বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শিলিগুড়ি পুলিশ কমিশনারেট জারি করল বিজ্ঞপ্তি, ভয়াবহ ধসে খাদে গাড়ি, মৃত চালক
প্রবল ধস পাহাড়ে (ফাইল ছবি )
প্রবল ধস পাহাড়ে (ফাইল ছবি )

শিলিগুড়ি পুলিশ কমিশনারেট জারি করল বিজ্ঞপ্তি, ভয়াবহ ধসে খাদে গাড়ি, মৃত চালক

  • এই ঘটনার প্রেক্ষিতে বিজ্ঞপ্তি জারি করেছে শিলিগুড়ি পুলিশ কমিশনারেট।

নাগাড়ে বৃষ্টিতে নেমেছে ধস। মঙ্গলবার কালিম্পংয়ের তিন মাইল এলাকায় ভয়াবহ ধস নামে। এই ঘটনার জেরে পাহাড়ের উপর থেকে গাছ ও পাথর পড়তে শুরু করে। তাতে একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। গাড়িতে চালক–সহ তিনজন ছিলেন। ঘটনাস্থলেই মৃত্যু হয় গাড়িচালকের। আশঙ্কাজনক অবস্থায় গাড়িতে থাকা আরও দু’‌জনকে উদ্ধার করা হয়েছে। এই ঘটনার প্রেক্ষিতে বিজ্ঞপ্তি জারি করেছে শিলিগুড়ি পুলিশ কমিশনারেট।

কী লেখা আছে বিজ্ঞপ্তিতে?‌ এই বিজ্ঞপ্তিকে বলা হয়েছে, আর্জেন্ট ট্র‌্যাভেল অ্যাডভাইসরি। সেখানে উল্লেখ করা হয়েছে, ২৯ মাইল জুড়ে বড় ধস নেমেছে। সেটা ১০ নম্বর জাতীয় সড়কে। যা পরিষ্কার করতে বাড়তি সময় লাগবে। মালবাহী গাড়ি যেন এই রুট ধরে না যাতায়াত করে সে কথাও বলা হয়েছে। শিলিগুড়ি থেকে এই রুট যেন ধরা না হয় পরবর্তী সিদ্ধান্ত ঘোষণা না হওয়া পর্যন্ত।

আবার যে গাড়িটি দুর্ঘটনায় পড়েছিল সেখান থেকে উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে একজন কালিম্পংয়েরই এক চিকিৎসক এবং অপরজন তাঁর মেয়ে। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। জেলা প্রশাসন সূত্রে খবর, দুর্ঘটনাগ্রস্ত গাড়িটি আলগারা থেকে লাভার দিকে যাচ্ছিল। কিন্তু মুষলধারে ভারী বৃষ্টির জেরে কালিম্পং জেলার একাধিক জায়গায় ধস নেমেছে। যার জেরে দুর্ঘটনা ঘটছে।

শিলিগুড়ি পুলিশ কমিশনারেট যে বিজ্ঞপ্তি জারি করেছে সেখানে আরও বলা হয়েছে, ছোট গাড়িগুলির দিক পরিবর্তন করে করোনেশন ব্রিজ, তিস্তা এবং রংপো দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। তবে শিলিগুড়ি পুলিশ কমিশনারেট এই বিজ্ঞপ্তি জারি করে অনেক উপকার করেছে বলে জানাচ্ছেন বাসিন্দারা। একইসঙ্গে এটা বড় আকার ধারণ করেছে বলেও মত তাঁদের।

বন্ধ করুন