বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Siliguri: তাড়া করে ছিনতাইবাজ ধরেছিলেন ৯২ বছরের বৃদ্ধ, মনের জোরকে সম্মান পুলিশের
শিলিগুড়িতে সোনার হার হাতিয়ে চম্পট দেওয়া দুষ্কৃতীকে ধরে ফেলেছিলেন ৯২ বছর বয়সী বৃদ্ধ। তাঁকেই সংবর্ধনা দিল পুলিশ। 
শিলিগুড়িতে সোনার হার হাতিয়ে চম্পট দেওয়া দুষ্কৃতীকে ধরে ফেলেছিলেন ৯২ বছর বয়সী বৃদ্ধ। তাঁকেই সংবর্ধনা দিল পুলিশ। 

Siliguri: তাড়া করে ছিনতাইবাজ ধরেছিলেন ৯২ বছরের বৃদ্ধ, মনের জোরকে সম্মান পুলিশের

  • অমলেন্দু সুর তাড়া করে কলার ধরে ফেলেছিলেন ওই ছিনতাইবাজের। পুলিশ পরে গ্রেফতার করে ওই যুবককে। সেদিনই শিলিগুড়ি থানার আইসি অত্যন্ত সম্মানের সঙ্গে বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছিলেন ওই দম্পতিকে। তবে শিলিগুড়ির মানুষের মুখে মুখে ফিরছে ৯২ বছর বয়সী ওই বৃদ্ধের সাহসিকতার কথা। 

৯২ বছর বয়সী অমলেন্দু সুর। শিলিগুড়ির হাসমিচকে গত ২৬শে এপ্রিল এক ছিনতাইবাজকে তাড়া করে ধরে ফেলেছিলেন তিনি। অভিযোগ, ছিনতাইবাজ ওই যুবক অমলেন্দু সুরের স্ত্রীকে ভুল বুঝিয়ে হার নিয়ে চম্পট দিয়েছিল। এরপর হাসমিচকে ওই যুবককে দেখে চিনতে পেরে যান অমলেন্দুবাবুর স্ত্রী। এরপরই অমলেন্দু সুর তাড়া করে কলার ধরে ফেলেছিলেন ওই ছিনতাইবাজের। পুলিশ পরে গ্রেফতার করে ওই যুবককে। সেদিনই শিলিগুড়ি থানার আইসি অত্যন্ত সম্মানের সঙ্গে বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছিলেন ওই দম্পতিকে। তবে শিলিগুড়ির মানুষের মুখে মুখে ফিরছে ৯২ বছর বয়সী ওই বৃদ্ধের সাহসিকতার কথা। সাধারণ মানুষ কুর্নিশ করেছেন তাঁকে। এবার তাঁকে সম্মান জানালেন শিলিগুড়ির পুলিশ কমিশনার গৌরব শর্মা।

এদিন কমিশনারের অফিসে দম্পতিকে ডেকে সম্মান জানান তিনি। তাঁদের পাশে সবসময় থাকার আশ্বাস তিনি দিয়েছেন।সম্মানের বাড়ির সদস্যপদও দেওয়া হয়েছে তাঁকে। আগামীদিনে যেকোনও প্রয়োজনে পুলিশ যে তাঁর পাশে থাকবে সেকথাও জানিয়েছেন পুলিশ কর্তা। এদিন তাঁর হাতে প্রশংসাপত্র ও নগদ পুরষ্কার তুলে দেওয়া হয়েছে।

সংবাদমাধ্যমের সামনে মুখ খুলেছেন অমলেন্দু সুর। তিনি বলেন, আমি অন্যায়ের বিরুদ্ধে বরাবরই প্রতিবাদ করি। সকলেরই অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানো দরকার। অসামাজিক কাজের প্রতিবাদে যুব সমাজের এগিয়ে আসা উচিত। এভাবেই তিনি যুব সমাজকে বার্তা দেন।

 

 

বন্ধ করুন