বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > টিকিট কাটা পুরুলিয়ার, দাঁড়ালই না ‘শ্রমিক স্পেশ্যাল’ ট্রেন

টিকিট কাটা পুরুলিয়ার, দাঁড়ালই না ‘শ্রমিক স্পেশ্যাল’ ট্রেন

টিকিট কাটা পুরুলিয়ার, দাঁড়ালই না ‘শ্রমিক স্পেশ্যাল’ ট্রেন (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স) (REUTERS)

তাঁদের হেনস্থার জন্য রেল এবং রাজ্য প্রশাসনের সমন্বয়কে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন যাত্রীরা।

ট্রেনে ওঠার সময় জানতেন, পুরুলিয়ায় ট্রেন থামবে। কিন্তু তা তো হলই না, একেবারে আসানসোলে দাঁড়াল ট্রেন। এমনটাই অভিযোগ করলেন বেঙ্গালুরু থেকে নিউ জলপাইগুড়িগামী 'শ্রমিক স্পেশ্যাল' ট্রেনের কয়েকজন যাত্রী।

কর্নাটকে আটকে থাকা এ রাজ্যের যাত্রীদের নিয়ে জলপাইগুড়ির উদ্দেশে একটি মঙ্গলবার ট্রেন ছেড়েছিল। সেই ট্রেনে ঝাড়গ্রাম, পুরুলিয়া-সহ দক্ষিণবঙ্গের একাধিক যাত্রী ছিলেন। তাঁদের দাবি, ট্রেনের টিকিটের জন্য কোনও ভাড়া লাগবে না বললেও যথারীতি টাকা নেওয়া হয়েছে। তখন বলা হয়েছিল, পুরুলিয়ায় ট্রেন দাঁড়াবে। কিন্তু পুরুলিয়া স্টেশনে তাঁদের নামতে দেওয়া হয়নি বলে অভিযোগ প্রায় ২৪ জন যাত্রীর। 

পরে আসানসোল স্টেশনে তাঁরা নেমে বিক্ষোভ দেখান। পাশাপাশি অন্য যাত্রীরা অভিযোগ করেন, দীর্ঘ যাত্রায় সময়মতো তাঁদের কোনও খাবার বা জল দেওয়া হয়নি। সামাজিক দূরত্বের বিধিও কার্যত মানা হয়নি। শৌচাগারের অবস্থা তথৈবচ। তা নিয়ে ক্ষোভে ফেটে পড়েন তাঁরা।

বিষয়টি প্রসঙ্গে পূর্ব রেলের এক মুখপাত্র জানান, বৃহস্পতিবার আসানসোলে স্টেশনে দাঁড়ায় ট্রেনটি। তবে যাত্রীদের ওঠা বা নামার অনুমতি দওয়া হয়নি। কিন্তু কয়েকজন যাত্রী আর ট্রেনে করে যেতে অরাজি থাকায় রাজ্য সরকারের সঙ্গে যোগাযোগ করে আরপিএফ। সেইমতো স্বাস্থ্যপরীক্ষা করে তাঁদের বাসে করে পুরুলিয়ায় পাঠানো হয়।

তাঁদের হেনস্থার জন্য রেল এবং রাজ্য প্রশাসনের সমন্বয়কে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন যাত্রীরা। তাঁদের বক্তব্য, গন্তব্য স্টেশন ছাড়া রাজ্যের আর্জি মতো তিনটি স্টেশনে বিশেষ ট্রেন দাঁড়াবে বলে জানিয়েছিল রেল। অর্থাৎ কোথায় কোথায় ট্রেন দাঁড়াবে, তা রেল ও রাজ্যের সমন্বয়ের উপর নির্ভর করছে। আর সেখানে যে ফাঁক রয়েছে, তা বৃহস্পতিবারের ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল বলে দাবি তাঁদের।

বাংলার মুখ খবর

Latest News

দরজা বন্ধ করে বসেছিলাম,পাথর ছুঁড়ছিল ওরা,কিরঘিজস্তানে ভারতীয় পড়ুয়াদের উপর হামলা সংসদ থেকে বিল নিয়ে ছুটে পালানোর চেষ্টা MPর! যাতে তা পাশ না হয়ে যায়, কোথায় ঘটল? বর্ষার সঙ্গেই আসছে কনজাংটিভাইটিস! আটকাতে আগেভাগেই খান এই খাবারগুলি ‘‌অভিষেকের একটি ছবি থাকলেও ভাল হতো’‌, সুদীপকে নিশানা করে মোনালিসার খোঁচা পাঞ্জাবি গানে ওয়ার্কআউট ভিকির, ইন্টারনেটে আগুনের মতো ছড়িয়ে পড়ল ভিডিয়ো জুড়ছে আরও ২ দল, IPL-র সঙ্গেই খেলা হবে PSL! প্লেয়ার পাবে তো পাকিস্তান? সৌদি আরবের বুকে তৈরি হল নতুন ইতিহাস! সুইমস্যুট পরে ব়্যাম্পে হাঁটলেন মডেলরা প্রতিদ্বন্দ্বীরা হার মানবে, হঠাৎ আসবে টাকা! শনির নক্ষত্র গোচরে লাকি মীন সহ কারা? দুই সন্তান কোলে ‘চতুর্থ’ বিয়ে সারলেন বাঙালি গায়িকা,২ বছর আগেই মৃত্যু ২য় স্বামীর শেষ ম্যাচে নেতা বদলাচ্ছে পঞ্জাব কিংস, নতুন ক্যাপ্টেন বেছে নিল প্রীতি জিন্টার দল

Latest IPL News

শেষ ম্যাচে নেতা বদলাচ্ছে পঞ্জাব কিংস, নতুন ক্যাপ্টেন বেছে নিল প্রীতি জিন্টার দল মুম্বই পর্ব অতীত,এখন T20 বিশ্বকাপ নিয়ে ভাবছেন,বাউচারকে তুড়ি মেরে ওড়ালেন রোহিত মাঠের বাইরে ওকে নিয়ে ভক্তদের ক্ষোভ হার্দিকের খেলার প্রভাব ফেলেছে-যুক্তি বাউচারের আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.