে। হাওড়া সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গা থেকে এদের গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। আজ আজকে হাওড়ার একাংশে জারি করা হল ১৪৪ ধারা। এর আগে এদিকে বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বার বারই শান্তিরক্ষার জন্য আবেদন করেছিলেন। এরপর একটি ভিডিয়ো বার্তা তুলে ধরেন মুখ্যমন্ত্রী। তবে তাতেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। বরং শুক্রবার আরও উত্তপ্ত হয়েছে পরিস্থিতি।

বন্ধ করুন