বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Vice President Election: উপরাষ্ট্রপতি নির্বাচনে কী করবেন শিশির–দিব্যেন্দু?‌ ধোঁয়াশা তৈরি করলেন তাঁরা
শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী। ছবি সৌজন্য–এএনআই।

Vice President Election: উপরাষ্ট্রপতি নির্বাচনে কী করবেন শিশির–দিব্যেন্দু?‌ ধোঁয়াশা তৈরি করলেন তাঁরা

  • রাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূল কংগ্রেস নেতৃত্বের নির্দেশ উপেক্ষা করে নয়াদিল্লিতে গিয়ে ভোট দিয়েছিলেন শিশির অধিকারী–দিব্যেন্দু অধিকারী। তৃণমূল কংগ্রেস নেতৃত্বের নির্দেশ ছিল, আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা এবং মথুরাপুরের সাংসদ চৌধুরী মোহন জাটুয়া শুধু নয়াদিল্লিতে গিয়ে ভোট দেবেন।

আগামীকাল, শনিবার উপরাষ্ট্রপতি নির্বাচন। এই নির্বাচনে সম্ভবত ভোট দেবেন না কাঁথির অধিকারী পরিবারের দুই সদস্য। নয়াদিল্লির সংসদ ভবনে হবে উপরাষ্ট্রপতি নির্বাচন। যেখানে ভোট দেবেন লোকসভা এবং রাজ্যসভার সাংসদরা। তৃণমূল কংগ্রেস সিদ্ধান্ত নিয়েছে এই নির্বাচনে অংশ নেবে না। কাঁথির অধিকারী পরিবারের সঙ্গে তৃণমূল কংগ্রেস নেতৃত্বের কার্যত কোনও সম্পর্কই নেই। অথচ শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী এখনও তৃণমূল কংগ্রেসের সাংসদ। তাই দলীয় সিদ্ধান্ত মেনে তাঁরা ভোটদান প্রক্রিয়ায় অংশ নেবেন না বলেই সূত্রের খবর।

কী বলছেন শিশির–দিব্যেন্দু?‌ উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেওয়া নিয়ে ধোঁয়াশা রেখেছেন শান্তিকুঞ্জের পিতা– পুত্র। কাঁথির সাংসদ শিশির অধিকারী সংবাদমাধ্যমে বলেন, ‘আমাকে চিকিৎসকেরা এখনও ভোট দিতে যাওয়ার অনুমতি দেননি। তাই কাঁথির বাড়িতেই আছি।’‌ আর সাংসদ দিব্যেন্দু অধিকারী সংবাদমাধ্যমে বলেন, ‘এই বিষয়ে আমি কোনও সিদ্ধান্ত নিইনি।’ এই ধোঁয়াশা থেকে মনে করা হচ্ছে তাঁরা ভোটদানে বিরত থাকবেন।

আর কী জানা যাচ্ছে?‌ রাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূল কংগ্রেস নেতৃত্বের নির্দেশ উপেক্ষা করে নয়াদিল্লিতে গিয়ে ভোট দিয়েছিলেন শিশির অধিকারী–দিব্যেন্দু অধিকারী। তৃণমূল কংগ্রেস নেতৃত্বের নির্দেশ ছিল, আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা এবং মথুরাপুরের সাংসদ চৌধুরী মোহন জাটুয়া শুধু নয়াদিল্লিতে গিয়ে ভোট দেবেন। তৃণমূল কংগ্রেসের বাকি সাংসদরা ভোট দেবেন পশ্চিমবঙ্গ বিধানসভাতে।

শুভেন্দু অধিকারী কী করবেন?‌ তৃণমূল কংগ্রেস বরাবর দাবি করেছে, তৎকালিন রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছের লোক বিরোধী দলনেতা। তাঁর অঙ্গুলিহেলনেই চলেন রাজ্যপাল। সেখানে তিনি নয়াদিল্লি যাচ্ছেন বলে শোনা যায়নি। বরং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফিরে এলে তিনি নয়াদিল্লি যাবেন বলে বিজেপি সূত্রে খবর। তাহলে তিনি কী জগদীপ ধনখড়কে ভোট দেবেন না?‌ উঠছে প্রশ্ন। ভোট তিনি দেবেন বলেই খবর। জগদীপ ধনখড়ের বিরুদ্ধে ভোট না দিয়ে অধিকারী পরিবার এনডিএ শিবিরের উপরাষ্ট্রপতি পদপ্রার্থীর সঙ্গে সুসম্পর্কের দরজা খোলা রাখল বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

বন্ধ করুন