বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ইয়াসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে রাজ্যে আসছে কেন্দ্রের সাত সদস্যের প্রতিনিধি দল
ইয়াসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে রাজ্যে আসছেন কেন্দ্রের সাত প্রতিনিধি দল।
ইয়াসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে রাজ্যে আসছেন কেন্দ্রের সাত প্রতিনিধি দল।

ইয়াসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে রাজ্যে আসছে কেন্দ্রের সাত সদস্যের প্রতিনিধি দল

কেন্দ্রীয় সরকারের উচ্চপদস্থ আমলারা মূলত পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকায ঘুরে দেখবেন।

ইয়াসে কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে, তা খতিয়ে দেখতে রাজ্যে আসছে ৭ সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল। নবান্ন সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এই সংক্রান্ত একটি চিঠি রাজ্যকে পাঠানো হয়েছে। সেই চিঠিতে জানানো হয়েছে, রবিবার ৪ দিনের জন্য এই প্রতিধিধি দল রাজ্যে আসবে। কেন্দ্রীয় সরকারের উচ্চপদস্থ আমলারা মূলত পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকা ঘুরে দেখবেন, যেখানে ঘূর্ণিঝড়ের দাপটে মালুম হয়েছে। কথা বলবেন স্থানীয় প্রশাসনের সঙ্গে।

তারপর তাঁরা যা প্রত্যক্ষ করবেন, সেই ক্ষয়ক্ষতির পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরি করে দিল্লিতে গিয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের হাতে তুলে দেবেন কেন্দ্রীয় প্রতিনিধিরা। সেই রিপোর্টের ওপরেই নির্ভর করবে, রাজ্য কত টাকা ক্ষতিপূরণ পাবে। নবান্ন সূত্রে জানা গিয়েছে, এই প্রতিনিধিদের স্পেশাল গেস্টের মর্যাদায় এখানে রাখা হবে।

প্রসঙ্গত, ইয়াস পরবর্তী সময় বাংলা ও ঝাড়খণ্ডের জন্য ৫০০ কোটি টাকার আর্থিক প্যাকেজের ঘোষণা করেছে কেন্দ্র। তবে সেক্ষেত্রে ক্ষতির পরিমাণ দেখে সেই অর্থ ছাড়া হবে বলে জানিয়ে দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

বন্ধ করুন