বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Police Superintendent Changed: একাধিক পুলিশ জেলায় এসপি বদলের নির্দেশ, কেন হঠাৎ এমন রদবদল?‌

Police Superintendent Changed: একাধিক পুলিশ জেলায় এসপি বদলের নির্দেশ, কেন হঠাৎ এমন রদবদল?‌

পুলিশ সুপার বদল হচ্ছে (HT_PRINT)

এই পুলিশ সুপার বদল হচ্ছে জঙ্গলমহলেও। মুর্শিদাবাদ, জলপাইগুড়ি, পুরুলিয়ার পুলিশ সুপার বদল করা হচ্ছে বলে খবর। এমনকী ইসলামপুর এবং রানাঘাট পুলিশ জেলার এসপি’‌ও বদল করার নির্দেশ দেওয়া হচ্ছে। এই রদবদলকে রাজ্য সরকার অবশ্য রুটিন বদলি বলে জানাচ্ছে।

আজ, মঙ্গলবার ঝাড়গ্রাম সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তার আগেই বেশ কয়েকটি জেলায় পুলিশ সুপার বদল হচ্ছে বলে সূত্রের খবর। এই পুলিশ সুপার বদল হচ্ছে জঙ্গলমহলেও। মুর্শিদাবাদ, জলপাইগুড়ি, পুরুলিয়ার পুলিশ সুপার বদল করা হচ্ছে বলে খবর। এমনকী ইসলামপুর এবং রানাঘাট পুলিশ জেলার এসপি’‌ও বদল করার নির্দেশ দেওয়া হচ্ছে। এই রদবদলকে রাজ্য সরকার অবশ্য রুটিন বদলি বলে জানাচ্ছে।

আর কী জানা যাচ্ছে?‌ সূত্রের খবর, বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। এই নির্বাচনে কোনও গোলমাল চায় না রাজ্য সরকার। তাই বেশ কয়েকটি জেলায় কড়া পুলিশ সুপার নিয়ে আসা হচ্ছে। পুরুলিয়ার পাশাপাশি গোপীবল্লভপুরের পুলিশ সুপারও বদল করা হচ্ছে। এবার জঙ্গলমহলে প্রচুর কাজ হয়েছে। তবে মুখ্যমন্ত্রী যেদিন ঝাড়গ্রামে যাচ্ছেন ঠিক তার আগের দিন এই বদলির নির্দেশ দেওয়া হয়েছে। সুতরাং কোনও অপ্রীতিকর পরিস্থিতি যে রাজ্য সরকার চায় না সেটা স্পষ্ট করে দেওয়া হল।

কেমন বদলি করা হচ্ছে?‌ নবান্ন সূত্রে খবর, কুণাল আগরওয়াল ছিলেন সালুয়ার ডিআইজি। তাঁকে ডিআইজি (প্রশিক্ষণ) পদে বদলি করা হচ্ছে। আইপিএস অফিসার স্বপন সরকারকে সেখানে আনা হচ্ছে। কে কন্নন ছিলেন হাওড়ার (মধ্য) ডিসি। তাঁকে রানাঘাট পুলিশ জেলার পুলিশ সুপার করা হচ্ছে। পুরুলিয়ার পুলিশ সুপার এস সালভামুরগনকে বদলি করা হচ্ছে শিলিগুড়ির এসআরপি করে। জলপাইগুড়ির এসপি দেবর্ষি দত্তকে বদলি করা হচ্ছে সিআইডিতে। ইসলামপুরের পুলিশ সুপার সচিন, কলকাতার ডিসি ট্র্যাফিক (দক্ষিণ) অতুল ভি এবং রানাঘাটের পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের বদলির নির্দেশও দেওয়া হয়েছে।

আর কোন কোন জায়গায় রদবদল হচ্ছে?‌ জানা গিয়েছে, মোট ২৪ পুলিশ কর্তার বদলির নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী ফরাক্কা, জঙ্গিপুর, বারুইপুর, তমলুক, শিলিগুড়ি, উলুবেড়িয়া, রঘুনাথপুর, গোপীবল্লভপুর, তেহট্ট, দার্জিলিং–সহ নানা জায়গায় এসডিপিও বদলিরও নির্দেশ এসেছে। সুতরাং পঞ্চায়েত নির্বাচন নির্বিঘ্নে করতেই এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন