বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিজেপি ক্ষমতায় এলে কে হবেন মুখ্যমন্ত্রী, ফাঁস করে দিলেন সৌমিত্র খাঁ
সৌমিত্র খাঁ। ফাইল ছবি
সৌমিত্র খাঁ। ফাইল ছবি

বিজেপি ক্ষমতায় এলে কে হবেন মুখ্যমন্ত্রী, ফাঁস করে দিলেন সৌমিত্র খাঁ

  • রাজ্যে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে গুঞ্জরিত হয় নানা নাম। তার মধ্যে বিজেপি নেতা দিলীপ ঘোষের নাম তো রয়েছেই, এছাড়া সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম নিয়েও মাঝে মাঝেই জল্পনা চরমে ওঠে।

বিজেপির মুখ্যমন্ত্রী প্রার্থী নিয়ে যখন রাজ্য এমনকী কেন্দ্রের নেতাদেরও মুখে কুলুপ, তখন মুখ খুললেন সৌমিত্র খাঁ। রাখঢাক না করে জানিয়ে দিলেন, দিলীপ ঘোষই হবেন বিজেপির মুখ্যমন্ত্রী। সোমবার সৌমিত্র এহেন বেঁফাস মন্তব্যে বিপাকে রাজ্য বিজেপি। 

এদিন পশ্চিম মেদিনীপুরের দাঁতনে এক জনসভায় সৌমিত্র খাঁ বলেন, ‘শুভেন্দু অধিকারীর নেতৃত্বে তৃণমূল ভাঙবে। মুখ্যমন্ত্রী হবেন দিলীপ ঘোষ। দিলীপ ঘোষ সংসার করেননি। আমার দৃঢ় বিশ্বাস উনি একদিন মুখ্যমন্ত্রী হবেন। তিনিই রাজ্য চালাবেন।’

রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা না করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। এই নিয়ে প্রশ্নের মুখে শুধু জল্পনা বাড়িয়েছেন বিজেপি নেতারা। পশ্চিমবঙ্গে নরেন্দ্র মোদীকে মুখ করে নির্বাচনে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। এরই মধ্যে সৌমিত্র খাঁয়ের মন্তব্যে বিজেপির সমস্ত গেমপ্ল্যান পণ্ড হতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। 

রাজ্যে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে গুঞ্জরিত হয় নানা নাম। তার মধ্যে বিজেপি নেতা দিলীপ ঘোষের নাম তো রয়েছেই, এছাড়া সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম নিয়েও মাঝে মাঝেই জল্পনা চরমে ওঠে। এছাড়াও তালিকায় রয়েছে একাধিক রাজনৈতিক ও অরাজনৈতিক ব্যক্তিত্বের নাম। তবে বিজেপির তরফে স্পষ্ট জানানো হয়েছে, বিজেপি পশ্চিমবঙ্গে ক্ষমতায় এলে মুখ্যমন্ত্রী হবেন এখানকার কোনও ভূমিপুত্র। দিল্লি থেকে চাপিয়ে দেওয়া হবে না কাউকে। 

 

বন্ধ করুন