বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Fire in Train: বগির নীচে আগুনের ফুলকি, দাঁড়াল মালদাগামী ট্রেন, সিগন্যাল পেল না বন্দে ভারত

Fire in Train: বগির নীচে আগুনের ফুলকি, দাঁড়াল মালদাগামী ট্রেন, সিগন্যাল পেল না বন্দে ভারত

ট্রেন থেকে নেমে পড়তে শুরু করেন যাত্রীরা। 

এক রেল যাত্রী জানিয়েছেন, মালাহার স্টেশনে ট্রেনের নীচে আচমকা আগুন লেগে যায়। কোনওরকমে ট্রেনটিকে সামসি স্টেশনে নিয়ে আসা হয়। এরপর অনেকক্ষণ সামসি স্টেশনে ট্রেনটি দাঁড়িয়েছিল। পরে ট্রেনের আগুন নিয়ন্ত্রণে আসে।

কাটিহার মালদা টাউন প্যাসেঞ্জার। মালাহার স্টেশনের কাছে আচমকাই একটি বগির নীচে আগুনের ফুলকি। এই ঘটনার পরেই ট্রেনের গতি কমতে থাকে। কীভাবে চাকার নীচে আগুনের ফুলকি এল তা নিয়ে সন্দেহ ক্রমশ জোরালো হতে থাকে। আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্য়ে। এদিকে ট্রেনটি ধীরে ধীরে সামসি স্টেশনে চলে আসে। সেখানেই আগুন নেভানোর কাজ শুরু হয়। ততক্ষণে প্রচুর ধোঁয়া বেরোতে থাকে ট্রেনের নীচে থেকে। যাত্রীরা আতঙ্কে ট্রেন থেকে নেমে পড়তে শুরু করেন। পরে ধীরে ধীরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। আগুনও নেভে। কিন্তু প্রশ্ন উঠছে কীভাবে এই প্যাসেঞ্জার ট্রেনে আগুনের ফুলকি দেখা গিয়েছিল?

সূত্রের খবর, আসলে যান্ত্রিক গোলোযোগের কারণেই ট্রেনের নীচে আগুনের ফুলকি দেখা দেয়। কোনওভবে চাকা জ্যাম হয়ে গিয়েছিল। তার জেরেই আগুন ধরে যায়। তবে সামসি স্টেশনে আনার পরে পরিস্থিতি সামাল দেওয়া হয়। কেন ট্রেনের নজরদারি ঠিকঠাক হয় না তা নিয়েও প্রশ্ন উঠছে।

এক রেল যাত্রী জানিয়েছেন, মালাহার স্টেশনে ট্রেনের নীচে আচমকা আগুন লেগে যায়। কোনওরকমে ট্রেনটিকে সামসি স্টেশনে নিয়ে আসা হয়। এরপর অনেকক্ষণ সামসি স্টেশনে ট্রেনটি দাঁড়িয়েছিল। পরে ট্রেনের আগুন নিয়ন্ত্রণে আসে।

এদিকে সামসি স্টেশনে এই পরিস্থিতির জেরে মালদার ভালুকা স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হয় হাওড়াগামী বন্দেভারত এক্সপ্রেস। সিগন্যাল না পাওয়ায় প্রায় ৪০ মিনিট ট্রেনটি দাঁড়িয়ে পড়ে। পরে ভালুকা রোড স্টেশন থেকে ট্রেনটি ছাড়ে। রেলের কাটিহার ডিভিশন সূত্রে জানা যায় সতর্কতামূলক ব্যবস্থা হিসাবেই মালদা কাটিহার প্যাসেঞ্জার ট্রেনকে দাঁড় করানো হয়েছিল। রেল লাইনে থাকা কর্মীরাই প্রথমে বিষয়টি বুঝতে পারেন। তারা ভালুকা রোড স্টেশনেও খবর দিয়েছিলেন। এরপরই ভালুকা রোড স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেসকে দাঁড় করিয়ে দেওয়া হয়। তবে এই ঘটনায় কারোর কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

এদিকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় বৃহস্পতিবারই জানিয়েছিলেন সরাইঘাট এক্সপ্রেসে চড়ে তাঁর তিক্ত অভিজ্ঞতার কথা। সেখানে তাঁকে রামধাক্কা খেতে হয়েছিল বলে জানিয়েছিলেন। তারপরের দিনই মালদার মালাহারে সমস্যায় পড়লে রেল। আতঙ্ক ছড়াল রেলযাত্রীদের মধ্য়ে।

 

বাংলার মুখ খবর

Latest News

ফের সালিশি সভায় নির্যাতন, পঞ্চায়েত প্রধানের স্বামীর সামনে ৪ ভাইকে পেটানোর অভিযোগ তাহলে এই কারণেই হার্দিকের বদলে সূর্যকুমারের হাতে উঠেছে ভারতীয় দলের দায়িত্ব ইস্টবেঙ্গলকে হারাতেই মোহনবাগানে এলাম, হুংকার স্টুয়ার্টের, তবে চিন্তা ফর্ম নিয়ে নিজের স্ত্রী ভেবে জনসমক্ষে অন্য মহিলাকে চুম্বন করতে গেলেন বাইডেন! ভাইরাল ভিডিয়ো সোনাক্ষীকে বিয়ের প্রস্তাব নিয়ে শত্রুঘ্নর কাছে, কী শুনেছিলেন জাহির শ্বশুরের থেকে 'আমার আর কেউ নাই', ছেলের রক্তাক্ত দেহে মাথা রেখে কান্না মায়ের, কাঁদছে বাংলাদেশ কানে ব্যান্ডেজ, হামলার পর প্রথম ভাষণ দিলেন ট্রাম্প, বললেন- 'ঈশ্বর আমার সাথে' Kenya বনাম Nigeria ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সূর্যগ্রহণে গমন করছেন শনিদেব, আগামী বছর জুড়ে নোটের বৃষ্টির মধ্যে থাকবে এই রাশি বাবাকে কোলে তুলে নিলেন! ভারতীয় দলে জায়গা পাওয়ার পরেই হর্ষিতের বিশেষ সেলিব্রেশন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.