বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bomb Recovered: স্কুলের ছাদে ও ফুলবাগানের মধ্যে মিলল সকেট বোমা, মুর্শিদাবাদে তুমুল আলোড়ন‌

Bomb Recovered: স্কুলের ছাদে ও ফুলবাগানের মধ্যে মিলল সকেট বোমা, মুর্শিদাবাদে তুমুল আলোড়ন‌

মুর্শিদাবাদের স্কুলের ছাদে এবং বাগানে সকেট বোমা।

আজ শুক্রবার মুর্শিদাবাদ থানার অন্তর্গত ডাঙ্গাপাড়া অঞ্চলের হাসানপুর রাজেশ্বরী বিদ্যাপীঠের ছাদে সকেট বোমাগুলি উদ্ধার হয়। সকালে স্কুলের কর্মচারীরা ঝাড়ু দেওয়ার সময় দেখতে পান সেই বোমাগুলিকে। তখন এই খবর দেওয়া হয় মুর্শিদাবাদ থানার পুলিশকে। ইতিমধ্যেই মুশিদাবাদ থানার পুলিশ এসে ঘটনার তদন্ত শুরু করেছে।

সাগরদিঘি উপনির্বাচন হয়ে গিয়েছে। ফলাফল প্রকাশ হয়ে গিয়েছে। তবে বাকি রয়েছে পঞ্চায়েত নির্বাচন। এই পরিস্থিতিতে মুর্শিদাবাদের স্কুলের ছাদে এবং বাগানে পড়ে থাকতে দেখা গেল সকেট বোমা। স্কুলের কর্মচারীরা পরিষ্কার করার সময় বোমাগুলি উদ্ধার করেন। আজ, শুক্রবার মুর্শিদাবাদের ডাঙাপাড়া অঞ্চলের হাসানপুর রাজেশ্বরী বিদ্যাপীঠে এই বোমা উদ্ধার হওয়াকে কেন্দ্র করে আলোড়ন পড়ে গিয়েছে।

ঠিক কী ঘটেছে মুর্শিদাবাদে?‌ স্থানীয় সূত্রে খবর, আজ শুক্রবার সকালে মুর্শিদাবাদ থানার অন্তর্গত ডাঙ্গাপাড়া অঞ্চলের হাসানপুর রাজেশ্বরী বিদ্যাপীঠের ছাদে সকেট বোমাগুলি উদ্ধার হয়। এদিন সকালে স্কুলের কর্মচারীরা ঝাড়ু দেওয়ার সময় দেখতে পান সেই বোমাগুলিকে। তখন এই খবর দেওয়া হয় মুর্শিদাবাদ থানার পুলিশকে। ইতিমধ্যেই মুশিদাবাদ থানার পুলিশ এসে ঘটনার তদন্ত শুরু করেছে। স্কুলের বাগান আর ছাদে অনেকগুলি বোমা পড়ে থাকতে দেখে আতঙ্ক তৈরি হয়।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, পুলিশ ঘটনাস্থলে এসে তদন্ত শুরু করেছে। তবে কে বা কারা এই বোমা রেখে গিয়েছে সেটা এখনও জানা যায়নি। তবে ঘটনাস্থলে এসেছে বম্ব স্কোয়াডও। তারা বোমা নিষ্ক্রিয় করার চেষ্টা করছেন। আগামী ৫, ৬, ৭ মার্চ স্কুলের ৭৫তম বর্ষপূর্তি অনুষ্ঠান রয়েছে। তার আগে সকেট বোমা উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকা জুড়ে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে বম্ব স্কোয়াডের টিম। মুর্শিদাবাদ পুলিশ জেলার সুপার সুরিন্দর সিং বলেন, ‘ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে। প্রয়োজনীয় পদক্ষেপ করা হয়েছে। কে বা কারা যুক্ত সেটা খতিয়ে দেখা হচ্ছে।’‌

স্কুলের ঠিক কী বক্তব্য? এই বোমা উদ্ধার হওয়াকে কেন্দ্র করে স্কুলের শিক্ষক–শিক্ষিকা, অভিভাবক–ছাত্রছাত্রী সবাই আতঙ্কিত হয়ে পড়েছেন। এই বিষয়টি নিয়ে‌ স্কুল পরিচালন সমিতির সদস্য কুন্তল চৌধুরী বলেন, ‘স্কুলের বাগানে যাঁরা কাজ করছিলেন, তাঁরাই খবর দেন যে, স্কুলে বোমা পাওয়া গিয়েছে। ছুটে এসে দুটো বোমা দেখতে পাই। তার পরেই পুলিশে খবর দেওয়া হয়।’ এই স্কুলে বোমা মজুত করে কোনও বড় অপারেশনের ছক কষেছিল দুষ্কৃতীরা বলে মনে করছেন জেলা পুলিশ কর্তারা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

বিশ্বমানের থ্রিলার বানাতে আকাশছোঁয়া বাজেট ডন ৩ এর! কত খরচ হচ্ছে রণবীরের ছবিতে বাতিল মুসলিমদের বিয়ে ও ডিভোর্সের আইন! করতে হবে বাকিদের মতোই, অনুমোদন অসমের ঠুকঠুকে ব্যাটিং বাবরের, ২ বলে ৬ রান বাকি, জোড়া উইকেট নিয়ে ম্যাচ জেতালেন নবীন ধনু, মকর, কুম্ভ, মীনের মাঘী পূর্ণিমা ২০২৪ কেমন কাটবে? জানুন রাশিফলে আজ কাদের প্রেমের অতীত তাদের বর্তমানে বিঘ্ন ঘটাবে? কী বলছে আজকের প্রেম রাশিফল আমিষ ছোঁন না! ধর্মের টানে অভিনয় ছাড়বেন? জবাব কৃষ্ণভক্ত ‘ফুলকি’ দিব্যানির ‘ভুল হয়েছে, মানছি তো’, সন্দেশখালিতে ফিরে স্বীকার DGP রাজীব কুমারের, কিন্তু….. ডানহাতিদের ৩২টি ৫০-এর পরে ১ম বাঁ-হাতি ব্যাটারের অর্ধশতরান, WPL-এ নজির গড়লেন কে? বন্ধ হবে না লেনদেন, Paytm-র UPI চালু রাখতে শুধু ১ কাজ করতে হবে, NPCI-কে বলল RBI অনন্ত রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানে অতিথিদের জন্য থাকছে কী কী সুবিধা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.