বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Shantanu Banerjee revelation to ED: নিয়োগ দুর্নীতিতে তৃণমূল যোগ নিয়ে বিস্ফোরক শান্তনু, বড় দাবি ইডির

Shantanu Banerjee revelation to ED: নিয়োগ দুর্নীতিতে তৃণমূল যোগ নিয়ে বিস্ফোরক শান্তনু, বড় দাবি ইডির

ধৃত তৃণমূল যুব নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায় (PTI)

শনিবার শান্তনুকে আদালতে পেশ করেছিল ইডি। শনিবার আদালতে ইডি জানিয়েছে, শান্তনুর মোট ২০টি সম্পত্তির খোঁজ পাওয়া গিয়েছে। তাঁর বাৎসরিক বিনিয়োগ তাঁর আয়ের থেকে অনেকটাই বেশি।

সম্প্রতি নিয়োগ দুর্নীতির সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ইডির হাতে গ্রেফতার হয়েছেন তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়। তিনদিনের ইডি হেফাজতে আপাতত তীক্ষ্ণ প্রশ্নবাণে বিদ্ধ হচ্ছেন হুগলির তৃণমূল বিধায়ক। এবার এহেন শান্তনুই নাকি ইডির তদন্তকারীদের প্রশ্নের মুখে বিস্ফোরক স্বীকারোক্তি করেছেন। ইডি সূত্রে দাবি করা হয়েছে, জেরায় হুগলি জেলা পরিষদের কর্মাধ্যক্ষ শান্তনু বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন, চাকরিপ্রার্থী ছাড়াও অনেক তৃণমূল সদস্য চাকরি পেতে তাঁদের নথি পৌঁছে দিয়েছেন তৃণমূল নেতাদের কাছে। এদিকে সেই নথি কাদের কাছে পৌঁছে দেওয়া হত, সেই 'রাঘববোয়ালদের' নাম জানতে জেরা জারি রেখেছেন ইডি কর্তারা। (আরও পড়ুন: ডিএ ধর্মঘটে অংশ নেওয়া কর্মীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নবান্নর, কী করল সরকার?)

শনিবার শান্তনুকে আদালতে পেশ করেছিল ইডি। শনিবার আদালতে ইডি জানিয়েছে, শান্তনুর মোট ২০টি সম্পত্তির খোঁজ পাওয়া গিয়েছে। তাঁর বাৎসরিক বিনিয়োগ তাঁর আয়ের থেকে অনেকটাই বেশি। বিদ্যুৎ বণ্টন কোম্পানির কর্মী হিসাবে তাঁর বেতন সর্বোচ্চ ৬ লক্ষ টাকা হতে পারে। কিন্তু কোটি কোটি টাকা বিনিয়োগ করেছেন তিনি। ইডির দাবি, একটি চাকরির বিনিময়ে শান্তনু ৪ থেকে ৫ লক্ষ টাকা করে নিতেন। এর আগে শুক্রবার সাত ঘণ্টা শান্তনুকে জেরা করা হয়েছিল। জানা গিয়েছে, শান্তনুর হুগলির বাড়িতে হানা দিয়ে ইডির তদন্তকারীরা স্কুলে নিয়োগ সংক্রান্ত একাধিক নথি পেয়েছেন। মোট ৩১২ অযোগ্য চাকরিপ্রার্থীর ওএমআর শিট পাওয়া গিয়েছে তাঁর বাড়ি থেকে। তাঁর বাড়িতে পাওয়া বেশ কিছু অ্যাডমিট কার্ডের প্রতিলিপি মিলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের বাড়িতেও।

আরও পড়ুন: 'এটাই চাইছিলাম', শোকজ নোটিশ হাতে পেয়ে নয়া 'ছক' ডিএ আন্দোলনকারীদের

তদন্তে নেমে ইডি দাবি করেছে, চাকরি নিয়ে কত টাকায় রফা হবে ও কোন চাকরি প্রার্থীর কাছ থেকে কত টাকা কীভাবে নেওয়া হবে, তার ব্লু প্রিন্ট তৈরি করতেন শান্তনু। জানা গিয়েছে, প্রভাব ও প্রতিপত্তিকে কাজে লাগিয়ে নিয়োগ দুর্নীতি মামলায় একাধিক অনৈতিক কাজ করেছিলেন শান্তনু। ইডি সূত্রে খবর, শান্তনু বন্দ্যোপাধ্যায় ও কুন্তল ঘোষ এক সঙ্গে নিয়োগ দুর্নীতি মামলায় যুক্ত ছিলেন। এদিকে তাপস মণ্ডল এর আগে সংবাদমাধ্যমের সামনে জানিয়েছিলেন শান্তনু বন্দ্যোপাধ্যায়ের কথা। অভিযোগ উঠছে তিনি চাকরির দর ঠিক করতেন। এই সব অভিযোগ খতিয়ে দেখছে ইডি। দুর্নীতির গোড়ায় পৌঁছনোর চেষ্টা করছেন তদন্তকারীরা। তদন্তকারীরা জানতে পেরেছেন, কেবল চাকরি বিক্রি নয়, সরকারি বিভিন্ন দফতরের কর্মীদের বদলির জন্য মোটা টাকা নিতেন শান্তনু। এই আবহে তৃণমূল নেতার মোট সম্পত্তির হদিশ পেতে এবার ইডি জেরা করবে শান্তনুর স্ত্রী প্রিয়াঙ্কাকাকে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক যাদের জীবনে হারিয়েছে সব রং, তাদের পাশে থাকতেই পালন করা হয় বিধবা দিবস ২৫জুন শুরু কলকাতা লিগ,প্রথম ম্যাচে নামছে মহমেডান…কবে মোহনবাগান-ইস্টবেঙ্গল ম্যাচ? একশো জনকে বিমানে করে নিয়ে যাচ্ছেন সাংসদ, নয়াদিল্লিতে শপথের সাক্ষী থাকবে বাংলা কেন পালন করা হয় আন্তর্জাতিক অলিম্পিক দিবস? জেনে রাখুন এই দিনটির ইতিহাস সোনাক্ষী-জাহিরের হিন্দু না মুসলিম বিয়ে? কনে পক্ষের পণ্ডিতকে পাকড়াও পাপারাজ্জির অ্যাক্রোপলিস মলে থাকা অফিসগুলি খুলবে কবে?‌ জানিয়ে দিলেন মেয়র ফিরহাদ হাকিম ‘‌শহরে পানীয় জলের সংকট মেটাতে কাজ করছি’‌, আগামী ২৫ বছরের পরিকল্পনায় মেয়র‌ T20-তে ব্যক্তিগত হাফসেঞ্চুরি,সেঞ্চুরির চেয়ে গুরুত্বপূর্ণ…হার্দিককে ঠুকলেন রোহিত?

T20 WC 2024

AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.