বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Siliguri: জলে হাবুডুবু খেয়ে মারা গেল চিতাবাঘ, চারপাশে দাঁড়িয়ে দেখলেন বাসিন্দারা

Siliguri: জলে হাবুডুবু খেয়ে মারা গেল চিতাবাঘ, চারপাশে দাঁড়িয়ে দেখলেন বাসিন্দারা

এভাবেই জলে হাবুডুবু খেতে শুরু করে চিতাবাঘটি।

অত্যন্ত মর্মান্তিক দৃশ্য। একটা সময় জলের মধ্যে হাঁপিয়ে ওঠে চিতাবাঘটি। শেষ পর্যন্ত হাবুডুবু খেতে খেতে চিতাবাঘটি ওই রিজার্ভারের জলেই মারা যায়।

আস্ত একটি চিতাবাঘ পড়ে গিয়েছিল শিলিগুড়ি সংলগ্ন চা বাগানের রিজার্ভারের জলে। এরপর দীর্ঘক্ষণ সেটি জলে সাঁতার কেটে ভেসে থাকার চেষ্টা করে। কিন্তু সেই রিজার্ভার থেকে সেটি কিছুতেই উঠতে পারেনি। আর তারপরই হল অত্যন্ত বেদনার ঘটনা।

 আসলে ডুয়ার্সের চা বাগানের ঝোপে চিতাবাঘ লুকিয়ে থাকার ঘটনা আকছারই ঘটে। একাধিক ক্ষেত্রে সেই চিতাবাঘ হামলাও চালায় বাসিন্দাদের উপর। আবার চিতাবাঘকে পিটিয়ে মেরে ফেলার ঘটনাও মাঝেমধ্যে শোনা যায়। এবার আস্ত চিতাবাঘ পড়ে গিয়েছিল চা বাগানের রিজার্ভারের জলে। শিলিগুড়ির বাগডোগরার হাঁসখোয়া চা বাগানের সেই রিজার্ভারের জল থেকে উঠতেই পারেনি চিতাবাঘটি। 

চারপাশে লোকজন জড়ো হয়ে যায়। এত কাছ থেকে চিতাবাঘ দেখার দৃশ্য হাতছাড়া করতে পারেননি কেউ। অনেকেই গোটা ঘটনা মোবাইলবন্দি করেন। কিন্তু এতজন মানুষের চোখের সামনে জলের মধ্যে রীতিমতো হাবুডুবু খেতে শুরু করে চিতাবাঘটি। এদিকে রিজার্ভারের মসৃন গা বেয়ে সেটি কিছুতেই ওপরে উঠতে পারেনি। একটা সময় হাঁপিয়ে ওঠে চিতাবাঘটি। শেষ পর্যন্ত হাবুডুবু খেতে খেতে চিতাবাঘটি ওই রিজার্ভারের জলেই মারা যায়। 

কিন্তু প্রশ্ন উঠছে সকলের চোখের সামনে এই ঘটনা হল। লোকজন তারিয়ে তারিয়ে উপভোগ করলেন এই দৃশ্য। কিন্তু তারপরেও কেন চিতাবাঘটিকে উদ্ধার করা গেল না? পরে বনদফতর এসে চিতাবাঘটির দেহ উদ্ধার করে। কিন্তু বনদফতরের ভূমিকা নিয়েও বড় প্রশ্ন উঠছে।

বাংলার মুখ খবর

Latest News

প্রথম উইকেন্ডেই ৩০ কোটির গণ্ডি টপকে গেল ব্যাড নিউজ! রবিবার কত আয় করল ভিকির ছবি? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ জুলাইয়ের রাশিফল 'কমলাকে হারানো আরও সহজ হবে', ভারতীয় বংশোদ্ভূতকে কটাক্ষে বিঁধলেন ট্রাম্প ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ জুলাইয়ের রাশিফল Paris Olympics 2024: যুক্ত হল কোন কোন নতুন স্পোর্টস-ইভেন্ট! জেনে নেওয়া যাক তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.