বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জমি বিবাদ ঘিরে সোনারপুরে চলল 'গুলি', তাণ্ডব জমি মাফিয়াদের, মারধর মহিলা-শিশুদেরও
জমি বিবাদ ঘিরে রণক্ষেত্র সোনারপুর, চলল গুলি, তাণ্ডব জমি মাফিয়াদের:  প্রতীকী ছবি (‌সৌজন্য গেটি ইমেজেস)‌ (HT_PRINT)
জমি বিবাদ ঘিরে রণক্ষেত্র সোনারপুর, চলল গুলি, তাণ্ডব জমি মাফিয়াদের:  প্রতীকী ছবি (‌সৌজন্য গেটি ইমেজেস)‌ (HT_PRINT)

জমি বিবাদ ঘিরে সোনারপুরে চলল 'গুলি', তাণ্ডব জমি মাফিয়াদের, মারধর মহিলা-শিশুদেরও

জমি বিবাদ ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল সোনারপুর।

জমি বিবাদ ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল সোনারপুর। সাত সকালে চলল গুলি। বাড়ির মধ্যে ঢুকে মারধর করা হল মহিলাদের। এমনকী বাদ যায়নি ৫ বছরের শিশুও। তাকেও বেধড়ক মারধর করার অভিযোগ উঠেছে। এলাকায় এমনই তাণ্ডব চালানোর অভিযোগ উঠল জমি মাফিয়াদের বিরুদ্ধে। 

এই ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরের কামরাবাদ পঞ্চায়েতের ডিহির এলাকায়। ঘটনায় প্রহৃত হয়েছেন জমির মালিক রঙলাল মণ্ডল নামের এক ব্যক্তি। ওই ব্যক্তির অভিযোগ, এদিন এলাকার জমি মাফিয়া শ্যামল মাকাল ও তার দলবল হামলা চালিয়েছে। রঙলালের অভিযোগ, বেশ কিছু দিন ধরে এলাকার দুষ্কৃতী হিসাবে পরিচিত ওই প্রোমোটার তাঁকে নিজের জমি হস্তান্তর করে দেওয়ার জন্য চাপ দিচ্ছিল। তাতে রাজি না হওয়ায়, জোর করে সেই জায়গা দখল করারও হুমকিও দিচ্ছিল অভিযুক্ত। এদিন আচমকাই শ্যামল তার দলবল নিয়ে রঙলালের বাড়িতে হামলা চালায় বলে অভিযোগ উঠেছে।

স্থানীয়দের অভিযোগ, মূলত এলাকায় জমি দখল করাই শ্যামল ও তার দলবলের কাজ। এদিন শ্যামলের সঙ্গে সেখানে উপস্থিত হয় তার সাগরেদ অসীম মাকাল, সোনা মাকাল, রঞ্জন মাকাল, প্রশান্ত ও সুজিত ঘরামীরা। রঙলালের কাছে আবারও জমি তাদের হাতে তুলে দেওয়ার জন্য চাপ সৃষ্টি করতে থাকে। এতে রাজি না হওয়ায় বাড়ির মধ্যে ঢুকে পড়ে দুষ্কৃতীরা বলে অভিযোগ। তারপর ঘরের আসবাবপত্র ভাঙচুর শুরু করে দুষ্কৃতীরা। 

অভিযোগ, পরিবারের সদস্যদের লক্ষ্য করে গুলিও চালায় শ্যামলের দল। মহিলাদের বেধড়ক মারধর করা হয়। এমনকী, ৫ বছরের শিশুকেও রেয়াত করেনি দুষ্কৃতীরা। তাকেও পেটানোর অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে। স্থানীয় বাসিন্দারা ঘটনার প্রতিবাদ করলে, বেগতিক বুঝে এলাকা ছেড়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। ঘটনাস্থল থেকে উদ্ধার কার্তুজ ইতিমধ্যে সোনারপুর থানায় জমা দিয়েছে স্থানীয় বাসিন্দারা। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

বন্ধ করুন