বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পদত্যাগ করলেন হলদিয়া পুরসভার বিদায়ী পুরপ্রধান শুভেন্দু–ঘনিষ্ঠ শ্যামল আদক
হলদিয়া পুরসভা ও শ্যামল আদক। ফাইল ছবি
হলদিয়া পুরসভা ও শ্যামল আদক। ফাইল ছবি

পদত্যাগ করলেন হলদিয়া পুরসভার বিদায়ী পুরপ্রধান শুভেন্দু–ঘনিষ্ঠ শ্যামল আদক

  • ২০১৭ সালের পুর নির্বাচনে হলদিয়ার ২৯টি ওয়ার্ডই দখল করে তৃণমূল। সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে ২৯ জন কাউন্সিলরকে নিয়ে বোর্ড গঠন করে রাজ্যের শাসকদল। আর তার চেয়ারম্যান হন শ্যামল আদক।

‌পদত্যাগ করলেন হলদিয়ার বিদায়ী পুরপ্রধান শ্যামল আদক। শুক্রবার এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। জেলার রাজনীতিতে তিনি শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ বলেই পরিচিত ছিলেন শ্যামল আদক। এদিন তিনি জানিয়েছেন, জেলা রাজনীতির হাওয়া বুঝে নিজে থেকেই সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তবে এখনই দল ছাড়ছেন না হলদিয়া পুরসভার বিদায়ী পুরপ্রধান শ্যামল আদক।

বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল, বিজেপি নেতা শুভেন্দু–ঘনিষ্ঠ শ্যামল আদকের বিরুদ্ধে অনাস্থা আনার পরিকল্পনা করছে দলেরই বিরুদ্ধ গোষ্ঠী। তার আগেই তিনি সাবধানী পদক্ষেপ নিয়ে পরিস্থিতির পর্যালোচনা করে পুরসভার পদ ছাড়লেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। সূত্রের খবর, শিল্প শহর হলদিয়ার পুরসভার নতুন চেয়ারম্যান হতে চলেছেন সুধাংশু মণ্ডল। তিনি ভাইস চেয়ারম্যান ছিলেন।

উল্লেখ্য, ২০১৭ সালের পুর নির্বাচনে হলদিয়ার ২৯টি ওয়ার্ডই দখল করে তৃণমূল। সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে ২৯ জন কাউন্সিলরকে নিয়ে বোর্ড গঠন করে রাজ্যের শাসকদল। আর তার চেয়ারম্যান হন শ্যামল আদক। এবার তিনিই সেই পদ ছাড়লেন।

এদিকে, পশ্চিম মেদিনীপুর জেলা যুব তৃণমূলের সম্পাদক রাধাকান্ত দাঁও ইস্তফা দিয়েছেন। কয়েকদিন আগেই তাঁকে নারায়ণগড় ব্লকের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল জেলার দায়িত্ব। আর তার পরই পদ ছাড়েন রাধাকান্ত। তিনিও কি দলবদলের দিকে এগোতে চাইছেন?‌ যদিও এ ব্যাপারে তাঁর উত্তর, ‘‌সময়ই কথা বলবে।’‌

বন্ধ করুন