বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'বাপি বাড়ি যা?' বিজেপির জেলা সভাপতিকে সরাতে গণস্বাক্ষর, আজব কাণ্ড জলপাইগুড়িতে
বাপি গোস্বামী, বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি

'বাপি বাড়ি যা?' বিজেপির জেলা সভাপতিকে সরাতে গণস্বাক্ষর, আজব কাণ্ড জলপাইগুড়িতে

 বাম আমল থেকেই জলপাইগুড়িতে বিরোধী মুখ বলে পরিচিত বাপি গোস্বামী। এবার সেই বাপি গোস্বামীকে সরাতে আওয়াজ উঠছে দলের অন্দরে। এমনকী এনিয়ে গণস্বাক্ষরও শুরু হয়ে গিয়েছে।

যত দিন যাচ্ছে ততই যেন কোন্দলে জীর্ণ হচ্ছে গেরুয়া শিবির। গত বিধানসভা নির্বাচনে ভরাডুবির পরে বঙ্গ বিজেপির শরীরে এই ক্ষত ক্রমেই যেন দগদগে হয়ে গিয়েছে। এদিকে যে উত্তরবঙ্গে এতদিন বিজেপির শক্ত ঘাঁটি ছিল সেখানেও ক্রমেই দ্বন্দ্ব মাথাচাড়া দিচ্ছে। 

আর পরিস্থিতি এমন জায়গায় গিয়েছে যে জলপাইগুড়িতে দলের জেলা সভাপতি বাপি গোস্বামীকে সরাতে একেবারে কোমর বেঁধে নেমে পড়েছেন দলের একাংশ। কার্যত দলের মধ্যে আওয়াজ উঠছে, বাপি বাড়ি যা! আর সেই নিরিখে এবার দলের একাংশ তাঁর বিরুদ্ধে সই সংগ্রহে নেমে পড়েছেন বলেও খবর।

দল সূত্রে জানা গিয়েছে, বিজেপির সাংগঠনিক জেলা কমিটির অন্তর্গত মেখলিগঞ্জ সহ ৮টি বিধানসভা ক্ষেত্রে এই সই সংগ্রহ শুরু হয়ে গিয়েছে। লক্ষ্য একটাই সরাতে হবে বাপি গোস্বামীকে। দলের বুথ কমিটি, শক্তিকেন্দ্র, অঞ্চল কমিটি সহ বিভিন্ন স্তরে এনিয়ে তৎপরতা শুরু হয়েছে। প্রায় ১ লক্ষ নেতা কর্মী এই স্বাক্ষর করবেন বলে টার্গেট নেওয়া হয়েছে। কিন্তু কেন এভাবে ক্ষোভ মাথাচাড়া দিয়েছে বাপি গোস্বামীর বিরুদ্ধে?

বিক্ষুব্ধদের দাবি, একাধিক অনিয়ম, দুর্নীতির অভিযোগ উঠেছে বাপি গোস্বামীর বিরুদ্ধে। এনিয়ে বার বার ওপরমহলে জানানো হয়েছে। কিন্তু কেউ কোনও ব্যবস্থা নেননি। কার্যত বাধ্য হয়েই এবার সই সংগ্রহে নামা হয়েছে। 

এমনকী সেই গণস্বাক্ষরের সঙ্গে দলের জেলা সভাপতির বিরুদ্ধে নানা অভিযোগের কথাও তুলে ধরা হবে রাজ্যের কাছে। তবে এনিয়ে বাপি গোস্বামীর কোনও বক্তব্য পাওয়া যায়নি। তবে সূত্রের খবর তিনি গোটা ঘটনাকে বিশেষ আমল দিতে রাজি নন। 

বন্ধ করুন