বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > TET Exam: টেট পরীক্ষার্থীদের জন্য পুলিশ সহায়তা বুথ, হেল্পলাইন নম্বর, আর কী ব্যবস্থা থাকছে?

TET Exam: টেট পরীক্ষার্থীদের জন্য পুলিশ সহায়তা বুথ, হেল্পলাইন নম্বর, আর কী ব্যবস্থা থাকছে?

টেট পরীক্ষা

গড়িয়া স্টেশন, সোনারপুর, সুভাষগ্রাম স্টেশনে বুথগুলি করা হবে। পুলিশের টিম নানা জায়গায় টহল দেবে। প্রত্যেকটি জেলায় এমন ব্যবস্থা রাখা হচ্ছে। যাতে নকল এবং প্রশ্ন ফাঁসের মতো সামাজিক ব্যাধি ঠেকানো যায়। কড়া পুলিশের প্রহরা থাকবে সংশ্লিষ্ট পরীক্ষাকেন্দ্রে। 

আগামীকাল, রবিবার প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা (টেট)। এবার পরীক্ষার্থী ৬ লক্ষ ৯০ হাজার। অতিরিক্ত বাস চালানোর নির্দেশ দিয়েছে পরিবহণ দফতর। লোকাল ট্রেন চলবে অন্যান্য কাজের দিনের মতোই। এমনকী অতিরিক্ত মেট্রো চালানো হবে বলে জানানো হয়েছে। সুষ্ঠুভাবে এই পরীক্ষা পরিচালনা করতে বিশেষ ব্যবস্থা নিল দক্ষিণ ২৪ পরগনা জেলা এবং পুলিশ প্রশাসন। পরীক্ষার্থীদের সুবিধার্থে হেল্পলাইন নম্বর, পুলিশ সহায়তা বুথের ব্যবস্থা রাখা হচ্ছে। এই জেলায় সব মিলিয়ে ৯২টি কেন্দ্রে পরীক্ষা হবে। মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪২ হাজার ১১২ জন। পরীক্ষার দিন যাতে সব শান্তিপূর্ণভাবে মেটে তার জন্য দফায় দফায় প্রশাসন এবং পুলিশের বৈঠক হয়েছে।

প্রাথমিক শিক্ষা পর্ষদ সূত্রে খবর, শুধু দক্ষিণ ২৪ পরগণা নয়, প্রত্যেকটি জেলাতেই এই ব্যবস্থা থাকছে। যাতে কারও কোনও সমস্যা হলে পুলিশ বুথে গিয়ে সাহায্য নিতে পারেন। আবার হেল্পলাইন নম্বরে ফোন করে উপযুক্ত পরামর্শ নিতে পারেন। প্রতিটি পুলিশ জেলার পক্ষ থেকে সবরকম বন্দোবস্ত করা হচ্ছে। বারুইপুর পুলিশ জেলায় থানা ভিত্তিক দল সাজানো হয়েছে। সোনারপুর, নরেন্দ্রপুরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে থাকবে পুলিশ সহায়তা বুথ।

অন্যদিকে সূত্রের খবর, গড়িয়া স্টেশন, সোনারপুর, সুভাষগ্রাম স্টেশনে বুথগুলি করা হবে। পুলিশের টিম নানা জায়গায় টহল দেবে। প্রত্যেকটি জেলায় এমন ব্যবস্থা রাখা হচ্ছে। যাতে নকল এবং প্রশ্ন ফাঁসের মতো সামাজিক ব্যাধি ঠেকানো যায়। কড়া পুলিশের প্রহরা থাকবে সংশ্লিষ্ট পরীক্ষাকেন্দ্রে। ডায়মন্ডহারবার পুলিশ জেলায় পরীক্ষার দিন সাড়ে সাতশোর বেশি পুলিশ নামানো হবে। তারা নিজেরা একটি হেল্পলাইন নম্বরও চালু করবে। কুইক রেসপন্স টিমের নজর থাকবে সর্বত্র।

আর কী সিদ্ধান্ত নেওয়া হয়েছে?‌ প্রশাসন সূত্রে খবর, ফোটোকপির দোকান পরীক্ষা শুরুর আগে বন্ধ রাখা হবে। আগাম মাইকিং হবে জেলাজুড়ে। যানজট এড়াতে বাড়তি ব্যবস্থা নেওয়া হবে। প্রতিটি মহকুমা শাসকের অফিসে হেল্পলাইন চালু হবে। সাগরে একটি পরীক্ষার কেন্দ্র পড়েছে। নদী পারাপার করার জন্য পর্যাপ্ত ভেসেল রাখা হবে।

বাংলার মুখ খবর

Latest News

লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী দাদাগিরিতে জীবনের পাঠ পড়ালেন সৌরভ, সুদীপ্তাকে কেন বললেন, ‘রাস্তায় নেমে হাত…’ ২ লাখে কিডনি বিক্রি! বেআইনি অঙ্গ প্রতিস্থাপন চক্রে জড়িত থাকায় ধৃত ৫ বাংলাদেশি কথা অমান্য করে জামাইবাবুর সঙ্গে মেলায় তরুণী, ভিডিয়ো কলে আত্মহত্য়া প্রেমিকের

Latest IPL News

জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.