বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Abhishek Banerjee: 'ভাইপোকে জুতো মারতে রাজি', অভিষেককে বেনজির আক্রমণ সৌমিত্রর
সৌমিত্র খাঁ। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

Abhishek Banerjee: 'ভাইপোকে জুতো মারতে রাজি', অভিষেককে বেনজির আক্রমণ সৌমিত্রর

  • তৃণমূলের বিষ্ণুপুরের সাংগঠনিক জেলা সভাপতি অলোক মুখোপাধ্যায় সৌমিত্রকে খোঁচা দিয়ে জানান, ‘‌অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে উনি রাজনীতি শিখে সাংসদ হয়েছে। আসলে উনি তৃণমূলে ঢোকার জন্য হাঁকপাক করছেন।

‌তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে কটূক্তি করলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। অভিষেককে জুতো মারার কথা বলে বেলাগাম আক্রমণ শানালেন তিনি। সৌমিত্রের এই মন্তব্যের প্রেক্ষিতে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছে তৃণমূল।

অভিষেককে রীতিমতো তোপ দেগে বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ জানান, ‘‌অভিষেক ভাইপো বাংলাকে যেভাবে অশান্ত করছেন, ২ তারিখের পর ডায়মন্ড হারবারে হিন্দুদের যেভাবে জ্বালিয়ে দিয়েছিলেন, সেই হিসাবে বলছি, হরিদাস ভাইপোকে জুতো মারতে রাজি আছি। কিন্তু ওর অধীনে পার্টি করতে নয়।’‌ এর আগেও তৃণমূল থেকে বিজেপিতে যাওয়ার পর অভিষেককে বিরুদ্ধে আক্রমণ শানিয়েছিলেন সৌমিত্র। ২০১৮ সালে মুকুল রায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়ার পর সৌমিত্র খাঁও বিজেপিতে নাম লিখিয়েছিলেন। পরবর্তীকালে বিজেপির টিকিটেই সাংসদ হয়েছিলেন। বিজেপিতে আসার পর এর আগেও তৃণমূলকে ‘‌পিসি ভাইপো’‌র দল বলে কটাক্ষ করতে ছাড়েননি সৌমিত্র। তবে এবারে অবশ্য এক ধাপ এগিয়ে অভিষেককে বেনজির আক্রমণ করলেন সৌমিত্র।

সৌমিত্রের এই ধরনের মন্তব্যকে ঘিরে রাজনৈতির মহলে শোরগোল পড়ে গিয়েছে। সেইসঙ্গে বিতর্কও সৃষ্টি হয়েছে। তৃণমূলের বিষ্ণুপুরের সাংগঠনিক জেলা সভাপতি অলোক মুখোপাধ্যায় সৌমিত্রকে খোঁচা দিয়ে জানান, ‘‌অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে উনি রাজনীতি শিখে সাংসদ হয়েছে। আসলে উনি তৃণমূলে ঢোকার জন্য হাঁকপাক করছেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নজর টানতেই তিনি এই সব কথা বলছেন। কিন্তু তৃণমূলের নীচু তলার কর্মীরা চান না, সৌমিত্র খাঁ তৃণমূলে যোগ দিক।’‌

বন্ধ করুন