বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > একই চত্বরে থাকলেও মোদীর বৈঠকে ৩০ মিনিট দেরি মমতার : রিপোর্ট
বৈঠকে মোদী। (ছবি সৌজন্য এএনআই)
বৈঠকে মোদী। (ছবি সৌজন্য এএনআই)

একই চত্বরে থাকলেও মোদীর বৈঠকে ৩০ মিনিট দেরি মমতার : রিপোর্ট

  • এএনআই সূত্রে খবর, রাজ্যের মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিবের প্রধানমন্ত্রীর ডাকা এই রিভিউ মিটিংয়ে আসতে ৩০ মিনিট দেরি হয়।

‌ঘূর্ণিঝড় ইয়াসে রাজ্যে ক্ষতির পরিমাণ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলাদা করে বৈঠক করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর ১৫ মিনিট কথা হয়। এরপর ঘূর্ণিঝড় বিধ্বস্ত দিঘার উদ্দেশে রওনা দেন মুখ্যমন্ত্রী। সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, রাজ্যের মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিবের প্রধানমন্ত্রীর ডাকা এই রিভিউ মিটিংয়ে আসতে ৩০ মিনিট দেরি হয়।

এদিন কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা করে দেখা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে তিনি জানান, ঘূর্ণিঝড় বিধ্বস্ত দীঘায় তাঁর প্রশাসনিক বৈঠক থাকায় তিনি এদিন প্রধানমন্ত্রীর ডাকা রিভিউ মিটিংয়ে যোগ দিতে পারেননি। এদিন প্রধানমন্ত্রীর হাতে রাজ্যে এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণের একটি তথ্য তুলে দেন তিনি। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর প্রধানমন্ত্রীর নেতৃত্বে রিভিউ মিটিং শুরু হয়। এদিনের রিভিউ মিটিংয়ে হাজির থাকার জন্য অনেক আগে থেকেই সেখানে উপস্থিত হয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়, কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও রাজ্যের সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্র। সূত্রের খবর, অন্য কর্মসূচি থাকার কথা বলা হলেও রিভিউ মিটিংয়ে বিরোধী দলনেতা থাকার কারণে সেই বৈঠকে যোগ দিলেন না মুখ্যমন্ত্রী। 

এদিন প্রথমে উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জে যান মুখ্যমন্ত্রী।সেখানে জেলাশাসক ও প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন তিনি।এরপর মুখমন্ত্রী যান দক্ষিণ ২৪ পরগনার সাগরে।সেখানেও ঘূর্ণিঝড় বিধস্বস্ত পরিস্থিতি নিয়ে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী।তারপরই তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে কলাইকুণ্ডা আসেন।এর আগে হিঙ্গলগঞ্জে দাঁড়িয়েই মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছিলেন, তাঁর পক্ষে প্রধানমন্ত্রীর ডাকা রিভিউ মিটিংয়ে উপস্থিত থাকা সম্ভব হবে না।আজ মুখ্যমন্ত্রী দিঘায় চলে যান।সেখানেও তিনি প্রশাসনিক বৈঠক করেন। কাল দিঘার বেশ কিছু দুর্গত এলাকা ঘুরে দেখার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর।এদিকে এদিনই ওড়িশা ও পশ্চিমবঙ্গে বিধ্বস্ত এলাকা আকাশপথে পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।আকাশপথে পরিদর্শনের পর কলাইকুণ্ডায় রিভিউ মিটিং করেন প্রধানমন্ত্রী।

বন্ধ করুন