বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Maheshtala shootout: চুরির প্রতিবাদ করায় গুলি, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নামল র‍্যাফ

Maheshtala shootout: চুরির প্রতিবাদ করায় গুলি, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নামল র‍্যাফ

মহেশতলায় শুটআউট। প্রতীকী ছবি (সংগৃহীত)

এলাকায় সমাজবিরোধ হিসেবে পরিচিত মেহরাজ। গতকাল সন্ধ্যায় সন্তোষপুর স্টেশনের কাছে একটি দোকান থেকে ২০ হাজার টাকা চুরি করে পালায়। সে বাড়িতে চলে যায়। এরপর দোকান মালিক স্থানীয়দের চুরির বিষয়টি জানায়। পরে স্থানীয়রা মেহরাজের বাড়িতে গিয়ে টাকা ফিরিয়ে দিতে বলে।

চুরির ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ালো, চলল গুলি। ঘটনাটি মহেশতলা পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডের সন্তোষপুর মোল্লাপাড়ায় ঘটেছে। এলাকার বাসিন্দা মেহরাজ মোল্লার বিরুদ্ধে এদিন একটি দোকান থেকে টাকা চুরির অভিযোগ উঠেছিল। স্থানীয়রা তারই প্রতিবাদ জানালে গুলি চালায় মেহরাজ। স্থানীয়দের লক্ষ্য করে ইট, বোতল ছোড়ে বলে অভিযোগ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে র‍্যাফ নামে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এলাকায় সমাজবিরোধ হিসেবে পরিচিত মেহরাজ। গতকাল সন্ধ্যায় সন্তোষপুর স্টেশনের কাছে একটি দোকান থেকে ২০ হাজার টাকা চুরি করে পালায়। সে বাড়িতে চলে যায়। এরপর দোকান মালিক স্থানীয়দের চুরির বিষয়টি জানায়। পরে স্থানীয়রা মেহরাজের বাড়িতে গিয়ে টাকা ফিরিয়ে দিতে বলে। তাতেই বেঁকে বসে মেহরাজ। অভিযোগ, স্থানীয়দের লক্ষ করে ইট, কাঁচের বোতল শুতে শুরু করে মেহরাজ এবং তাদের পরিবারের সদস্যরা। ঘটনায় বেশ কয়েকজন আহত হয়। এরপরে স্থানীয়দের ছত্রভঙ্গ করতে শূন্যে এক রাউন্ড গুলি চালায় মেহরাজ। সে এলাকাবাসীদের গুলি করে মারার হুমকি দেয়।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় মহেশতলা থানার পুলিশ। পাশাপাশি র‍্যাফ মোতায়েন করা হয়। পাল্টা গ্রামবাসীরা মেহরাজের বাইকে ভাঙচুর চালায়। এই ঘটনায় তিন অভিযুক্তকে আটক করেছে পুলিশ। তবে মূল অভিযুক্ত মেহেরাজ এখনও পলাতক। স্থানীয়দের বক্তব্য, এলাকায় বিভিন্ন রকমের দুষ্কৃতীমূলক কাজের সঙ্গে মেহরাজ জড়িত রয়েছে। সে মাঝেমধ্যেই স্থানীয়দের বন্দুক দিয়ে ভয় দেখায়। তাকে গ্রেফতারের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

বন্ধ করুন