বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পার্থকে গ্রেফতার করলেই মমতা ও অভিষেকের নাম বেরিয়ে আসবে,SSC নিয়ে দাবি শুভেন্দুর
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি।

পার্থকে গ্রেফতার করলেই মমতা ও অভিষেকের নাম বেরিয়ে আসবে,SSC নিয়ে দাবি শুভেন্দুর

  • অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে তিনি বলেন, ‘তৃণমূলের এজেন্টরা বাংলায় টাকা নিয়ে চাকরি দিচ্ছে। মেধার ভিত্তিতে চাকরি দিচ্ছে না। যার ফলে যোগ্য প্রার্থীরা বঞ্চিত হচ্ছেন। যত কমিটিই করুক না কেন কোনও কাজ হবে না।’

নবম-দশমে শিক্ষক নিয়োগ এবং এসএসসির গ্রুপ ডি নিয়োগে শাসক দলের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ রয়েছে। কলকাতা হাইকোর্টে এনিয়ে মামলা চলছে। সম্প্রতি সেই মামলায় তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নিজাম প্যালেসে সিবিআই দফতরের হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল সিঙ্গেল বেঞ্চ। এবার নিয়োগে দুর্নীতি নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে অভিষেক বন্দ্যোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়কে একের পর এক নিশানা করলেন বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। এই দুর্নীতির সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় জড়িত বলে শুভেন্দু অধিকারী দাবি করেছেন।

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে তিনি বলেন, ‘তৃণমূলের এজেন্টরা বাংলায় টাকা নিয়ে চাকরি দিচ্ছে। মেধার ভিত্তিতে চাকরি দিচ্ছে না। যার ফলে যোগ্য প্রার্থীরা বঞ্চিত হচ্ছেন। যত কমিটিই করুক না কেন কোনও কাজ হবে না। পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করলেই সব সত্যি বেরিয়ে আসবে।’ তাহলে কি পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করতে পারে সিবিআই এমনটাই প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।

প্রসঙ্গত, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়ার পরেই ডিভিশন বেঞ্চে দ্বারস্থ হন পার্থ চট্টোপাধ্যায়। বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দ কুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ এই মামলা দায়ের হয়। সেই মামলায় সিবিআইয়ে হাজিরার ওপর স্থগিতাদেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ। আগামী পাঁচ সপ্তাহ পর মামলার শুনানির দিন ধার্য করেছে ডিভিশন বেঞ্চ। শুভেন্দু অধিকারীর বক্তব্য, ‘লক্ষ লক্ষ শিক্ষিত বেকার যুবক-যুবতীর চোখের জল বৃথা যেতে পারে না পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার করলে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেকের নাম বেরিয়ে আসবে।’ তাই অবিলম্বে তাঁকে গ্রেফতারের দাবি জানিয়েছেন শুভেন্দু অধিকারী।

বন্ধ করুন