বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > DA: ডিএ ফিরিয়ে চিঠি শিলিগুড়ির শিক্ষকের,'পা চেটে চাকরি পাইনি, ভিক্ষা দিচ্ছেন!'

DA: ডিএ ফিরিয়ে চিঠি শিলিগুড়ির শিক্ষকের,'পা চেটে চাকরি পাইনি, ভিক্ষা দিচ্ছেন!'

ডিএ ফিরিয়ে চিঠি দিলেন শিলিগুড়ির শিক্ষক

শিক্ষকের সাফ কথা, ভিক্ষার দান চাই না। রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের বিরুদ্ধেও তিনি তীব্র ক্ষোভ প্রকাশ করেন। স্কুলের প্রধান শিক্ষকের কাছেও তিনি চিঠি পাঠিয়েছেন। ঠিক কী বলেছেন তিনি?

ন্য়ায্য মহার্ঘ্য ভাতার দাবিতে আন্দোলনে নেমেছেন সরকারি কর্মচারীদের একাংশ। তার মধ্যেই মুখ খুলেছিলেন রাজ্য়ের মন্ত্রী ফিরহাদ হাকিম। তাঁর সেই মন্তব্য়কে ঘিরে বিতর্কের ঝড় উঠেছে। এদিকে ১ মার্চ থেকে সরকারি কর্মীদের ডিএ দেওয়ার নির্দেশ কার্যকরী হয়েছে। আর সেদিনই সেই ডি ফিরিয়ে দিয়ে মন্ত্রীর কথার জবাব দিলেন শিলিগুড়ির এক স্কুল শিক্ষক। সেই ডিএ নিয়ে অস্বীকার করে তিনি জেলা স্কুল পরিদর্শকের অফিসে চিঠি পাঠিয়েছেন। প্রবীর বর্মন নামে ওই শিক্ষক শিলিগুড়ি বয়েজ হাই স্কুলে শিক্ষকতা করেন। 

তাঁর সাফ কথা, ভিক্ষার দান চাই না। রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের বিরুদ্ধেও তিনি তীব্র ক্ষোভ প্রকাশ করেন। স্কুলের প্রধান শিক্ষকের কাছেও তিনি চিঠি পাঠিয়েছেন। ঠিক কী বলেছেন তিনি?

তিনি সংবাদ মাধ্যমের কাছে জানিয়েছেন,আমার মেয়ে মাধ্যমিক পরীক্ষার্থী। সেকারণে আমি কলকাতায় ধরনামঞ্চে যেতে পারছি না। সেকারণে বিবেকের তারনায়  আমি এই কাজ করতে বাধ্য় হয়েছি। ডিএর নামে যে প্রতারণা করছে সরকার তার একটি প্রতিবাদ করা দরকার।আমি বার্তা দিতে চাইছি চিরকুটে লিখে ৩ শতাংশ ডি এ দিয়েছে। ফিরহাদ হাকিম বললেন, মানুষের সেবা করার কাজ থেকে বঞ্চিত করে আমরা ডি এ চেয়ে পাপ কাজ করছি। আমার মনে হয় এনিয়ে প্রতিবাদ করা উচিত। কারোর পা চেটে চাকরি পাইনি। যোগ্যতায় চাকরি পেয়েছি। এটা আমাদের গণতান্ত্রিক অধিকার। ভিক্ষা দিয়েছেন সরকারি কর্মচারীদের। আমি ডিএ প্রত্য়াখ্যান করছি একজন নাগরিক হিসাবে। আমার ডিএর টাকা দিয়ে সাধারণ মানুষের সেবা করা হোক।

স্কুলের প্রধানশিক্ষক জানিয়েছেন,সরকারি নির্দেশ আমরা মানি। তিনি ডি এ ফেরাতে চেয়েছেন। ছাত্রদের পড়ানো বিঘ্নিত না করে তাঁরা আন্দোলন করতেই পারেন। আমরা সিদ্ধান্ত নিই না। নির্দিষ্ট জায়গায় তাঁর আবেদন পাঠিয়ে দেব। 

এদিকে এভাবে ডিএ ফেরানোর ঘটনাকে ঘিরে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। শিক্ষকের দাবি, আমি প্রতিবাদ দেখানোর জন্য় ওই ডি এ প্রত্যাখ্য়ান করেছি। তবে এবার প্রশ্ন উঠেছে শিলিগুড়ির ওই শিক্ষক ডিএ প্রত্যাখ্য়ান করেছেন। কিন্তু যাঁরা কলকাতায় ডিএর দাবিতে আন্দোলন করছেন তাঁরা কি ডিএ প্রত্যাখ্যান করেছেন? তবে শিলিগুড়ির শিক্ষক যে প্রতীকী প্রতিবাদ জানিয়েছেন তা নজিরবিহীন। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

কলকাতায় পরপর চারদিন বাড়ল সোনার দাম, আজ কততে বিকোচ্ছে ২২ ক্যারেট ধাতু? পুরসভার খোড়া গর্তে পড়ে মৃত্যু প্রৌঢ়ার, বিধান সরণিতে দেহ উদ্ধারে বলছে পুলিশ দক্ষিণবঙ্গের ৯ জেলায় জারি সতর্কতা, রাজ্য জুড়ে ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস অনন্ত-রাধিকার বিয়েতে সত্যি কি আমন্ত্রণ পাননি করিনা! স্পষ্ট করলেন অভিনেত্রী 'রাম রাম জয়…', আম্বানিদের অনুষ্ঠানে একসঙ্গে গাইলেন শঙ্কর মহাদেবন, শ্রেয়া, কৌশিকী অতিরিক্ত আত্মবিশ্বাসেই ডুবতে হয়েছিল- 2007 T20 WC ফাইনালে হার নিয়ে আক্ষেপ মিসবার Jio-তে ফ্রি'তে দেখা যাবে প্যারিস অলিম্পিক্স, ইতিহাসে প্রথমবার ভারতীয় ফিড থাকছে! জিম্বাবোয়ের বিরুদ্ধে ফের ১০ উইকেটে জিতল টিম ইন্ডিয়া, T20I-তে গড়ল অভিনব নজির US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে সংসদে রাহুলের সেনাপতি কে? লোকসভায় কংগ্রেসের ডেপুটি লিডার বেছে নিলেন সনিয়া

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.