বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ৬৮টি লোকাল ও ১২টি এক্সপ্রেস ট্রেন বাতিল হাওড়া-ব্যান্ডেল শাখায়, কোন পথে যাবেন?
বর্ধমান যেতে গেলে মগরা স্টেশনে আসতে হবে এবার।

৬৮টি লোকাল ও ১২টি এক্সপ্রেস ট্রেন বাতিল হাওড়া-ব্যান্ডেল শাখায়, কোন পথে যাবেন?

  • রেল সূত্রে খবর, রেললাইনে কাজের জন্য বিদ্যুৎ সংযোগও কিছুক্ষণের জন্য বন্ধ থাকবে। ব্যান্ডেল স্টেশনের রুট রিলে কেবিনটিরও আধুনিকীকরণ ও স্থানান্তর করা হচ্ছে। তার জেরেই ট্রেন চলাচলকে স্থগিত রাখা হয়েছে। এদিকে মগরা অথবা ত্রিবেণী যেতে গেলে বর্তমানে যাত্রীদের ভরসা সড়কপথ।

ট্রেনযাত্রীদের দুশ্চিন্তার অন্ত নেই। শুক্রবার থেকে টানা ১৪দিন ধরে দুর্ভোগ পোহানো শুরু হল যাত্রীদের। পূর্ব রেলের ঘোষণা অনুসারে ব্যান্ডেল ও মগরা স্টেশনের মধ্যে থার্ড লাইনের সম্প্রসারণের কাজ শুরু হয়েছে। ১৩ মে থেকে ২৬মে পর্যন্ত ট্রেন চলাচলে সমস্যা হবে। এরপর ২৭ মে থেকে ২৯ মে পর্যন্ত ব্যান্ডেল জংশন স্টেশনটি সাময়িকভাব বন্ধ থাকবে। তবে আপাতত টানা দু সপ্তাহ ধরে হাওড়া- বর্ধমান মেইন লাইনে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটবে। 

সকাল ১১টা থেকে দুপুর ২টো পর্যন্ত ব্যান্ডেল স্টেশনে কোনও ট্রেন ঢুকবে না। বহু লোকাল ট্রেন এজন্য বাতিল করা হয়েছে। পাশাপাশি একাধিক ট্রেনকে অন্য রুট দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। এদিকে আগামী দিনে যাতে পরিষেবা আরও উন্নত হয় সেকারণেই দিনে চারঘণ্টা করে এই দুর্ভোগ পোহাতে হবে যাত্রীদের। এমনটাই খবর স্থানীয় সূত্রে। 

রেল সূত্রে খবর,  রেললাইনে কাজের জন্য বিদ্যুৎ সংযোগও কিছুক্ষণের জন্য বন্ধ থাকবে। ব্যান্ডেল স্টেশনের রুট রিলে কেবিনটিরও আধুনিকীকরণ ও স্থানান্তর করা হচ্ছে। তার জেরেই ট্রেন চলাচলকে স্থগিত রাখা হয়েছে। এদিকে মগরা অথবা ত্রিবেণী যেতে গেলে বর্তমানে যাত্রীদের ভরসা সড়কপথ। সেক্ষেত্রে অটোতে, বাসে ঘুরপথে যেতে গিয়ে যাত্রীদের অতিরিক্ত কিছু খরচ হতে পারে। 

সব মিলিয়ে ৬৮টি লোকাল ট্রেন ও ১২টি এক্সপ্রেস ট্রেনকে বাতিল করা হচ্ছে। ওই সময়ের মধ্যে হাওড়ার জন্য ট্রেন পাবেন চুঁচুড়া থেকে। অন্যদিকে মগরা থেকে বর্ধমান যাওয়ার ট্রেনগুলি পাবেন। কাটোয়ার ট্রেনগুলি ত্রিবেণী থেকে পাবেন।

রেল সূত্রে জানা গিয়েছে, একাধিক হাওড়া মেমারি লোকাল, মেমারি হাওড়া লোকাল, হাওড়া বর্ধমান ও হাওড়া কাটোয়া লোকাল ট্রেন এই দিনগুলিতে বাতিল থাকবে। ৩৭২৩১, ৩৭২৩৩, ৩৭২৩৫,৩৭২৩৭, ৩৭২৩৯, ৩৭২৪১, ৩৭২৪৩,৩৭২৪৫, ৩৭২৪৭, ৩৭২৪৯ ট্রেনগুলি ১৩ মে থেকে ২৬ মে পর্যন্ত বাতিল থাকবে।

পাশাপাশি আগামী ২৬শে মে হাওড়া ব্যান্ডেল লোকালের ৩৭২৪৫,৩৭২৫৩, ৩৭২৫৫, ৩৭২৬৫, ৩৭২৭৫, ৩৭২৭৩ ও ৩৭২৭৯ ট্রেনগুলিকে বাতিল করা হচ্ছে।

এদিকে ব্যান্ডেল- হাওড়া লোকালের ৩৭২৪২, ৩৭২৪৪, ৩৭২৪৬, ৩৭২৪৮, ৩৭২৫০, ৩৭২৫২, ৩৭২৫৪, ৩৭২৬২, ৩৬২৬৬, ৩৭২৭২ ট্রেনগুলি ১৪ দিন ধরে বাতিল থাকছে।

এছাড়াও আগামী ২৬শে মে ৩৭৫১২ ব্যান্ডেল বালি লোকাল ও ৩৭৫১১ বালি ব্যান্ডেল লোকাল বাতিল থাকবে।

এছাড়াও ব্যান্ডেল-হাওড়া লোকালের ৩৭২৫৬, ৩৭২৬০, ৩৭২৭৪, ৩৭২৭৬, ৩৭২৮৪, ৩৭২৮৬ ও ৩৭২৯০ ট্রেনগুলি আগামী ২৬ মে বাতিল থাকবে।

 

 

 

 

 

বন্ধ করুন