বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অতীত থেকে শিক্ষা, বিক্ষুব্ধ তৃণমূলের সকলকেই নেবে না বিজেপি, জামাই আদর আর নয়…

অতীত থেকে শিক্ষা, বিক্ষুব্ধ তৃণমূলের সকলকেই নেবে না বিজেপি, জামাই আদর আর নয়…

বিজেপির পতাকা।

দলের একাংশের মতে, তৃণমূলের একাধিক নেতা মন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। এনিয়ে তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু এনিয়ে বেফাঁস মন্তব্য করে দলকে যাতে কেউ না বিপাকে ফেলেন সেব্যাপারে বিজেপির তরফে দলের নীচুতলায় সতর্ক করা হয়েছে।

বিক্ষুব্ধ হলেই দলে দলে ঘাসফুল শিবির থেকে গেরুয়া শিবিরে যোগদান করার একাধিক নজির রয়েছে। আর প্রতিবারই তার ভয়াবহ মাসুল গুনেছেন বিজেপি নেতৃত্ব। ভোট মিটে যাওয়ার পরে ফের সেই বিক্ষুব্ধদের অনেকেই ফিরে যান গেরুয়া শিবিরে। গত পঞ্চায়েত নির্বাচন, বিধানসভা নির্বাচনের আগে এই প্রবনতা দেখা দিয়েছিল। তবে এবার অতীত থেকে শিক্ষা নিয়েছে বিজেপি। 

দল সূত্রে খবর, পঞ্চায়েত ভোটে শাসকদলের কাছ থেকে টিকিট না পেয়ে অনেকেই বিজেপিতে এসে টিকিট চাইতে পারেন। এক্ষেত্রে আপাতত বিজেপির তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তৃণমূল থেকে বিজেপিতে এলেই টিকিট দেওয়া হবে না।

দলের অন্দরমহল সূত্রে খবর, এভাবে তৃণমূল থেকে এলেই টিকিট দেওয়া হলে দলের মধ্যেও সমস্যা তৈরি হয়। সেকারণে এব্যাপারে সতর্ক পদক্ষেপ নেওয়া হচ্ছে।

ইতিমধ্যেই জলপাইগুড়ি সহ উত্তরবঙ্গের একাধিক জেলায় বিজেপির অন্দরে এনিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। ঝাড়াই, বাছাই করেই বিজেপিতে নেওয়া হবে। অন্যদিকে দলীয় নির্দেশিকায় জানানো হয়েছে, সিবিআই ও ইডির প্রসঙ্গে যেন জেলাস্তরের নেতারা মন্তব্য না করেন সেব্যাপারে সতর্ক করা হয়েছে। 

ইডি ও সিবিআইয়ের তদন্ত সম্পর্কিত ব্য়াপারে যা কিছু বলার রাজ্য় ও কেন্দ্রীয় নেতৃত্ব বলবেন বলেও নির্দেশিকায় বলা হয়েছে। দলের একাংশের মতে, তৃণমূলের একাধিক নেতা মন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। এনিয়ে তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু এনিয়ে বেফাঁস মন্তব্য করে দলকে যাতে কেউ না বিপাকে ফেলেন সেব্যাপারে বিজেপির তরফে দলের নীচুতলায় সতর্ক করা হয়েছে।

তবে দলীয় নির্দেশিকা নিয়ে বিজেপির জলপাইগুড়ি জেলা নেতৃত্ব প্রকাশ্যে মুখ খুলতে চাননি। 

বাংলার মুখ খবর

Latest News

IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে কান ফেস্টিভ্যালে এবার ভারতীয় কনটেন্ট ক্রিয়েটররাও! দেননি অনুমতি, হঠাৎ OpenAI-এর চ্যাটবটে নিজের গলা শুনে বেজায় চটলেন স্কার্লেট! মাত্র ২০ লক্ষ টাকায় IPL মাতানো পথিরানা রাতারাতি কোটিপতি লঙ্কা প্রিমিয়র লিগে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি অটোনমাস কাউন্সিলে সিএএ লাগু করতে দেব না, সাফ জানালেন তিপ্রা মোথা সুপ্রিমো 'কী দুর্ধর্ষ একটা সফর...', মিস ইউনিভার্স খেতাব জয়ের তিন দশক, নস্টালজিক সুস্মিতা সম্পত্তি সংক্রান্ত বিরোধ দেখা দিতে পারে, দেখুন কী বলছে সাপ্তাহিক রাশিফল ভোটের আগে দেবের গোপন তথ্য ফাঁস করলেন রুক্মিণী! ভিডিয়ো প্রকাশ্যে আসতেই ভাইরাল ৫০-এ এসেও পিএচডি! 'টুইঙ্কল বুদ্ধিমতি', স্ত্রীয়ের প্রসংশায় পঞ্চমুখ অক্ষয়

Latest IPL News

IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.