বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ISC Result:৩ ঘণ্টা পড়েই ৯৯.৫ শতাংশ নম্বর,সাফল্যের রহস্য জানাল হাওড়ার সিদ্ধার্থ

ISC Result:৩ ঘণ্টা পড়েই ৯৯.৫ শতাংশ নম্বর,সাফল্যের রহস্য জানাল হাওড়ার সিদ্ধার্থ

মায়ের সঙ্গে সিদ্ধার্থ দুগার। 

সিদ্ধার্থ জানিয়েছে, ক্রিকেট খেলা খুব ভালো লাগে। জীবনে যারা যারা সহায়তা করেছে সবার প্রতি আমার কৃতজ্ঞতা থাকল।

আইএসসি পরীক্ষায় কলকাতার পাশাপাশি জেলারও জয়জয়কার। শিলিগুড়ি থেকে মালদা নজরকাড়া রেজাল্ট।হাওড়ার সিদ্ধার্থ দুগার হাওড়ার এম সি কেজরিওয়াল বিদ্যাপীঠের ছাত্র। ৯৯.৫ শতাংশ নম্বর পেয়েছে সিদ্ধার্থ। সব মিলিয়ে ৪০০ নম্বরে ৩৯৮ পেয়েছে সিদ্ধার্থ দুগার। বাবা, মা, বোন, দাদু , ঠাকুমাকে নিয়ে সংসার। সিদ্ধার্থের এই সাফল্য়ে খুশি গোটা পরিবার। আর সিদ্ধার্থের কাছে এই সাফল্য একেবারে অপ্রত্যাশিত। সে নিজেই জানিয়েছে, এতটা ভাবিনি। সংবাদমাধ্যমের সামনে সে জানিয়ে দিয়েছে এই সাফল্যের চাবিকাঠিটা আসলে ঠিক কী?

হাওড়ার জিটি রোড সংলগ্ন এলাকায় আবাসনে থাকে সিদ্ধার্থ। বরাবরের মেধাবী ছাত্র। পড়াশোনার পাশাপাশি খেলা দেখতে ভালোবাসে। বিশেষত ক্রিকেট দেখতে ভালোবাসে সিদ্ধার্থ। তবে আচমকা পড়াশোনা শুরু করে তারপর তাক লাগানো রেজাল্ট করেছে সিদ্ধার্থ এমনটা নয়। সে জানিয়েছে তার এই সাফল্যের পেছনে আসল রহস্যটা কী? সেই সঙ্গেই আগামীদিনে যারা আইএসসিতে ভালো ফলাফল করতে চায়, তাদের জন্যও সে কিছু টিপস দিয়েছে। বাংলা বলাতে সেভাবে সাবলীল নয় সিদ্ধার্থ। হিন্দি ও ইংরাজিতে দক্ষ।

সিদ্ধার্থ সংবাদ মাধ্যমের সামনে জানিয়েছে, স্পেশালি ১২ ক্লাসের যে সিলেবাসটা রয়েছে সেটা রোজ পড়তে হবে। এতে সিলেবাসটা কমপ্লিট হয়ে যাবে। রোজ ৩-৪ ঘণ্টা পড়তেই হবে। রেজাল্ট ভালো হওয়ার জন্য এই ধারাবাহিকতাটা বজায় রাখতে হবে।

সে জানিয়েছে নিজের পড়ার জন্য সিদ্ধার্থ ২-৩ ঘণ্টা ব্যয় করত। অর্থাৎ সেই সময়টা অত্য়ন্ত মন দিয়ে পড়ত সিদ্ধার্থ। সারাদিন মুখ গুঁজে বই না পড়ে যে সময়টা সিদ্ধার্থ পড়ত সেটা একেবারে মনোযোগ দিয়ে। এতেই সাফল্য পেয়েছে সিদ্ধার্থ।

সে জানিয়েছে, আমার অ্য়াকাউন্টসে, অর্থনীতি, অঙ্কে টিচার ছিল। তবে স্কুল খুব সহায়তা করেছে। স্কুলের শিক্ষকদের অবদান ভোলার নয়। ভবিষ্যতে এমবিএ করার ইচ্ছা আছে।

সিদ্ধার্থ জানিয়েছে, ক্রিকেট খেলা খুব ভালো লাগে। জীবনে যারা যারা সহায়তা করেছে সবার প্রতি আমার কৃতজ্ঞতা থাকল।

অ্যাকাউন্টসে ১০০, অর্থনীতিতে ১০০, ইংরাজিতে ৯৯, কমার্সে ৯৯, অঙ্কে ৯৭, হিন্দিতে৯৮ পেয়েছে সিদ্ধার্থ।

সিদ্ধার্থ বলে, তিনজন গৃহশিক্ষক ছিলেন। স্কুল খুব সহায়তা করেছে। তবে ধারাবাহিকভাবে পড়তেই হবে। এতেই সাফল্য আসবে তবে এতটা ভালো রেজাল্ট হবে ভাবতে পারিনি। অবিশ্বাস্য লাগছে।

 

বাংলার মুখ খবর

Latest News

TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.