বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ট্র্যাকে আরও ৯৯টি ট্রেন, ভিড় সামলাতে লোকাল বাড়ানোর সিদ্ধান্ত রেলের

ট্র্যাকে আরও ৯৯টি ট্রেন, ভিড় সামলাতে লোকাল বাড়ানোর সিদ্ধান্ত রেলের

ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই

পুজোর পর করোনা সংক্রমণ কিছুটা বেড়েছে রাজ্যে। এই আবহে লোকাল ট্রেনে অসেচতন ভাবেই যাত্রা মানুষজনের।

৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকাল চালানোর নির্দেশ দিয়েছিল রাজ্য সরকার। তবে সেই নির্দেশ খাতায় কলমে থাকলেও ট্রেনগুলির আসল চিত্র সম্পূর্ণ আলাদা। স্টাফ স্পেশালে করে এতদিন সাধারণ মানুষ কর্মক্ষেত্রে পৌঁছচ্ছিলেন। তবে লোকাল ট্রেন পরিষেবা চালু হলেও ট্রেনে ভিড় কমছে। আর ভিড় সামলাতে এবার ট্র্যাকে অতিরিক্ত ট্রেন নামাচ্ছে রেল।

পুজোর পর করোনা সংক্রমণ কিছুটা বেড়েছে রাজ্যে। এই আবহে লোকাল ট্রেনে অসেচতন ভাবেই যাত্রা মানুষজনের। সংক্রমণ বাড়ার আশঙ্কে ও ভিড় সামলাতে তাই হাওড়া-খড়গপুর লাইনে আরও ৪০টি লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল।

রবিবার থেকে লোকাল ট্রেন পরিষেবা ফের চালু হয় রাজ্যে। ৪৮ টি লোকাল ট্রেন দিয়ে পরিষেবা চালু করেছিল দক্ষিণ পূর্ব রেলওয়ে। আরও ৫৬টি ট্রেন ট্র্যাকে নামাচ্ছে রেল। এর ফলে আগামী ৮ নভেম্বরের মধ্যে ১০৪টি লোকাল ট্রেন চলবে এই লাইনে। ধাপে ধাপে সেই সংখ্যা বাড়িয়ে ১৪৭ করা হবে বলে জানিয়েছে রেল।

খড়্গপুর শাখায় শুক্রবার থেকেই লোকাল বাড়ানো হচ্ছে। মেদিনীপুর-হাওড়া লাইনে আপ-ডাউন মিলিয়ে ২৭ টি ট্রেন চালানো হবে। বর্তমানে এই লাইনে মাত্র ১৩টি ট্রেন চলছে। এদিকে খড়্গপুর-হাওড়া লাইনে আরও ১৩ টি ট্রেন চলবে। খড়গপুর শাখায় সব মিলিয়ে ৪০টি নতুন লোকাল ট্রেন চালু হবে আগামী কয়েকদিনেই। দক্ষিণ পূর্ব রেলওয়ের সমস্ত শাখা মিলিয়ে ১০৪ টি লোকাল চলা শুরু করবে আগামী সোমবারের মধ্যে। পরে সেই সংখ্যা আরও বাড়ানো হবে। এদিকে সব শাখায় ট্রেনের সংখ্যা বাড়ানো হলেও ঝাড়গ্রাম শাখায় একটিও লোকাল চালু করা হয়নি। তাই এখানকার যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। এই শাখায় মাত্র ২ টি স্টাফ স্পেশাল ট্রেন চলাচল করছে বর্তমানে। কোভিডের আগে এই শাখাতেই ৯টি লোকাল ট্রেন চলত।

বাংলার মুখ খবর

Latest News

TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.