বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কড়া পদক্ষেপ শিলিগুড়ি কলেজের, পাশ করাতে ‌টাকা চেয়ে অভিযুক্ত অধ্যাপককে অব্যাহতি

কড়া পদক্ষেপ শিলিগুড়ি কলেজের, পাশ করাতে ‌টাকা চেয়ে অভিযুক্ত অধ্যাপককে অব্যাহতি

শিলিগুড়ি কলেজ। ইনসেটে, অধ্যাপক অমিতাভ কাঞ্জিলাল।

কলেজের ওয়েবসাইট থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছে রাষ্ট্রবিজ্ঞানের ওই অধ্যাপকের নাম। অনলাইন ক্লাস থেকেও তাঁকে বাদ দিয়ে দেওয়া হয়েছে।

১০ হাজার টাকার বিনিময়ে এক ছাত্রীকে পাশ করানোর আশ্বাস দেন শিলিগুড়ি কলেজের রাষ্ট্রবিজ্ঞানের বিভাগীয় প্রধান অমিতাভ কাঞ্জিলাল। তাঁর কণ্ঠস্বরেরই এক অডিও টেপ (সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) ভাইরাল হওয়ার পর এই অভিযোগ ওঠে। এবং তারই ভিত্তিতে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মাটিগাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করে। পাশাপাশি অভিযুক্ত ওই অধ্যাপকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করল শিলিগুড়ি কলেজ কর্তৃপক্ষ। একইসঙ্গে থানায় অভিযোগেও দায়ের করা হয়েছে কলেজের পক্ষ থেকে।

জানা গিয়েছে, অধ্যাপক অমিতাভ কাঞ্জিলালকে সমস্ত দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে ওঠা গুরুতর ওই অভিযোগের তদন্ত করতে কলেজে এক অভ্যন্তরীন কমিটিও গঠন করা হয়েছে। এমনকী কলেজের ওয়েবসাইট থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছে রাষ্ট্রবিজ্ঞানের ওই অধ্যাপকের নাম। অনলাইন ক্লাস থেকেও তাঁকে বাদ দিয়ে দেওয়া হয়েছে। এই পদক্ষেপে শিলিগুড়ি কলেজ কর্তৃপক্ষ পরিষ্কার বুঝিয়ে দিলেন যে, কলেজের কোনও ব্যাপারেই অধ্যাপক অমিতাভ কাঞ্জিলালকে আর রাখা হবে না।

এদিকে, ঘটনাকে ঘিরে প্রতিবাদে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদ। সোমবার অভিযুক্ত অধ্যাপকের শাস্তির দাবিতে চলে বিক্ষোভ অবস্থান। এমনকী অধ্যাপকের কুশপুতুলও দাহ করা হয়। এদিন কলেজের পরিচালন সমিতির বৈঠক শেষে সমিতির সভাপতি জয়ন্ত কর জানান, এক মাসের মধ্যে ঘটনার সত্যতা যাচাই করে রিপোর্ট দিতে বলা হয়েছে কলেজের অভ্যন্তরীন কমিটিকে। কলেজের বিভিন্ন দায়দায়িত্ব থেকে অভিযুক্ত অধ্যাপককে অব্যাহতি দিয়ে তাঁকে শোকজ করে এই ঘটনার কারণ লিখিতভাবে জানাতে বলা হয়েছে। যদিও অধ্যাপক অমিতাভ কাঞ্জিলালের দাবি, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন। ব্যক্তিগত স্বার্থসিদ্ধির জন্য কয়েকজন তাঁকে টার্গেট করছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা! ‘কখনও একদম ভেঙে পড়ি…’, তিন নম্বর বউয়ে মন মজে শোয়েবের,সানিয়া বললেন যন্ত্রণার কথা সাদা বলের ঘরোয়া টুর্নামেন্ট খেলবেন- এই শর্তে কেন্দ্রীয় চুক্তি পেয়েছেন হার্দিক ‘‌আমি দুঃখিত, বাবা’‌, দেরিতে পৌঁছনোয় পরীক্ষা দিতে না পেরে আত্মঘাতী ছাত্র রোহিতকে আমিই ভারতের অধিনায়ক করেছিলাম- হিটম্যানকে নেতা করার রহস্য ফাঁস করলেন সৌরভ মঙ্গলের কুম্ভে প্রবেশ, সমস্যা বাড়বে এই রাশির, হতে পারে অর্থ হানি, সতর্ক থাকুন 'স্ট্রাইক রেটও ভালো ছিল', 'স্লো' বাবরকে খোঁচা কিউয়ি প্রাক্তনীর, হাসি পাকিস্তানির শিয়ালদা লাইনে ১৬৪ লোকাল ট্রেন বাতিল স্রেফ শনিবারই! কোনগুলি? রইল সম্পূর্ণ তালিকা ‘আমার লক্ষ্মী…’, আঁকলেন, দিদির মঞ্চে স্বরচিত কবিতা পাঠ, মমতায় মুগ্ধ রচনা-ডোনারা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.