বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুরুলিয়ায় কংগ্রেসে বড়সড় ভাঙন, গ্রাম পঞ্চায়েতের ৭ জন সদস্য যোগ তৃণমূলে
পুরুলিয়া ২ নম্বর ব্লকের গোলামারা গ্রাম পঞ্চায়েতের ৭ জন সদস্য তৃণমূল কংগ্রেসে যোগ দেন। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
পুরুলিয়া ২ নম্বর ব্লকের গোলামারা গ্রাম পঞ্চায়েতের ৭ জন সদস্য তৃণমূল কংগ্রেসে যোগ দেন। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

পুরুলিয়ায় কংগ্রেসে বড়সড় ভাঙন, গ্রাম পঞ্চায়েতের ৭ জন সদস্য যোগ তৃণমূলে

  • আজ পুরুলিয়া ২ নম্বর ব্লকের গোলামারা গ্রাম পঞ্চায়েতের ৭ জন সদস্য তৃণমূল কংগ্রেসে যোগ দেন।

এবার ভাঙন কংগ্রেসে। তাও আবার পুরুলিয়া জেলায়। যেটুকু অস্তিত্ব সেখানে ছিল আজ তা পুরোপুরি বিলুপ্ত হয়ে গেল বলে মনে করা হচ্ছে। আজ পুরুলিয়া ২ নম্বর ব্লকের গোলামারা গ্রাম পঞ্চায়েতের ৭ জন সদস্য তৃণমূল কংগ্রেসে যোগ দেন। আর তাতেই সেখানে কংগ্রেসের অস্তিত্ব নিশ্চিহ্ন হয়ে গেল বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। এমনিতেই অধীররঞ্জন চৌধুরীর নেতৃত্ব নিয়ে দলের অন্দরেই অনেকে প্রশ্ন তুলে দিয়েছেন। সেখানে এই ঘটনা বাড়তি ইন্ধন জোগাবে বলেই মনে করা হচ্ছে।

একুশের নির্বাচনে বামফ্রন্ট ও আইএসএফ–এর সঙ্গে জোট করে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিল কংগ্রেস। কিন্তু তাতে নির্বাচনে কোনও প্রভাব পড়েনি। বিজেমূল তথ্য মানুষ কার্যত খারিজ করে দিয়েছে। এবার পুরুলিয়ায় গ্রাম পঞ্চায়েতও হাতছাড়া হল হাত শিবিরের। পুরুলিয়া ২ নম্বর ব্লকের গোলামারা গ্রাম পঞ্চায়েতের ৭ জন সদস্য কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। ফলে বড় ভাঙন ধরল সেখানে। এই নিয়ে অবশ্য কংগ্রেসের পক্ষ থেকে কেউ মুখ খোলেনি।

এমনকী একই পথে হেঁটেছেন একজন সিপিআইএম সদস্য। আজ ৮ জনের হাতে তৃণমূল কংগ্রেসের পতাকা তুলে দেন মানবাজারের বিধায়ক তথা পশ্চিমাঞ্চল উন্নয়ন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী। কংগ্রেসের সদস্যরা যোগ দেওয়ায় এখানে তৃণমূল কংগ্রেস আরও শক্তিশালী হল। এবার বিজেপির বিরুদ্ধে লড়াই আরও জমে উঠবে বলেই মনে করা হচ্ছে। কারণ এখানে বিজেপি ভাল ভোট পেয়েছিল ২০১৯ সালের লোকসভা নির্বাচনে।

বন্ধ করুন