বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Jhargram: ‌মাওবাদীদের নামে ভয় দেখিয়ে টাকা তুলছিল খোদ পুলিশই, গ্রেফতার ৬
এক হোমগার্ড –সহ মোট ৬ জনকে গ্রেফতার করেছে করেছে পুলিশ।

Jhargram: ‌মাওবাদীদের নামে ভয় দেখিয়ে টাকা তুলছিল খোদ পুলিশই, গ্রেফতার ৬

  • সম্প্রতি ঝাড়গ্রামে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি সভা করে দাবি করেছিলেন, জঙ্গলমহলে মাওবাদী সমস্যা নেই। এটা কেউ বা কারা তৈরি করছে। পুলিশকে খোঁজ নিতে নির্দেশ দিয়েছিলেন। আজ তাঁর দাবিতেই সিলমোহর পড়েছিল। ঝাড়গ্রামে গত কয়েক মাস ধরে মাওবাদী কার্যকলাপ বাড়ছিল।

ইদানিং জঙ্গলমহলের বিভিন্ন জায়গায় মাওবাদীদের নামে পোস্টার পড়ছিল। তাতে সন্দেহ তৈরি হচ্ছিল। এবার ঝাড়গ্রামে মাওবাদী কার্যকলাপের অভিযোগে গ্রেফতার হল এক পুলিশকর্মী। এই পুলিশকর্মীর বিরুদ্ধে অভিযোগ, মাওবাদীদের নাম করে সে টাকা তুলেছে। আর তার জন্যই পোস্টারিং করেছিল। এই ঘটনায় জোর আলোড়ন পড়েছে ঝাড়গ্রামে।

ঠিক কী অভিযোগ উঠেছে?‌ পুলিশ সূত্রে খবর, মাওবাদীদের নামে টাকা তোলার অভিযোগে এক হোমগার্ড –সহ মোট ৬ জনকে গ্রেফতার করেছে করেছে পুলিশ। ঝাড়গ্রামের পুলিশ সুপার অরিজিৎ সিনহা বলেন, ‘‌ধৃতদের কাছ থেকে একটি পিস্তল এবং ৩৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। উদ্ধার হয়েছে একটি মোবাইল ফোন। সেই ফোন দিয়ে বারবার সিমকার্ড বদলে কাজ করা হতো।’‌

কাদের গ্রেফতার করা হয়েছে?‌ ঝাড়গ্রাম থানা সূত্রে খবর, ধৃতদের মধ্যে রয়েছে, জাম্বনী থানার হোমগার্ড বাহাদুর মান্ডি। আর শংকর মণ্ডল, মলয় কর্মকার, মহেন্দ্র হাঁসদা, বাবলু দলুই, বাবুলাল সরেনদের গ্রেফতার করা হয়েছে। এদের বিরুদ্ধে অভিযোগ, ধৃতরা এলাকায় মাওবাদী আতঙ্ক তৈরি করেছিল। মাওবাদী পরিচয়ে বিভিন্ন লোকজনকে চিঠি পাঠিয়ে ভয় দেখানো হয়েছে। তারপর তাঁদের থেকে টাকা তোলা হয়েছিল। এদের মাস্টারমাইন্ড ছিল বাহাদুর মান্ডি।

উল্লেখ্য, সম্প্রতি ঝাড়গ্রামে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি সভা করে দাবি করেছিলেন, জঙ্গলমহলে মাওবাদী সমস্যা নেই। এটা কেউ বা কারা তৈরি করছে। পুলিশকে খোঁজ নিতে নির্দেশ দিয়েছিলেন। আজ তাঁর দাবিতেই সিলমোহর পড়েছিল। ঝাড়গ্রামে গত কয়েক মাস ধরে মাওবাদী কার্যকলাপ বাড়ছিল। মাওবাদীদের নামে পোস্টার পড়ছিল। বনধও ডাকা হচ্ছিল।

বন্ধ করুন