বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Landslide: ‌ধসে শিলিগুড়ি–সিকিম সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন, বিপাকে পর্যটকরা
রংপো ও সিংথামের মাঝখানে ধস নেমেছে।

Landslide: ‌ধসে শিলিগুড়ি–সিকিম সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন, বিপাকে পর্যটকরা

  • সিকিমে বুধবার সকালে ধস নেমেছে। রংপো বিশ মাইল এলাকায় বড়সড় ধস নামায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় রংপো এলাকার ধসের ভিডিয়ো ভাইরাল হয়ে পড়েছে। দেখা যাচ্ছে, এই ধসের মধ্যে একটি গাড়ি আটকে পড়েছে। ভিডিয়ো দেখে আতঙ্কে পর্যটকরা।

গত কয়েকদিন ধরেই ব্যাপক বৃষ্টিপাত শুরু হয়েছে গোটা উত্তরবঙ্গ ও পাহাড় জুড়ে। কখনও ভারী কখনও হালকা বৃষ্টিপাত হয়ে চলেছে। এই বৃষ্টিপাতের জেরেই আজ, বুধবার ভোরবেলা শিলিগুড়ি থেকে সিকিমগামী ১০ নম্বর জাতীয় সড়কে রংপো ও সিংথামের মাঝখানে ধস নেমেছে। তাতে যানবাহন চলাচল সম্পূর্ণভাবে বন্ধ হয়ে গিয়েছে। বিচ্ছিন্ন হয়ে পড়েছে সিকিমের সঙ্গে উত্তরবঙ্গের যোগাযোগ। এই মুহূর্তে ওই অঞ্চলে থাকা পর্যটকরা বিপাকে পড়েছেন। বেড়াতে গিয়ে আটকে পড়েছেন অনেকেই।

ঠিক কী ঘটেছে উত্তর–পথে?‌ স্থানীয় সূত্রে খবর, সিকিমে বুধবার সকালে ধস নেমেছে। রংপো বিশ মাইল এলাকায় বড়সড় ধস নামায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় রংপো এলাকার ধসের ভিডিয়ো ভাইরাল হয়ে পড়েছে। দেখা যাচ্ছে, এই ধসের মধ্যে একটি গাড়ি আটকে পড়েছে। ভিডিয়ো দেখে আতঙ্কে পর্যটকরা।

তারপর সেখানে কী ঘটল?‌ এই ঘটনার পর সেনাবাহিনীর জওয়ানরা ধস সরানোর কাজে নেমেছে। কিন্তু ধস সরানোর কাজে বাদ সাধছে বৃষ্টিপাত। যে অংশে ধস নেমেছে সেই অংশ থেকে মাঝেমধ্যেই এখনও পাথর গড়িয়ে পড়ছে। সম্পূর্ণভাবে পাথর পড়া বন্ধ হলে এবং বৃষ্টিপাত কমলেই এসব সরিয়ে রাস্তাটা পুনরায় যানবাহন চলাচলের যোগ্য করে তোলা যাবে বলে সেনাবাহিনীর সূত্রে খবর।

আর কী খবর মিলেছে?‌ সিকিমে প্রবল বর্ষণে ধস নেমেছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে সিকিম জুড়ে। এমনকী হাই–অ্যালার্টও জারি করা হয়েছে। ধসের কবলে পড়ে এক শ্রমিকেরও মৃত্যু হয়েছে সিকিমে। টানা বৃষ্টিতে ধসের জেরে শিলিগুড়ি–সিকিম ১০ নম্বর জাতীয় সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বন্ধ করুন