বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Coochbehar: স্কুলের মধ্যেই শিশুকে যৌন নির্যাতন, লালসায় মত্ত শিক্ষক? বিক্ষোভ চরমে
কোচবিহারের নিশিগঞ্জে স্কুলের মধ্যেই শিশুকে যৌন নির্যাতনের অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে। প্রতীকী ছবি (AFP) (AFP)
কোচবিহারের নিশিগঞ্জে স্কুলের মধ্যেই শিশুকে যৌন নির্যাতনের অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে। প্রতীকী ছবি (AFP) (AFP)

Coochbehar: স্কুলের মধ্যেই শিশুকে যৌন নির্যাতন, লালসায় মত্ত শিক্ষক? বিক্ষোভ চরমে

  • পরিস্থিতি বেগতিক বুঝে ওই শিক্ষক স্কুলের পাশের একটি বাড়িতে গিয়ে আত্মগোপন করেন। তবে সেই এলাকাতেই অবরোধ শুরু করে দেন অভিভাবকরা। স্থানীয় বাসিন্দারাও সেই অবরোধে শামিল হন। অন্তত ঘণ্টা দুয়েক ধরে অবরোধ চলে। পুলিশ গিয়ে অভিযুক্ত শিক্ষককে আটক করে।

ভয়াবহ অভিযোগ। কোচবিহারের নিশিগঞ্জে স্কুলের মধ্যেই চার বছরের এক শিশুকন্য়াকে যৌন নির্যাতনের অভিযোগ। আর সেই অভিযোগ উঠেছে একেবারে শিক্ষকের বিরুদ্ধেই। এই অভিযোগকে কেন্দ্র করে বুধবার দফায় দফায় উত্তেজনা ছড়ায় এলাকায়। অভিভাবকরা স্কুলের সামনে বিক্ষোভ দেখান। এমনকী কোচবিহার- মাথাভাঙা রাজ্য সড়কের খেজুরতলা এলাকায় চলে রাস্তা অবরোধ।  পুলিশ গিয়ে কোনওরকমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে খবর, ওই শিক্ষক স্থানীয় একটি বেসরকারি স্কুলে কর্মরত। এদিকে শিশুটি ওই স্কুলেই পড়তে যেত। শনিবার ওই স্কুলেরই শিক্ষক শিশুটির উপর যৌন নির্যাতন চালায় বলে অভিযোগ। এদিকে শনিবার স্কুল থেকে বাড়ি ফেরার পর শিশুটি অসুস্থ হয়ে পড়ে। তাকে চিকিৎসকের কাছে নিয়ে যান অভিভাবকরা। এরপর তার শারীরিক পরীক্ষা করেন চিকিৎসক। তখনই বিষয়টি সামনে আসে। এরপরই এদিন স্কুল খুলতেই বিক্ষোভ শুরু হয়।

এদিকে পরিস্থিতি বেগতিক বুঝে ওই শিক্ষক স্কুলের পাশের একটি বাড়িতে গিয়ে আত্মগোপন করেন। তবে সেই এলাকাতেই অবরোধ শুরু করে দেন অভিভাবকরা। স্থানীয় বাসিন্দারাও সেই অবরোধে শামিল হন। অন্তত ঘণ্টা দুয়েক ধরে অবরোধ চলে। পুলিশ গিয়ে অভিযুক্ত শিক্ষককে আটক করে। এরপর পুলিশের হস্তক্ষেপে অবরোধ ওঠে। এদিকে অভিযুক্ত শিক্ষকের কঠোর শাস্তির দাবিতে সরব অভিভাবকরা। তাঁদের দাবি, শিক্ষকদের উপর ভরসা করে তাঁরা সন্তানদের স্কুলে পাঠান। কিন্তু সেখানেই যদি এই পরিস্থিতি হয় তবে শিক্ষকদের ভূমিকা নিয়েই প্রশ্ন উঠছে।  

বন্ধ করুন