বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জুনের মাঝামাঝি থেকেই শুরু মিড ডে মিল, মিলবে জুতো ও ব্যাগ
 মিড ডে মিল
 মিড ডে মিল

জুনের মাঝামাঝি থেকেই শুরু মিড ডে মিল, মিলবে জুতো ও ব্যাগ

মিড ডে মিলের সঙ্গেই প্রথম থেকে চতুর্থ শ্রেণির ছাত্র ছাত্রীদের জন্য জুতো দেওয়া হবে। পাশাপাশি পঞ্চম ও ষষ্ট শ্রেণির ছাত্রছাত্রীদের জন্য ব্যাগ দেওয়া হবে।

জুন মাসের মাঝামাঝি রাজ্যজুড়ে চালু হয়ে যাবে মিড ডে মিল। এবার মিড ডে মিলের সঙ্গে ছাত্র-ছাত্রীদের দেওয়া হবে জুতো ও ব্যাগ।সম্প্রতি এমনটাই নির্দেশিকা জারি করেছে রাজ্যের স্কুল শিক্ষা দফতর। এবারে স্কুল শিক্ষা দফতরের তরফ থেকে মিড ডে মিল দেওয়ার জন্য নির্দিষ্ট সময় নির্ধারণ করে দেওয়া হবে।

স্কুল শিক্ষা দফতরের তরফ থেকে জানানো হয়েছে, মিড ডে মিলের সঙ্গেই প্রথম থেকে চতুর্থ শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য জুতো দেওয়া হবে। পাশাপাশি পঞ্চম ও ষষ্ঠ শ্রেণির ছাত্রছাত্রীদের জন্য ব্যাগ দেওয়া হবে।এছাড়াও মিড ডে মিলের সঙ্গে অ্যাক্টিভিটি টাস্ক দেওয়া হবে ছাত্রছাত্রীদের।রাজ্য স্কুল শিক্ষা দফতরের তরফে নির্দেশিকা জারি করে বলা হয়েছে, ছাত্রছাত্রীদের বদলে তাদের অভিভাবকরা মিড ডে মিল নিতে আসবেন। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে‌ ইতিমধ্যে মিড ডে মিলে কখনও সাবান, কখনও ছোলাও অন্তর্ভুক্ত করা হয়েছে।পাশাপাশি চিনি, সোয়াবিন, ডালের মতো সামগ্রীও দেওয়া হচ্ছে মিড ডে মিলের তালিকায়।তবে ছোলা ছাড়া বাকি জিনিসগুলি এখনও মিড ডে মিলে দেওয়া শুরু হয়নি।

গত বছর করোনা পরিস্থিতির সময়ে ছাত্রছাত্রীদের বিভিন্ন অ্যাক্টিভিটি টাস্ক দেওয়া হয়েছিল।স্কুল শিক্ষা দফতরের তরফে জানানো হয়েছে, ছাত্রছাত্রীদের সেই সব অ্যাক্টিভিটি টাস্ক জমা করতে বলা হয়েছে।এগিয়ে বাংলা ওয়েবসাইটের মাধ্যমে যে সব অ্যাক্টিভিটি টাস্ক দেওয়া হয়েছে, সেগুলিকেও জমা করতে বলা হয়েছে।স্কুলের শিক্ষক-শিক্ষিকারা এই সব অ্যাক্টিভিটি টাস্কের মূল্যায়ন করবেন।

বন্ধ করুন