বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Pakistan Spy Arrested: রাজ্যে পাক চরকে গ্রেফতার করল এসটিএফ, সন্দেহভাজনের সঙ্গে রাওয়ালপিন্ডির যোগ

Pakistan Spy Arrested: রাজ্যে পাক চরকে গ্রেফতার করল এসটিএফ, সন্দেহভাজনের সঙ্গে রাওয়ালপিন্ডির যোগ

সন্দেহভাজন এই যুবককে কালিম্পং থেকে গ্রেফতার করা হয়েছে।

সূত্রের খবর, এই দেশের তথ্য পাকিস্তানে পাচার করে মোটা অঙ্কের টাকা পেত পীর মহম্মদ। নেপাল এবং বাংলাদেশ থেকে হাওয়ালার মাধ্যমে তার কাছে টাকা আসত বলে তথ্য পেয়েছে গোয়েন্দারা। এমনকী নেপালে অভিযুক্ত যুবকের যাতায়াত পর্যন্ত ছিল। বাংলাদেশে লোকজন থাকলেও সেখানে যেত না এই পাক চর।

কিছুদিন ধরেই রাজ্যে জঙ্গি ধরা পড়ছে। আল–কায়দা থেকে জেএমবিজঙ্গি এখানে ধরা পড়েছে। এবার বড় চক্রান্তের পর্দাফাঁস করল রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্স (‌এসটিএফ)‌। আজ শনিবার পাকিস্তানের এক চরকে ধরল এসটিএফ। সন্দেহভাজন এই যুবককে কালিম্পং থেকে গ্রেফতার করা হয়েছে। পাকিস্তানের এজেন্ট হিসাবে সে কাজ করতে বলে এসটিএফ সূত্রে খবর। তথ্য পাচার করার অভিযোগে ওই যুবককে গ্রেফতার করেছে রাজ্যের এসটিএফ।

ঠিক কী ঘটেছে কালিম্পংয়ে?‌ এসটিএফ সূত্রে খবর, গ্রেফতার হওয়া যুবকের নাম পীর মহম্মদ। তার সঙ্গে রাওয়ালপিন্ডিতে থাকা পাক অফিসারদের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল। তাকে জেরা করা হচ্ছে দফায় দফায়। এই গ্রেফতার রাজ্য পুলিশের এসটিএফের একটি বড় সাফল্য বলে মনে করা হচ্ছে। এই যুবকের মোবাইল থেকে নানা ছবি পাওয়া গিয়েছে। তাতেই উঠে এসেছে সে চরবৃত্তি করত। কালিম্পংয়ের বিভিন্ন এলাকায় ঋণ পাইয়ে দেওয়ার কাজ করত যুবক পীর মহম্মদ। আর আড়ালেই এই গুপ্তচরবৃত্তির কাজ চালিয়ে যাচ্ছিল।

কী তথ্য পাচার করত পীর মহম্মদ? এসটিএফ সূত্রে খবর, এদেশের গুরুত্বপূর্ণ নথি পাচার করত সে। তার মোবাইলে ভারতীয় সেনার বিভিন্ন ক্যাম্পের ছবি মিলেছে। এমনকী সেনা ছাউনিগুলির লোকশনের ছবি মিলেছে তার ফোনে। এই চরের কাছ থেকে দুটি মোবাইল এবং একটি ল্যাপটপ বাজেয়াপ্ত করা হয়েছে। সেইগুলি ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। পীর মহম্মদের মোবাইল ঘেঁটে বেশ কিছু পাকিস্তানি নম্বর হাতে এসেছে। এই নম্বরগুলিতে নিয়মিত ফোন করত সে।

আর কী জানা যাচ্ছে?‌ সূত্রের খবর, এই দেশের তথ্য পাকিস্তানে পাচার করে মোটা অঙ্কের টাকা পেত পীর মহম্মদ। নেপাল এবং বাংলাদেশ থেকে হাওয়ালার মাধ্যমে তার কাছে টাকা আসত বলে তথ্য পেয়েছে গোয়েন্দারা। এমনকী নেপালে অভিযুক্ত যুবকের যাতায়াত পর্যন্ত ছিল। বাংলাদেশে লোকজন থাকলেও সেখানে যেত না এই পাক চর। কারণ এখান থেকে যেতে বা ওখান থেকে আসতে ধরা পড়ে যাওয়ার ভয় ছিল। যেটা নেপাল যাওয়ার ক্ষেত্রে ছিল না। আজ, শনিবারই অভিযুক্তকে কালিম্পং আদালতে পেশ করা হবে।

বাংলার মুখ খবর

Latest News

গরমকালে নিজেকে সুস্থ রাখতে খান লিচু, পালিয়ে যাবে সমস্ত রোগ ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত রাহাকে সঙ্গে নিয়ে তড়িঘড়ি রবিবার ইতালিতে পাড়ি দিলেন রণবীর-আলিয়া, কী এমন ঘটল? সাত সকালে পথে রাজ্যপাল, টাস্ক ফোর্স নিয়ে ঘূর্ণিঝড় আক্রান্ত এলাকা পরিদর্শন ‘কৌশাম্বি আমার চেয়ে অনেক সিনিয়র’, বয়সে ছোট বউয়ের থেকে কোন মামলায় পিছিয়ে আদৃত? 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ‘রায় বাড়িতে বাসন মাজে…’! কাজের লোককে ‘ক্লাসলেস’ বলা ইন্দ্রনীলকে কটাক্ষ ঝিলমের কোলেস্টেরল থেকে উচ্চ রক্তচাপ— ছোট এলাচেই থাকবে নিয়ন্ত্রণে! হৃদরোগেরও কমবে ঝুঁকি আজ কাদের মধ্যে সম্পর্ক দৃঢ় হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল

Latest IPL News

ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.