বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Vice President Election: উপরাষ্ট্রপতি নির্বাচনে কী করবেন শিশির–দিব্যেন্দু?‌ ধোঁয়াশা তৈরি করলেন তাঁরা

Vice President Election: উপরাষ্ট্রপতি নির্বাচনে কী করবেন শিশির–দিব্যেন্দু?‌ ধোঁয়াশা তৈরি করলেন তাঁরা

শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী। ছবি সৌজন্য–এএনআই।

রাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূল কংগ্রেস নেতৃত্বের নির্দেশ উপেক্ষা করে নয়াদিল্লিতে গিয়ে ভোট দিয়েছিলেন শিশির অধিকারী–দিব্যেন্দু অধিকারী। তৃণমূল কংগ্রেস নেতৃত্বের নির্দেশ ছিল, আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা এবং মথুরাপুরের সাংসদ চৌধুরী মোহন জাটুয়া শুধু নয়াদিল্লিতে গিয়ে ভোট দেবেন।

আগামীকাল, শনিবার উপরাষ্ট্রপতি নির্বাচন। এই নির্বাচনে সম্ভবত ভোট দেবেন না কাঁথির অধিকারী পরিবারের দুই সদস্য। নয়াদিল্লির সংসদ ভবনে হবে উপরাষ্ট্রপতি নির্বাচন। যেখানে ভোট দেবেন লোকসভা এবং রাজ্যসভার সাংসদরা। তৃণমূল কংগ্রেস সিদ্ধান্ত নিয়েছে এই নির্বাচনে অংশ নেবে না। কাঁথির অধিকারী পরিবারের সঙ্গে তৃণমূল কংগ্রেস নেতৃত্বের কার্যত কোনও সম্পর্কই নেই। অথচ শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী এখনও তৃণমূল কংগ্রেসের সাংসদ। তাই দলীয় সিদ্ধান্ত মেনে তাঁরা ভোটদান প্রক্রিয়ায় অংশ নেবেন না বলেই সূত্রের খবর।

কী বলছেন শিশির–দিব্যেন্দু?‌ উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেওয়া নিয়ে ধোঁয়াশা রেখেছেন শান্তিকুঞ্জের পিতা– পুত্র। কাঁথির সাংসদ শিশির অধিকারী সংবাদমাধ্যমে বলেন, ‘আমাকে চিকিৎসকেরা এখনও ভোট দিতে যাওয়ার অনুমতি দেননি। তাই কাঁথির বাড়িতেই আছি।’‌ আর সাংসদ দিব্যেন্দু অধিকারী সংবাদমাধ্যমে বলেন, ‘এই বিষয়ে আমি কোনও সিদ্ধান্ত নিইনি।’ এই ধোঁয়াশা থেকে মনে করা হচ্ছে তাঁরা ভোটদানে বিরত থাকবেন।

আর কী জানা যাচ্ছে?‌ রাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূল কংগ্রেস নেতৃত্বের নির্দেশ উপেক্ষা করে নয়াদিল্লিতে গিয়ে ভোট দিয়েছিলেন শিশির অধিকারী–দিব্যেন্দু অধিকারী। তৃণমূল কংগ্রেস নেতৃত্বের নির্দেশ ছিল, আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা এবং মথুরাপুরের সাংসদ চৌধুরী মোহন জাটুয়া শুধু নয়াদিল্লিতে গিয়ে ভোট দেবেন। তৃণমূল কংগ্রেসের বাকি সাংসদরা ভোট দেবেন পশ্চিমবঙ্গ বিধানসভাতে।

শুভেন্দু অধিকারী কী করবেন?‌ তৃণমূল কংগ্রেস বরাবর দাবি করেছে, তৎকালিন রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছের লোক বিরোধী দলনেতা। তাঁর অঙ্গুলিহেলনেই চলেন রাজ্যপাল। সেখানে তিনি নয়াদিল্লি যাচ্ছেন বলে শোনা যায়নি। বরং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফিরে এলে তিনি নয়াদিল্লি যাবেন বলে বিজেপি সূত্রে খবর। তাহলে তিনি কী জগদীপ ধনখড়কে ভোট দেবেন না?‌ উঠছে প্রশ্ন। ভোট তিনি দেবেন বলেই খবর। জগদীপ ধনখড়ের বিরুদ্ধে ভোট না দিয়ে অধিকারী পরিবার এনডিএ শিবিরের উপরাষ্ট্রপতি পদপ্রার্থীর সঙ্গে সুসম্পর্কের দরজা খোলা রাখল বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

বাংলার মুখ খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে শনিবার সৌভাগ্যের কৃপা কাদের ওপর?১৮ মের রাশিফল রইল সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে শনিবার কারা লাকি? রইল ১৮ মে রাশিফল দ মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ লাকি কারা? ১৮ মে শনিবারের রাশিফল দেখে নিন জিতেও বিদায় LSG-র, হেরে তলানিতেই MI, প্লে-অফের দৌড়ে অ্যাডভান্টেজ CSK ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট '১৫ বছর বয়স থেকেই আমার জীবনে ও আছে', শিখরের সঙ্গে প্রেমে ‘সিলমোহর’ জাহ্নবীর! কেজরিওয়াল ও আপের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি মালা পরাতে এসে কানহাইয়া কুমারের উপর হামলা, ছেটানো হল কালি, দেখুন Video শীতলকুচিতে গুলি, ২৪ ঘণ্টার মধ্যে প্রশাসনের কাছে রিপোর্ট চাইল CEO দফতর

Latest IPL News

ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর ‘ভামিকা ভালোই ব্যাট চালাচ্ছে, তবে ক্রিকেটে আসবে কিনা’!মেয়েকে নিয়ে বিরাটের বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.