বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মেলেনি সংশোধিত মার্কশিট, ঝুলে কলেজের আবেদন প্রক্রিয়া, বিপাকে পড়ুয়াদের একাংশ
মেলেনি সংশোধিত মার্কশিট, ঝুলে কলেজের আবেদন প্রক্রিয়া, বিপাকে পড়ুয়াদের একাংশ। (ছবিটি প্রতীকী)
মেলেনি সংশোধিত মার্কশিট, ঝুলে কলেজের আবেদন প্রক্রিয়া, বিপাকে পড়ুয়াদের একাংশ। (ছবিটি প্রতীকী)

মেলেনি সংশোধিত মার্কশিট, ঝুলে কলেজের আবেদন প্রক্রিয়া, বিপাকে পড়ুয়াদের একাংশ

জানা গিয়েছে, আগামী ২০ অগস্ট অনলাইনে আবেদন করার শেষ তারিখ।

নম্বর বাড়বে এই আশায় উচ্চ মাধ্যমিক ‌শিক্ষা সংসদে মার্কশিট জমা দিয়েছেন অনেকেই। কিন্তু অনেক পড়ুয়ারই সংশোধিত মার্কশিট হাতে এসে পৌঁছোয়নি। এর ফলে কলেজে ভরতির আবেদন করতে পারছেন না। কবে আবেদন হতে পারবেন, সেই দুশ্চিন্তাতেই তাঁদের দিন কাটছে। এমনই অভিযোগ তুললেন পড়ুয়াদের একাংশ।

ছাত্রছাত্রীদের অভিযোগ, সংশোধনের জন্য মার্কশিট শিক্ষা সংসদে জমা রাখতে হয়েছে। নতুন মার্কশিট না আসার ফলে কলেজে এখনও ভরতির আবেদন করতে পারেননি। জানা গিয়েছে, আগামী ২০ অগস্ট অনলাইনে আবেদন করার শেষ তারিখ। অনেক কলেজে তার আগেই আবেদন প্রক্রিয়া শেষ হয়ে যাচ্ছে। এই অবস্থায় পড়ুয়ারা খুবই চিন্তার মধ্যে পড়েছেন। তাঁদের একটাই প্রশ্ন, নির্দিষ্ট সময়সীমার মধ্যে যদি মার্কশিট তাঁরা না পান, তাহলে কি তাঁরা এক বছর পিছিয়ে পড়বেন?

কল্যাণীর পান্নালাল ইনস্টিটিউশনের ছাত্র সপ্তর্ষি দত্ত জানান, উচ্চ মাধ্যমিকে তিনি ৪৬১ নম্বর পেয়েছেন। কিন্তু তিনি হিসাব দেখেছেন, তাঁর প্রাপ্ত নম্বর হবে ৪৮৪। এই প্রসঙ্গে তিনি জানান, মার্কশিট সংশোধনের আবেদন করেছেন। কিন্তু এখনও সংশোধিত মার্কশিট এসে পৌঁছায়নি। ফলে কবে যে তিনি আবেদন করতে পারবেন, কিছুই ঠিক করে উঠতে পারছেন না। পশ্চিম মেদিনীপুরের ঘাটালের চাঁইপাট হাই স্কুলের প্রধান শিক্ষক মোহন কুমার মাইতি জানান, তাঁদের স্কুলের ৪৩ জন পড়ুয়া মার্কশিট সংশোধন করতে দিয়েছেন। কিন্তু কারও এখনও পর্যন্ত সংশোধিত মার্কশিট এসে পৌঁছোয়নি।

এই বিষয়ে অবশ্য উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাসের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। গত ২ আগস্ট সভানেত্রী মহুয়া দাস বলেছিলেন, রিভিউয়ের জন্য প্রায় ১৪ হাজার মার্কশিট জমা পড়েছে।

বন্ধ করুন