বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রানিগঞ্জে সিএএ বিরোধী বিক্ষোভকারীদের ওপর বোমাবর্ষণ, আহত সাত, গ্রেফতার দুই

রানিগঞ্জে সিএএ বিরোধী বিক্ষোভকারীদের ওপর বোমাবর্ষণ, আহত সাত, গ্রেফতার দুই

ফাইল ছবি

তৃণমূলের দাবি বিজেপি আছে এই আক্রমণের নেপথ্যে

এতদিন গণ্ডগোল পাকাচ্ছিল নাগরিকত্ব আইনের বিরোধ করা বিক্ষোভকারীরা। এবার তাদের ওপরেই হল আক্রমণ। উত্তর দিনাজপুরের রায়গঞ্জে বিক্ষোভকারীদের ওপর হামলা চলে। সাতজন আহত হয়েছেন। এই ঘটনার পরিপ্রেক্ষিতে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার বিকালে বিক্ষোভকারীদের ওপর হামলা হয়েছে বলে জানা গিয়েছে।

পশ্চিম বঙ্গ নশ্য শেখ উন্নয়ন সমিতির বিক্ষোভকারীরা রায়গঞ্জের জেলা শাসককে স্মারকলিপি দিয়ে ফিরে আসছিলেন। তখনই তাদের ওপর আক্রমণ চালানো হয়। জাতীয় সড়ক ৩৪ ধরে তাঁরা যখন ইটাহারের দিকে যাচ্ছিলেন, তখনই পূর্ব কলেজপাড়ায় তাঁরা আক্রান্ত হন।

একজন সিভিক ভলান্টিয়ার সহ সাতজন আহত হয়েছেন। এর মধ্য একজনের পায়ে গুলি লেগেছে। বোমের স্প্লিন্টারে আহত এক। উত্তরবঙ্গের আইজি আনন্দ কুমার বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করলেও মিডিয়ার সঙ্গে কথা বলেননি।

কৃষ্ণ পাল ও প্রভাত রাউত নামে দুজনকে বৃহস্পতিবার সকালে গ্রেফতার করা হয়েছে। তবে এরা কোন সংগঠনের সঙ্গে যুক্ত সেটা জানায়নি পুলিশ। বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে পুলিশ। তৃণমূলের দাবি এই হামলার পিছনে বিজেপি আছে। অন্যদিকে বিজেপি উত্তর দিনাজপুর জেলার সভাপতি বিশ্বজিত লাহিড়ী বলেছেন যে এটি তৃণমূলের কাজ। তবে গেরুয়া দলকে দুষেছেন তৃণমূলের জেলা সভাপতি কানহাই লাল আগরওয়াল।

বন্ধ করুন