বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা রুখতে শিলিগুড়িতে সপ্তাহে ১ দিন করে বন্ধ বাজার
প্রতীকি ছবি

করোনা রুখতে শিলিগুড়িতে সপ্তাহে ১ দিন করে বন্ধ বাজার

  • সপ্তাহে ১ দিন বাজার বন্ধ রেখে স্যানিটাইজেশনের কাজ হবে। যদিও মানুষ সতর্ক না হলে এতে কাজের কাজ কতটা হবে তা লাখটাকার প্রশ্ন।

করোনা সংক্রমণ রুখতে শিলিগুড়িতে সপ্তাহে ১ দিন করে বন্ধ থাকবে সমস্ত বাজার। এক একদিন বন্ধ থাকবে এক একটি বাজার। এমনই সিদ্ধান্ত নিয়েছে শিলিগুড়ি পুরসভার প্রশাসকমণ্ডলী। পুরসভার তরফে জানানো হয়েছে, বন্ধ বাজারগুলি স্যানিটাইজ করা হবে।

বাকি রাজ্যের মতো দার্জিলিং জেলাতেও বাড়ছে করোনা সংক্রমণ। তবে তার হার কলকাতা বা লাগোয়া এলাকার মতো নয়। ২০০-র আসেপাশে সেখানে দৈনিক সংক্রমণ। পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে চলে না যায় সেজন্য বাজারগুলি স্যানিটাইজ করার সিদ্ধান্ত নিল পুরসভা। সপ্তাহে ১ দিন বাজার বন্ধ রেখে স্যানিটাইজেশনের কাজ হবে। যদিও মানুষ সতর্ক না হলে এতে কাজের কাজ কতটা হবে তা লাখটাকার প্রশ্ন।

পুরসভার পক্ষ থেকে জানানো হয়েছে, সোমবার চম্পাসারি SJDA মার্কেট, সুভাষপল্লি বাজার ও রথখোলা বাজার, মঙ্গলবার জলপাইমোড়, টাউন স্টেশন ক্লথ মার্কেট, NJP গেট বাজার, টিকিয়াপাড়া বাজার, মহাবীরস্থান বাজার, বৃহস্পতিবার হায়দারপাড়া বাজার, ঘোঘোমালি বাজার, NJP স্টেশন মার্কেট, চম্পাসারি বাজার, বিধান মার্কেটের মাছ বাজার।

রবিবার হকার্স কর্নার, গৌরিশংকর মার্কেট, হিলকার্ট রোড, শেঠ শ্রীলাল মার্কেট, হার্ডওয়ার মার্চেন্ট অ্যাসোসিয়েশন অফ সেবক রোড, মহাবীরস্থান মেইন রোড, বিধান মার্কেটের মাছ বাজার ছাড়া অন্য সমস্ত দোকান।

 

বন্ধ করুন