বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুজোর ভোগ খেয়ে অসুস্থ গ্রামের মানুষজন, হাসপাতালে ভর্তি গ্রামবাসী–সহ শিশুরা
প্রসাদ খেয়ে অসুস্থ হলেন ৮০ জন গ্রামবাসী।
প্রসাদ খেয়ে অসুস্থ হলেন ৮০ জন গ্রামবাসী।

পুজোর ভোগ খেয়ে অসুস্থ গ্রামের মানুষজন, হাসপাতালে ভর্তি গ্রামবাসী–সহ শিশুরা

  • তারপর থেকেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয় বিপুল মানুষকে। এমনকী এই ঘটনায় ছুটে এলেন বিধায়কও।

পুজোর ভোগ খেয়ে রাতারাতি গ্রামের মানুষজন অসুস্থ হয়ে পড়লেন। এমনকী বহু মানুষকে হাসপাতালে ভর্তি হতে হল। সেখানে দেখা গেল শিশু এবং মহিলাদেরও। নতুন বাড়ির ছাদ ঢালাই হয়েছিল বলে গ্রামের মানুষকে নিমন্ত্রণ করা হয়েছিল। সেখানেই পুজো হয় এবং ভোগ বিতরণ করা হয়। তারপর থেকেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয় বিপুল মানুষকে। এমনকী এই ঘটনায় ছুটে এলেন বিধায়কও।

এই ঘটনা ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার জীবনতলা থানার কালিকাতলা গ্রাম পঞ্চায়েতের কান্ডারিপাড়ায়। প্রবল আতঙ্ক তৈরি হয়েছে গ্রামজুড়ে। দুর্গাপুজোর প্রাক্কালে প্রসাদ খেয়ে অসুস্থ হলেন ৮০ জন গ্রামবাসী। পেটের যন্ত্রণা এবং বমি নিয়ে মানুষজন অসুস্থ অবস্থায় মঠেরদীঘি গ্রামীণ হাসপাতালে ভর্তি হন। তাঁদের দেখতে ছুটে এলেন এলাকার বিধায়কও।

ঠিক কী ঘটেছে সেখানে?‌ স্থানীয় সূত্রে খবর, শুক্রবার কালিকাতলা গ্রাম পঞ্চায়েতের কান্ডারিপাড়ার বাসিন্দা আনন্দ ভুঁইয়ার বাড়ির ছাদ ঢালাই সম্পন্ন হয়। তাই সেখানে পুজো করা হয়। গোটা গ্রামের নিমন্ত্রণ ছিল। সেখানে পাত পেড়ে খাবার খান সবাই। আর সন্ধ্যা নামতেই একের পর এক অসুস্থ হতে থাকেন গ্রামবাসীরা। এখনও পর্যন্ত ৮০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন বলে খবর।

এই বিষয়ে বিধায়ক বলেন, ‘‌ওখানে একটা ছাদ ঢালাইয়ের কাজ হচ্ছিল। তাই পুজো এবং খাওয়া–দাওয়ার আয়োজন হয়েছিল। তবে আমি ধন্যবাদ জানাচ্ছি ডাক্তারবাবুদের ওনারা ভালভাবে দেখছেন। আপাতত সবাই স্থিতিশীল। যদি কোনও অসুবিধা হয়, কলকাতায় রেফার করবেন চিকিৎসকেরা।’‌

বন্ধ করুন