বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সরকারি খাতায় মৃত, নিজেকে জীবিত প্রমাণ করতে হন্যে হয়ে ঘুরছেন বধূ

সরকারি খাতায় মৃত, নিজেকে জীবিত প্রমাণ করতে হন্যে হয়ে ঘুরছেন বধূ

সরকারি ঘরের টাকা আত্মসাৎ করার জন্য তাঁকে মৃত বলে দেখানো হয়েছে, অভিযোগ ওই বধূর 

ঘর পাওয়া তো দূরের কথা নিজেকে জীবিত প্রমাণ করাটাই এখন মহিলার কাছে বড় চ্যালেঞ্জ।

দিব্যি হাঁটছেন, ঘুরছেন। পরিচারিকার কাজও করেন। কিন্তু পঞ্চায়েত থেকে তাঁকে জানানো হয়েছে চারবছর ধরেই তিনি মৃত। একথা শুনে কার্যত ওই মহিলার মাথায় আকাশ ভেঙে পড়ে। দক্ষিণ ২৪ পরগনার মন্দিরবাজার থানা এলাকার নিশাপুর গ্রাম পঞ্চায়েতের উত্তর ঝাপবেড়িয়া গ্রামের ঘটনা। মহিলার দাবি, তাঁর নামে সরকারি ঘরের টাকা এসেছিল। সেই টাকা আত্মসাৎ করার জন্য পঞ্চায়েত তাকে মৃত বলে ঘোষণা করে দিয়েছে। এদিকে রাস্তার ধারে একচিলতে ঘরে ২ ছেলে ও ২ মেয়েকে নিয়ে তাঁর সংসার। ঘর পাওয়া তো দূরের কথা নিজেকে জীবিত প্রমাণ করাটাই এখন মহিলার কাছে বড় চ্যালেঞ্জ। 

আজিমা বেগম জমাদার নামে ওই মহিলা বলেন, কিছুদিন আগে ভোট দিতে গিয়েছিলাম, বলল তোমার নাম তালিকায় নেই। এরপর পঞ্চায়েতে গেলাম। সেখানে প্রধান বলল আপনার ২০১৮ সালে মৃত্যু হয়ে গিয়েছে। কিন্তু ২০১৮ সালের আগে আমি ভোট দিয়েছিলাম। আমি জেনেছি আমার নামে একটা ঘরের টাকা এসেছিল। তখন পঞ্চায়েত  আমাকে মৃত দেখিয়ে ওই টাকা আত্মসাত করে নেয়। কিন্তু আমি তো জীবিত রয়েছি। সব জায়গায় বলছে চারবছর ধরে যিনি মৃত তাকে জীবিত করব কী করে? এদিকে পঞ্চায়েত কর্তৃপক্ষ জানিয়েছেন, দুবছর ধরে ওই মহিলাকে খুঁজে পাইনি। আর এখন বলছেন ভোটার লিস্ট থেকে বাদ পড়ে গিয়েছে। তার নাম তোলা হবে। বিডিও বলেন, তিনি চাইলে নিয়ম মেনে আবেদন করতে পারেন। তাঁর নাম তোলা হবে। 

 

বাংলার মুখ খবর

Latest News

গুরু পূর্ণিমায় কোচ দ্রাবিড়ের প্রশংসায় রোহিত শর্মা…মাহি বন্দনায় শিবম-পন্ত! গুরু পূর্ণিমায় করুন হলুদ দিয়ে এই কাজ, বদলে যাবে জীবন, দূর হবে যে কোনও বাধা আষাঢ় পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীনারায়ণের কৃপায় হবেন সফল 'আমাদের সবথেকে বড় উদ্যোগ...' মেয়ের প্রথম ছবি পোস্ট করেই কী লিখলেন রিচা-আলি? ইনস্টাগ্রামে অর্জুনকে আনফলো থেকে বিচ্ছেদ জল্পনা নিয়ে এবার মুখ খুললেন শ্রীজা 'গণতন্ত্রের জন্যে গুলি খেয়েছি, আর ওরা বলে…', ডেমোক্র্যাটদের পালটা তোপ ট্রাম্পের গুরু পূর্ণিমার দিন করুন এই বিশেষ ব্যবস্থাগুলি, গুরু দোষ থেকে মিলবে মুক্তি প্রকাশ্যে না হলেও মনে মনে আমার মতকেই সমর্থন করেন সুকান্ত, দাবি শুভেন্দু অধিকারীর গম্ভীরের পছন্দেকেই সম্মতি! ৩ বছরের চুক্তিতে নায়ার, যুক্ত হবেন আরও দুই- রিপোর্ট লাথি মেরে বের করে দেওয়ার আগে খেলা ছাড়া উচিত! অবসর প্রসঙ্গে শামিকে বলেছিলেন ধোনি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.