বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আজ দক্ষিণবঙ্গে সারাদিন ঝমঝমিয়ে চলবে বৃষ্টি, আগামী কয়েকদিনও বর্ষণের পূর্বাভাস

আজ দক্ষিণবঙ্গে সারাদিন ঝমঝমিয়ে চলবে বৃষ্টি, আগামী কয়েকদিনও বর্ষণের পূর্বাভাস

দক্ষিণবঙ্গে চলবে বৃষ্টি (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

নিম্নচাপের সৌজন্য কিছুটা সক্রিয় হয়েছে বর্ষা।

বঙ্গোপসাগরের নিম্নচাপে সৌজন্যে বুধবারও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের প্রায় সব জেলায় সারাদিন বৃষ্টি হবে। তবে নিম্নচাপটি ক্রমশ পশ্চিম দিকে সরে যাওয়ায় রাজ্যের পশ্চিমাংশের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

উত্তর বঙ্গোসাগরে নিম্নচাপের জেরে সক্রিয় হয়েছে মৌসুমি অক্ষরেখা। ফলে সোমবার রাত থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি শুরু হয়েছে। বুধবারও সেই ধারাপাত চলছে। হাওয়া অফিস জানিয়েছে, বুধবার সারাদিন বৃষ্টি চলবে। কলকাতা, দুই পরগনা, হাওড়া, হুগলি, নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে ঝাড়গ্রাম, পুরুলিয়া ও বাঁকুড়া-সহ পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টি হবে।

তবে আগামিকাল থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে। গত জুলাইয়ে দক্ষিণবঙ্গে তেমন বৃষ্টি হয়নি। এবারের নিম্নচাপে ভর করে রাজ্যে বর্ষা ফের কি সক্রিয় হবে? আবহবিজ্ঞানীরা জানিয়েছেন, নিম্নচাপের সৌজন্য কিছুটা সক্রিয় হয়েছে বর্ষা। তার জেরে আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে। মিলবে বর্ষার আমেজ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘সব ওঠা-পড়ায় তুমিই…’! বিবাহবার্ষিকীতে ডোনার সঙ্গে ডেটিংয়ের ছবি পোস্ট করলেন সৌরভ তৃতীয়বার বিয়ের পিঁড়িতে কাঞ্চন, সন্তানকে মানুষ করা নিয়ে কী বললেন পিঙ্কি? ২০০০ কোটির গরমিল জি-এর অ্যাকাউন্টে, তদন্তে সেবি, ধস শেয়ারে লেগ স্পিনটা ভালো করো,রোহিতকে বলো বোলিং দিতে-যশস্বীকে পরামর্শ কিংবদন্তি স্পিনারের IPL 2024-এ সরফরাজ খানকে দলে নিতে গম্ভীরের KKR ও ধোনির CSK-এর দড়ি টানাটানি স্যার আমায় বাঁচান! জোর করে বিয়ে দিয়ে দিচ্ছে, হেডমাস্টারকে ফোন বাংলার কন্যাশ্রীর উচ্চমাধ্যমিকে ফিজিক্স পরীক্ষার প্রশ্ন কেমন হল? ঘোরানো হয়েছে? জানালেন শিক্ষক মাছের কাঁটা গলায় বিঁধে যন্ত্রণা? ঝটপট বের করতে রইল এই ৭ ঘরোয়া উপায় ‘আমি লোভী, আমার থেকেও..’, দাদাসাহেব পুরস্কার পেয়ে আর কী বললেন আপ্লুত শাহরুখ আধার নিষ্ক্রিয়তার 'কোপ' মতুয়াদের ওপর, ঠাকুরবাড়িতে খুলল সহায়তা ক্যাম্প

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.