বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ইয়াসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে রাজ্যে আসছে কেন্দ্রের সাত সদস্যের প্রতিনিধি দল

ইয়াসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে রাজ্যে আসছে কেন্দ্রের সাত সদস্যের প্রতিনিধি দল

ইয়াসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে রাজ্যে আসছেন কেন্দ্রের সাত প্রতিনিধি দল।

ইয়াসে কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে, তা খতিয়ে দেখতে রাজ্যে আসছে ৭ সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল। নবান্ন সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এই সংক্রান্ত একটি চিঠি রাজ্যকে পাঠানো হয়েছে। সেই চিঠিতে জানানো হয়েছে, রবিবার ৪ দিনের জন্য এই প্রতিধিধি দল রাজ্যে আসবে। কেন্দ্রীয় সরকারের উচ্চপদস্থ আমলারা মূলত পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকা ঘুরে দেখবেন, যেখানে ঘূর্ণিঝড়ের দাপটে মালুম হয়েছে। কথা বলবেন স্থানীয় প্রশাসনের সঙ্গে।

তারপর তাঁরা যা প্রত্যক্ষ করবেন, সেই ক্ষয়ক্ষতির পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরি করে দিল্লিতে গিয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের হাতে তুলে দেবেন কেন্দ্রীয় প্রতিনিধিরা। সেই রিপোর্টের ওপরেই নির্ভর করবে, রাজ্য কত টাকা ক্ষতিপূরণ পাবে। নবান্ন সূত্রে জানা গিয়েছে, এই প্রতিনিধিদের স্পেশাল গেস্টের মর্যাদায় এখানে রাখা হবে।

প্রসঙ্গত, ইয়াস পরবর্তী সময় বাংলা ও ঝাড়খণ্ডের জন্য ৫০০ কোটি টাকার আর্থিক প্যাকেজের ঘোষণা করেছে কেন্দ্র। তবে সেক্ষেত্রে ক্ষতির পরিমাণ দেখে সেই অর্থ ছাড়া হবে বলে জানিয়ে দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

EDর ওপর হামলার নির্দেশ দিয়েছিলাম আমিই, আদালতে স্বীকারোক্তি শাহজাহানের বার্থ ডে ব্লুজ কী? জানলেই আর জন্মদিন পালন করতে চাইবেন না রিঙ্কু থেকে যশস্বী, প্রথমবার BCCI-এর কেন্দ্রীয় চুক্তিতে ঢুকলেন যে ১১ জন বিচ্ছেদের পরেও আমিরের নাম ভাঙিয়ে সুবিধে নেন কিরণ! বললেন ‘আমি নির্লজ্জ ভাবেই...’ উচ্চমাধ্যমিকের ভূগোলের প্রশ্ন কেমন হল? শেষদিনটা ভালো কাটল? জানালেন শিক্ষক বোর্ড যা বলবে তাই করতে হবে, ইশানের রঞ্জি না খেলায় অবাক সৌরভ তৃণমূলের ব্রিগেডের দিনই পথে নামছে সিপিএম, ১০টি জায়গায় পাল্টা সমাবেশের সিদ্ধান্ত Papaya Benefits: পেঁপে দিয়ে তৈরি এই ৪টি ফেসপ্যাক, আপনার মুখের যে কোনও দাগ থেকে মুক্তি দেবে কয়েক ঘণ্টা আগে গ্রেফতার শাহজাহান, ঝাড়গ্রামের সভায় তা নিয়ে নীরবই রইলেন মমতা দীর্ঘ প্রতীক্ষার পর খুলে যাচ্ছে রিষড়ার ওয়েলিংটন জুট মিল, খুশি শ্রমিকরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.